বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

পাকিস্তানের কোচ না হবার কারণ জানাতে গিয়ে ক্ষোভ উগরে দিলেন ওয়াসিম

প্রকাশ: শনিবার, ২৯ মে, ২০২১ | ১২:০০:২৭

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

পাকিস্তানের কোচ না হবার কারণ জানাতে গিয়ে ক্ষোভ উগরে দিলেন ওয়াসিম
ছবিঃ সংগৃহীত
পাকিস্তানের কোচ না হবার কারণ জানাতে গিয়ে ক্ষোভ উগরে দিলেন ওয়াসিম ছবিঃ সংগৃহীত

মিসবাহ উল হক এবং ওয়াকার ইউনুসদের মতো গ্রেটরা আছেন পাকিস্তান দলের কোচিং স্টাফে। বর্তমান সময়ে পাকিস্তান জাতীয় দলের বেশিরভাগ কোচিং স্টাফই পাকিস্তানের। এবং বেশিরভাগই পাকিস্তানের নামি-দামি সাবেক ক্রিকেটাররাই। তেমনি পাকিস্তানের ফাস্ট বোলিং কোচ হবার জন্য তাদের বেশির ভাগ সমর্থকদেরই পছন্দ ওয়াসিম আকরাম।

প্লেয়ার হিসেবে দেশকে অজস্র সাফল্য এনে দিয়েছেন ওয়াসিম। কিন্তু হতে চান না জাতীয় দলের কোচ। পাকিস্তানের গণমাধ্যমের খবর, কোচ হবার জন্য পিসিবির অনেক প্রস্তাব পাওয়ার পরেও তা ফিরিয়ে দিয়েছেন এই কিংবদন্তী।

১০৯টি ম্যাচে পাকিস্তানকে নেতৃত্ব দিয়েছেন ওয়াসিম। সাবেক বিশ্বকাপ জয়ী অধিনায়ক ইমরান খানের পর তিনিই পাকিস্তানকে সবচেয়ে বেশি ম্যাচে নেতৃত্ব দিয়েছেন। পরিসংখ্যান বলছে ১০৯টি ম্যাচের মধ্যে ৬৬টিতেই জিতেছেন তিনি। হেরেছেন মাত্র ৪১ টিতে। এমন সফল একজন দলনেতা অবসর নেওয়ার পর পাকিস্তান ক্রিকেটের সঙ্গে কখনই নিজেকে জড়াতে চাননি।

বর্তমান সময়ে ওয়াসিম আকরাম ফাঁস করেছেন পাকিস্তান দলের কোচ না হবার বিশেষ দুইটি কারণ। প্রথমত, তার জীবনের বাকি সময়টা পরিবারকেই দিতে চান। দ্বিতীয়ত, পাকিস্তান যে ভাবে কোচদের অসম্মান করেন, সেটা একেবারেই পছন্দ নয় এই সাবেক ফাস্ট বোলারের।

ওয়াসিম আকরাম বলেন, “আমি বোকা নই। আমি শুনতে পাই, দেখেছিও, কী ভাবে পাকিস্তানের কোচ এবং সিনিয়র প্লেয়ারদের সঙ্গে প্রতিনিয়ত খারাপ ব্যবহার করা হয়। কোচ কিন্তু মাঠে নেমে খেলে না। প্লেয়াররা খেলে। কোচ শুধুমাত্র একটা স্ট্র্যাটেজি কষে দিতে পারে। দল হেরে গেলে কোচের কিন্তু সেই দায়টা থাকে না, কিন্তু যতটা তার উপর চাপানো হয়।”

“কোচ হলে বছরের ২০০-২৫০ দিন টিমকে সময় দিতে হবে এবং সঙ্গে অনেক কাজ করতে হবে। আমার মনে হয় না, আমি অত কাজ সামলে পরিবারকে সময় দিতে পারবো। আমি আমার পরিবারের সঙ্গে পুরো সময় কাটাতে চাই।” যোগ করেন ওয়াসিম।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / উজবেকিস্তানে পৌঁছেছে অনুর্ধ্ব-২৩ দল
বাংলাদেশ ক্রিকেট / সাকিবদের জন্য দোয়া চাইলেন ক্রীড়া প্রতিমন্ত্রী
ক্লাব ফুটবল / খেলার ‘ঈদের দিন’ ফিরছেন নেইমারও
বাংলাদেশ ক্রিকেট / লঙ্কানদের বিপক্ষে টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ
বাংলাদেশ ফুটবল / রাতে ঢাকায় ফিরছেন লেমোস, এসেই করবেন দল ঘোষণা
ক্লাব ফুটবল / ‘লে ক্লাসিক’ডার্বিঃ পিএসজি বনাম অলিম্পিক মার্শেই!
ক্লাব ফুটবল / ডার্বি দি ইতালিয়া’র লড়াইয়ে মুখোমুখি ইন্টার মিলান ও জুভেন্টাস
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি