বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

নেইমারের বিরুদ্ধে নারী কর্মচারী ধর্ষণ চেষ্টার অভিযোগে চুক্তি বাতিল করেছিল নাইকি!

প্রকাশ: শুক্রবার, ২৮ মে, ২০২১ | ১৫:৩৫:৪২

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

নেইমারের বিরুদ্ধে নারী কর্মচারী ধর্ষণ চেষ্টার অভিযোগে চুক্তি বাতিল করেছিল নাইকি!
ছবিঃ ইন্টারনেট থেকে সংগৃহীত
নেইমারের বিরুদ্ধে নারী কর্মচারী ধর্ষণ চেষ্টার অভিযোগে চুক্তি বাতিল করেছিল নাইকি! ছবিঃ ইন্টারনেট থেকে সংগৃহীত

বয়সটা তখন মাত্র ১৩। ভবিষ্যৎ বড় তারকা হওয়ার সব সম্ভাবনাই ছিল নেইমারের মধ্যে। হয়েছেনও। যে কারণে বেশ অল্প বয়সেই এই ব্রাজিলিয়ান তারকাকে নিজেদের ব্র্যান্ড অ্যাম্বাসেডর বানিয়েছিল বিশ্বখ্যাত ক্রীড়া সামগ্রী প্রস্তুতকারী প্রতিষ্ঠান নাইকি। 

১৫ বছরের সেই বন্ধন ভেঙে যায় গতবছর। কোন অজানা কারণেই ব্রাজিলিয়ান পোষ্টারবয়ের সঙ্গে চুক্তি বাতিলের সিদ্ধান্ত নেয় প্রতিষ্ঠানটি। এতদিনের সম্পর্ক বিচ্ছেদ নিয়ে তখন দু পক্ষের কেউ স্পষ্ট না করলেও ধারণা করা হয়েছিল, উভয় পক্ষের মধ্যে সমঝোতা না হওয়ার কারণেই আগেভাগে নেইমার ও নাইকির চুক্তি বাতিল হয়।

ছবিঃ ইন্টারনেট

তবে সেই চুক্তি বাতিল হওয়ার এক বছর পর বের হয়ে এল ভয়াবহ খবর! ২০১৬ সালে নেইমারের বিরুদ্ধে নাইকির এক কর্মচারী ধর্ষণচেষ্টার অভিযোগের তদন্তে ব্রাজিলিয়ান পোষ্টারবয়ের সহযোগিতা না করায় কারণেই প্রতিষ্ঠানটি নেইমারের সঙ্গে সম্পর্ক বিচ্ছেদ করে।

“নাইকি ও নেইমারের সম্পর্কের অবসান ঘটে কারণ তিনি একজন কর্মচারীর দ্বারা ভুল কাজের বিশ্বাসযোগ্য অভিযোগের প্রেক্ষিতে সত্যনিষ্ঠ তদন্তে সহযোগিতা করতে অস্বীকার করেছিলেন।”

বৃহস্পতিবার এক বিবৃতিতে নাইকির সাধারণ পরামর্শদাতা হিলারি ক্রেণ এমন কথাই বলেছিলেন।

দ্য ওয়াল স্ট্রিট জার্নাল কর্তৃক পর্যালোচনা করা এবং নথিপত্রের সাথে পরিচিত লোকদের মতে,  ব্রাজিলিয়ান অ্যাথলেটের বিরুদ্ধে নাইকির কোন এক নারী কর্মকর্তা যৌন নির্যাতনের অভিযোগ করলে তদন্ত শুরু করে প্রতিষ্ঠানটি।

ছবিঃ ইন্টারনেট

ওয়াল স্ট্রিট জার্নালের রিপোর্টার খাদিজা সাফদার বলেন, ২০১৬ সালে নেইমার নাইকির এক নারী কর্মকর্তাকে ওরাল সেক্স করার জোর চেষ্টা করেছিলেন। ২০১৮ সালে সেই কর্মচারী নাইকির কাছে অভিযোগ দায়ের করেন। নিজেদের প্রতিষ্ঠানে নারী কর্মকর্তাদের নিরাপত্তার কথা ভেবে ২০১৯ সালে সেই অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করে নাইকি। তদন্তে নেইমার কোন সহযোগিতা না করায় অবশেষে ২০২০ সালে প্রতিষ্ঠানটি ব্রাজিলিয়ান তারকার সঙ্গে ১৫ বছরের বন্ধন ছিন্ন করে।

বর্তমানে নেইমার ফরাসি ক্লাব পিএসজির হয়ে খেলছেন। নিজের বিরুদ্ধে আনীত সব অভিযোগ অস্বীকার করেছেন ২৯ বছর বয়সী তারকা এই ফুটবলার। নাইকির সঙ্গে সম্পর্ক বিচ্ছেদের পর বর্তমানে ব্রাজিলিয়ান তারকার সঙ্গে আরেক স্পোর্টস জায়ান্ট পুমার চুক্তি হয়েছে।

আরও খেলার খবরঃ   পিএসজিকে সতর্কবার্তা দিলেন রোনালদো

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / মারমুখী সমর্থকদের ‘সামাজিক সমস্যা’ বললেন বার্সা কোচ!
আন্তর্জাতিক ক্রিকেট / বাবর আজমের বিরুদ্ধে আবারও বিয়ের প্রলোভনে ধর্ষণের অভিযোগ
আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশের কাছ থেকে কঠিন চ্যালেঞ্জই প্রত্যাশা বাটলারের
বাংলাদেশ ক্রিকেট / টি-টোয়েন্টিতে প্রথমবার ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ
বাংলাদেশ ক্রিকেট / ইঞ্জুরীতে বিশ্বকাপ শেষ সাইফুদ্দিনের, দলে ফিরলেন রুবেল
আন্তর্জাতিক ক্রিকেট / ভারতের পর কিউই বধে পাকিস্তানের ‘দুইয়ে দুই’
বাংলাদেশ ফুটবল / ক্যাম্পে যোগ দিলেন আরও তিন ফুটবলার, তবুও অপেক্ষায় লেমোস
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি