বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

পাকিস্তান দলের স্বজনপ্রীতির কঠিন বাস্তবতা তুলে ধরলেন আব্দুর রেহমান

প্রকাশ: রবিবার, ২৩ মে, ২০২১ | ০৮:০৩:৫৪

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

পাকিস্তান দলের স্বজনপ্রীতির কঠিন বাস্তবতা তুলে ধরলেন আব্দুর রেহমান
আব্দুর রেহমান। ছবিঃ আইসিসি।
পাকিস্তান দলের স্বজনপ্রীতির কঠিন বাস্তবতা তুলে ধরলেন আব্দুর রেহমান আব্দুর রেহমান। ছবিঃ আইসিসি।

মাঠের ক্রিকেটে বেশ ধারাবাহিক পাকিস্তান। কিন্তু সাম্প্রতি সাবেক এবং বর্তমান ক্রিকেটাররা মিলে যেভাবে বোর্ডের বিপক্ষে উঠে পড়ে লেগেছে তাতে প্রতিপক্ষের চেয়ে বেশি মারাত্মক হয়ে উঠেছেন এসকল ক্রিকেটাররাই। বোর্ডের বিরুদ্ধে একের পর এক তোপ দেগেই চলেছেন ক্রিকেটাররা।

মোহাম্মদ আসিফ, জুনায়েদ খান, শোয়েব মালিকের মত ক্রিকেটাররা স্পষ্ট ভাষায় বলে দিয়েছেন, পাকিস্তান দলে সুযোগ পেতে হলে ম্যানেজমেন্টের প্রিয়পাত্র হওয়া দরকার। শোয়েব মালিকের মতো অভিজ্ঞ তারকাও পাক দলে স্বজনপ্রীতির অভিযোগ তুলেছেন।

এবার একই পথে হাটলেন সাবেক স্পিনার আব্দুর রেহমান। মুখ খুলেছেন পাকিস্তান দলের গ্রুপ বাজী নিয়ে। রহমান জানিয়েছেন, পাকিস্তান দল মধ্যে সবসময় দুইটি গ্রুপ হয়ে থাকে। একটি কোচের অপরটি অধিনায়কের। কোচের প্রিয় পাত্র হলে অধিনায়কের চক্ষুশূল আর অধিনায়কের প্রিয় পাত্র হলে কোচিং স্টাফের চক্ষুশূল হয়ে থাকতে হয়।

ক্রিকেট পাকিস্তানকে ৪১ বছর বয়সী এই সাবেক ক্রিকেটার বলেন, “অধিনায়কের প্রিয়পাত্র হওয়ার সুবিধা এবং অসুবিধা দুটোই আছে। যদি অধিনায়কের সঙ্গে ভালো সম্পর্ক হয়, তবে কোচ রেগে যাবে। পছন্দ-অপছন্দের বিষয়টা অনেক কিছুর উপর নির্ভর করছে। যদি কোচ কাউকে পছন্দ করে, তবে অধিনায়ক সেটা ভালো চেখে দেখবে না। সুতরাং, দু’জনের কেউ একজন প্লেয়ারদের ছেঁটে ফেলার চেষ্টা করবে। কারণ, হয় সেই খেলোয়াড়কে তার পছন্দ নয়। নতুবা তার সঙ্গে সময় কাটায় না।’

ঢাকায় এশিয়া কাপে বাংলাদেশের বিপক্ষে কোনও বল না করেই ৮ রান দিয়েছিলেন স্লো লেফট আর্ম অর্থডক্স বোলার আব্দুর রেহমান। একজন স্পিন বোলার হওয়া সত্ত্বেও ওই ম্যাচে একাধিক বিমার করেছিলেন তিনি। যার ফলে ম্যাচে আর বল করতে পারেননি এই বোলার।

একজন বোলারের ঘাটতির সুযোগ নিয়ে ওই ম্যাচে মাত্র ৩ উইকেট হারিয়ে ৩২৬ রান করেছিল বাংলাদেশ যদিও ম্যাচটি জিতে নিয়েছিল পাকিস্তান। এরপরে রেহমান শ্রীলঙ্কার বিপক্ষে শুধুমাত্র একটি টেস্ট খেলার সুযোগ পেয়েছিলেন। ঘরোয়া ক্রিকেটে ভালো পারফরম্যান্স করলেও আর জাতীয় দলে ফেরা হয়নি।

আরও খেলার খবরঃ   সূর্যকে দিলেও তামিমকে না দেয়া আউটকে ঘিরে কাঠগড়ায় 'সফট সিগনাল'

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / ২০২১-এর ক্লাব বিশ্বকাপ হবে আরব আমিরাতে
বাংলাদেশ ক্রিকেট / সুপার টুয়েলভে ওঠার মিশনে পিএনজির বিপক্ষে ব্যাটিংয়ে বাংলাদেশ
আন্তর্জাতিক ক্রিকেট / পাকিস্তান নয়, ইনজামামের চোখে বিশ্বকাপে ফেভারিট ভারত
বাংলাদেশ ফুটবল / লঙ্কা সফরে বাংলাদেশের কোচ পর্তুগালের মারিও লেমোস
আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশকে হারিয়ে ইতিহাস গড়ার স্বপ্ন পিএনজির
আন্তর্জাতিক ক্রিকেট / আইরিশদের উড়িয়ে দিয়ে সুপার টুয়েলভে শ্রীলঙ্কা
ক্লাব ফুটবল / ১৪ মিনিটেই বার্সাকে হারানো বেনফিকার জালে এক হালি গোল বায়ার্ন মিউনিখের
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি