বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

দুই যুগের ক্রিকেট ক্যারিয়ারের সেরা মুহুর্ত বেছে নিলেন শচিন

প্রকাশ: সোমবার, ১৭ মে, ২০২১ | ০৮:১২:২৯

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

দুই যুগের ক্রিকেট ক্যারিয়ারের সেরা মুহুর্ত বেছে নিলেন শচিন
ছবি - আইসিসি
দুই যুগের ক্রিকেট ক্যারিয়ারের সেরা মুহুর্ত বেছে নিলেন শচিন ছবি - আইসিসি

২৪ বছরের দীর্ঘ ও বর্ণাঢ্য ক্রিকেট ক্যারিয়ার ভারতীয় কিংবদন্তি ব্যাটার শচিন টেন্ডুলকারের, দুই যুগের এই আন্তর্জাতিক ক্যারিয়ারে ব্যাট হাতে গড়েছেন অবিশ্বাস্য সব রেকর্ড। সেঞ্চুরির সেঞ্চুরি, ২৫ হাজার রানসহ বেশকিছু কৃতিত্ব গড়েছেন শচিন, তবে তার ক্যারিয়ারের সেরা মুহুর্ত হিসেবে ২০১১ বিশ্বকাপ জয়কেই উল্লেখ করেছেন তিনি।

২০১১ সালের ২ এপ্রিল, মুম্বাইয়ের ওয়াংখেডে স্টেডিয়ামে শ্রীলঙ্কাকে ৬ উইকেটে হারিয়ে দ্বিতীয় বারের মতো বিশ্বকাপ জিতেছিলো ভারত, আর ২ সপ্তাহ পরেই সেই বিশ্বকাপ জয়ের এক দশক পূর্ণ হবে। সেই সময়ের স্মৃতিচারণ করে ২০১১ বিশ্বকাপ জয়কেই ক্যারিয়ারের সেরা মুহুর্ত হিসেবে বেছে নিয়েছেন শচিন টেন্ডুলকার।

ছোট বেলা থেকেই বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখেছেন উল্লেখ করে শচিন টেন্ডুলকার বলেন, “ছোট বেলায় কপিল দেবের হাতে এই কাপ দেখার পর বিশ্বকাপ জয়ের স্বপ্ন তৈরি হয়। সেই স্বপ্ন নিয়ে ছোট থেকে প্রতিদিন বেড়ে উঠেছি, জীবনে অনেক বিশ্বকাপ খেলেছি।”

২ এপ্রিল রাতকে জীবনের সেরা মুহুর্ত উল্লেখ করে তিনি আরও বলেন, “শেষ পর্যন্ত ঘরের মাঠে ২ এপ্রিলের রাতে সেই স্বপ্ন পূরণ হয়েছিল। নিজের দেশে তাও আবার ঘরের মাঠে এমন স্বপ্ন পূরণ ক’জনের ভাগ্যে থাকে বলুন! তাই সেই রাতটা আমার জীবনের সেরা মুহূর্ত।”

অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির ছক্কায় বিশ্বকাপ জয় নিশ্চিত করার পর শচিনকে কাঁধে তুলে নিয়ে পুরো মাঠ প্রদক্ষিণ করেছিল ভারতীয় ক্রিকেটাররা। সেই অভিজ্ঞতা প্রসঙ্গে শচিন বলেন, “ওদের আবদারে প্রথমে রাজি না হলেও পরে রাজি হয়ে যাই। দুজনের কাঁধে চেপে মাঠ ঘুরতে মজা লাগছিল।”

তিনি আরও বলেন, “সমর্থকদের দিকে আমরা সবাই হাত নাড়াচ্ছিলাম, দারুণ অনুভূতি হচ্ছিল। আসলে মাঠে আমরা লড়াই করলেও সেই বিশ্বকাপ জয় শুধু আমাদের মধ্যে সীমাবদ্ধ নয়, এই বিশ্বকাপ পুরো দেশের।”

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশের চেয়ে আমরাই ভালো দল: শানাকা
টি ২০ বিশ্বকাপ ২০২১ / বিশ্বকাপে আজকের খেলা: ৮ম দিন
আন্তর্জাতিক ক্রিকেট / ক্যারিবিয়ানদের বিধ্বস্ত করে টুর্নামেন্ট শুরু ইংল্যান্ডের
ক্লাব ফুটবল / ব্রাইটনকে উড়িয়ে দিল ম্যানচেস্টার সিটি
ক্লাব ফুটবল / হফেনহাইমের জালে বায়ার্নের চার গোল
টি ২০ বিশ্বকাপ ২০২১ / শ্রীলংকার বিপক্ষে ম্যাচে বাংলাদেশের একাদশ পরিবর্তনের আভাস
সময়সূচী / ২৪ অক্টোবর : খেলাপ্রেমীদের আজ যেন ঈদ
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি