বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

নভেম্বরে মাঠে গড়াচ্ছে আবুধাবি টি-১০ লিগ

প্রকাশ: বৃহস্পতিবার, ৬ মে, ২০২১ | ১৪:৫৬:১৩

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

নভেম্বরে মাঠে গড়াচ্ছে আবুধাবি টি-১০ লিগ
ছবি - সংগৃহীত
নভেম্বরে মাঠে গড়াচ্ছে আবুধাবি টি-১০ লিগ ছবি - সংগৃহীত

ক্রমেই জনপ্রিয় হয়ে উঠছে ক্রিকেটের সবচেয়ে ছোট্ট সংস্করণ হিসেবে পরিচিতি পাওয়া ১০ ওভারের ধুমধাড়াক্কার ফর্মেট টি-১০, এই জনপ্রিয়তা এনে দিচ্ছে আবুধাবি টি-১০ লিগ। আগের ৪ আসরের সফলতায় টুর্নামেন্টের পঞ্চম সংস্করণ মাঠে গড়াবে ১৯ নভেম্বর, জানিয়েছে আবুধাবি ক্রিকেট।

দলের সংখ্যা না বাড়লেও এবারের টুর্নামেন্টে বাড়ছে দৈর্ঘ্য, আগের আসর ১০ দিনে শেষ হলেও এবার চলবে ১৫ দিন ধরে। ১৯ নভেম্বর টুর্নামেন্ট শুরু হবে, ফাইনাল অনুষ্ঠিত হবে ৪ ডিসেম্বর। ৯০ মিনিটের এই ক্রিকেটকে বর্তমান ক্রিকেট বিশ্বের অন্যতম টুর্নামেন্ট হিসেবে দাবী করেছেন টেন স্পোর্টস ম্যানেজমেন্টের চেয়ারম্যান শাজি উল মালিক।

টুর্নামেন্টের অংশীদার টেন স্পোর্টস ম্যানেজমেন্টের চেয়ারম্যান শাজি উল মালিক বলেন, “এটা সত্যিই গর্বের বিষয় যে, ২০১৭ সালে মাত্র ৪ দল নিয়ে যাত্রা শুরু করা আবুধাবি টি-১০ লিগ বর্তমানে এমন একটি পর্যায়ে পৌঁছেছে যার মাধ্যমে টুর্নামেন্টটি বিশ্বের ক্রিকেট ক্যালেন্ডারে একটি গুরুত্বপূর্ণ অংশ হয়ে উঠেছে।”

তিনি আরও বলেন, “বিশ্বের শীর্ষস্থানীয় ক্রিকেটারদের এই বিশাল আকারের জনপ্রিয় ফর্মেটে দেখতে পাওয়াটা অত্যন্ত আনন্দদায়ক ও ক্রিকেটাররা প্ল্যাটফর্মটি গ্রহণ করেছে। এডিসির সাথে সম্মিলিতভাবে আমরা সংযুক্ত আরব আমিরাতের এই টুর্নামেন্টটি তাদের ৫০তম জাতীয় দিবস উপলক্ষে আরও বৃহৎ পরিসরে আয়োজন করা ও ভক্তদের আনন্দ দেওয়াটা দুর্দান্ত।”

করোনা পরিস্থিতি বিবেচনায় থাকলেও গত আসরের সাফল্য তাদের অনেক বেশি আশাবাদী করে তুলছে। টি-১০ লিগে ক্রিস গেইলসহ বিশ্বের বড় বড় তারকাদের উপস্থিতি টুর্নামেন্টের গুরুত্ব অনেকটাই বাড়িয়ে দিয়েছে, বাংলাদেশ থেকেও অংশ নিচ্ছে ক্রিকেটাররা।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ক্রিকেট / মুশফিক-নাঈমের ব্যাটে লঙ্কানদের বিপক্ষে ১৭১ রানের পুঁজি বাংলাদেশের
বাংলাদেশ ফুটবল / উজবেকিস্তানে পৌঁছেছে অনুর্ধ্ব-২৩ দল
বাংলাদেশ ক্রিকেট / সাকিবদের জন্য দোয়া চাইলেন ক্রীড়া প্রতিমন্ত্রী
ক্লাব ফুটবল / খেলার ‘ঈদের দিন’ ফিরছেন নেইমারও
বাংলাদেশ ক্রিকেট / লঙ্কানদের বিপক্ষে টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ
বাংলাদেশ ফুটবল / রাতে ঢাকায় ফিরছেন লেমোস, এসেই করবেন দল ঘোষণা
ক্লাব ফুটবল / ‘লে ক্লাসিক’ডার্বিঃ পিএসজি বনাম অলিম্পিক মার্শেই!
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি