বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

পাকিস্তানি হলে টেস্ট খেলার সুযোগই পেতেন না ওয়ার্নার!

প্রকাশ: বৃহস্পতিবার, ২৭ মে, ২০২১ | ০৯:১৭:১৬

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

পাকিস্তানি হলে টেস্ট খেলার সুযোগই পেতেন না ওয়ার্নার! ছবিঃ সংগৃহীত
পাকিস্তানি হলে টেস্ট খেলার সুযোগই পেতেন না ওয়ার্নার! ছবিঃ সংগৃহীত

দ্রুত রান তুলতে পারার জন্য বিশ্ব ক্রিকেটে আলাদা একটা পরিচিতি আছে অস্ট্রেলিয়ান ওপেনার ডেভিড ওয়ার্নারের, ৩ সংস্করণেই দলের অবিচ্ছেদ্য অংশ তিনি। অথচ সেই ওয়ার্নার যদি পাকিস্তানি ক্রিকেটার হতেন তাহলে না কি টেস্ট খেলার সুযোগই পেতেন না, এমনটাই জানিয়েছেন পাকিস্তানি ব্যাটার শোয়েব মাকসুদ।

পাকিস্তানের প্রতিশ্রুতিশীল ব্যাটার শোয়েব মাকসুদ, সর্বশেষ জাতীয় দলের হয়ে খেলেছেন প্রায় ৫ বছর আগে। দীর্ঘদিন উপেক্ষিত থাকলেও এখনো জাতীয় দলে ফেরার আশা ছেড়ে দেননি তিনি, তবে সেটা শুধুই সীমিত ওভারের ক্রিকেটে।

টেস্ট ফর্মেট বিবেচনায় কেন রাখছেন না তার পেছনেও আছে বিশদ একটা কারণ, আর সেটা হলো শোয়েব মাকসুদের অভিজ্ঞতা হলো যারা দ্রুত রান তুলতে পারেন পাকিস্তানের ক্রিকেটে তাদের টেস্টের জন্য বিবেচনায় করা হয় না। যে কারণে টেস্টের আশা ছেড়ে দিয়ে নিজেকে সীমিত ওভারের ক্রিকেটের জন্য প্রস্তুত করছেন মাকসুদ।

সম্প্রতি এক সাক্ষাৎকারে শোয়েব মাকসুদ জানান, তিনি নিজেকে টি-টোয়েন্টির জন্য চিন্তাও করেননি। ডানহাতি এই ব্যাটার বলেন, “এই মুহূর্তে টেস্ট ক্রিকেট আমার ভাবনায় নেই। ২০১৩ সালে আমি যখন জাতীয় দলে সুযোগ পেলাম, তখন ওয়ানডে ও টেস্টের স্বপ্নই দেখতাম। সেই সময় নিজেকে টি-টোয়েন্টি ব্যাটসম্যান হিসেবে একদমই ভাবিনি।”

তবে হঠাৎ করে যে ভাবনায় বদল আনেননি সেটাও জানিয়েছেন মাকসুদ। পাকিস্তানি এই ক্রিকেটার জানান, “আমি ঘরোয়া ক্রিকেটে খুবই ধারাবাহিক পারফর্মার ছিলাম। প্রথম শ্রেণি ও লিস্ট এ ক্রিকেটে প্রায় ৫০ গড়ে রান করছিলাম। কিন্তু বাস্তবতা হলো, পাকিস্তানের ক্রিকেটে দ্রুত রান তুলতে পারা ব্যাটারদের টেস্ট দলে নেয়ার সংস্কৃতিটা ছিল না।”

এরপর অস্ট্রেলিয়ান ওপেনার ডেভিড ওয়ার্নারের উদাহরণ দিয়ে আক্ষেপের সুরে মাকসুদ আরও বলেন, “যে দ্রুত রান তুলতে পারে, তাকে পাকিস্তান ক্রিকেটে শুধু ওয়ানডে আর টি-টোয়েন্টিতে বিবেচনা করা হয়। আমার মতে, ডেভিড ওয়ার্নার যদি পাকিস্তানি হতেন, তাহলে কোনদিনও টেস্ট খেলতে পারতো না।”

আরও খেলার খবরঃ   জরিমানা দেওয়ার সামর্থ্য নেই আকমলের, সিদ্ধান্তে অনড় পিসিবি

২০১৩ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষিক্ত শোয়েব মাকসুদ পাকিস্তানের হয়ে ২৬ ওয়ানডে ও ২০ টি-টোয়েন্টি খেললেও টেস্ট ম্যাচ খেলার সুযোগ পাননি। ওয়ানডেতে ৩১.৯৫ গড়ে ৭৩৫ রান করতে পারলেও টি-টোয়েন্টিতে মোটেও সুবিধা করতে পারেননি, এই ফর্মেটে ১৩.৮১ গড়ে রান করেছেন মোটে ২২১।

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / বিশ্বকাপে আজকের খেলা: দ্বিতীয় দিন
ক্লাব ফুটবল / ঘরের মাঠে রোমা’কে হারালো জুভেন্টাস
ক্লাব ফুটবল / ঘুরে দাঁড়িয়ে জয়ে ফিরলো বার্সেলোনা
আন্তর্জাতিক ক্রিকেট / চাহালকে নিয়ে জাতিবিদ্বেষী মন্তব্য, গ্রেফতার যুবরাজ সিং জামিনে মুক্ত
বাংলাদেশ ক্রিকেট / বাংলাদেশ অধিনায়ক বারবার বললেন, “আমি হতাশ, অনেক বেশি হতাশ, চিন্তিত”
বাংলাদেশ ক্রিকেট / মুশফিকের উইকেটকিপিং ইস্যুতে নাখোশ তামিম ইকবাল
বাংলাদেশ ক্রিকেট / স্কটল্যান্ডের কাছে হেরে বিদায়ের শঙ্কা বাংলাদেশের
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি