পিছিয়ে যেতে পারে বাংলাদেশ-শ্রীলঙ্কা ওয়ানডে সিরিজ!

প্রকাশ: শনিবার, ৮ মে, ২০২১ | ১৭:৩৪:২২

ডেস্ক রিপোর্ট

পিছিয়ে যেতে পারে বাংলাদেশ-শ্রীলঙ্কা ওয়ানডে সিরিজ! ছবি - আইসিসি

বর্তমান সূচি অনুযায়ী ২৩ মে থেকে মাঠে গড়াবে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার ৩ ম্যাচ সিরিজের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ, সেভাবেই চলছে প্রস্তুতি। চূড়ান্ত হয়েছে শ্রীলঙ্কা দলের বাংলাদেশে আসার দিনক্ষণও, তবে ক্রিকেট পাড়ায় গুঞ্জন পিছিয়ে যেতে পারে সিরিজটি।

মুলত সমস্যা বেধেছে ম্যাচ সম্প্রচারের জন্য প্রডাকশন টিমের অনিশ্চয়তার কারণে, ভারতীয় প্রতিষ্ঠান রিয়েল ইমপ্যাক্ট নামের প্রডাকশন টিম বাংলাদেশের ঘরের মাঠের সিরিজ গুলো দীর্ঘদিন ধরেই সরাসরি সম্প্রচারের সাথে যুক্ত আছে। এবারও তাদেরই কাজ করার কথা, কিন্তু অনিশ্চয়তা তৈরি হয়েছে ভারতের বর্তমান করোনা পরিস্থিতির কারণে।

সরকারের কঠোর নিয়ম অনুযায়ী ভারত থেকে কেউ বাংলাদেশে প্রবেশ করলে তাকে ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকতে হবে, কিন্তু রিয়েল ইমপ্যাক্ট টিমের ভারতীয় সদস্যরা যদি বাংলাদেশে এসে ১৪ দিনের কোয়ারেন্টাইন সম্পন্ন করে তাহলে ওয়ানডে সিরিজ সম্প্রচার করতে পারবেন না। সরকারও তাদের কোয়ারেন্টাইনে কোন ছাড় দিতে রাজি নয়।

যে কারণে অনেকটা বাধ্য হয়েই পিছিয়ে দিতে হতে পারে ওয়ানডে সিরিজটি, যদিও এখনও আনুষ্ঠানিক ভাবে এই বিষয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে কিছুই জানানো হয়নি। তবে সিরিজের সার্বিক প্রস্তুতি নিয়ে আজ মিটিংয়ে বসেছিলো বিসিবির বোর্ড কর্তারা, গুঞ্জন আছে রিয়েল ইমপ্যাক্টের বিকল্প কোন ব্যবস্থা করতে পারলে নির্ধারিত সময়েই মাঠে গড়াবে সিরিজটি।

কিন্তু, যদি সেটা সম্ভব না হয় তাহলে ২৭ মে শুরু হতে পারে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ, বর্তমান সূচি অনুযায়ী ২৩ মে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সিরিজের প্রথম ওয়ানডে। দ্বিতীয় ও শেষ ওয়ানডে মাঠে গড়ানোর কথা আছে ২৫ ও ২৮ মে, সিরিজে অংশ নিতে ১৬ মে বাংলাদেশে আসবে শ্রীলঙ্কা ক্রিকেট দল।