বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

পুলিশের বাঁধাও আটকাতে পারলো না বসুন্ধরা কিংসকে

প্রকাশ: মঙ্গলবার, ৪ মে, ২০২১ | ২১:১৪:৪৩

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

পুলিশের বাঁধাও আটকাতে পারলো না বসুন্ধরা কিংসকে
পুলিশের বাঁধাও আটকাতে পারলো না বসুন্ধরা কিংসকে

বসুন্ধরা কিংসের জয় রথ যেন ছুটছেই। একের পর এক ম্যাচে জয় তুলে নিচ্ছে অস্কার ব্রুজেন শিষ্যরা। প্রতিপক্ষকে কোনো সুযোগ না দিয়ে অনায়াসেই তিন পয়েন্ট নিজেদের করে নিচ্ছে।

নিজেদের শেষ ম্যাচে উত্তর বারিধারাকে ৬-০ গোলে বিধ্বস্ত করে আজ (মঙ্গলবার) মাঠে নেমেছিল বাংলাদেশ পুলিশ এফসির বিপক্ষে। যেখানে ম্যাচের ৫৮ মিনিট পর্যন্ত কিংসকে আটকে রেখেছিল পাকির আলীর ডিফেন্ডাররা। শুধু ডিফেন্সই সামলাইনি পুলিশ, সুযোগ পেলেই আক্রমণে যাওয়ার চেষ্টাও ছিল দলের নতুন সাইনিং ক্রিশ্চিয়ান কুকোর। কিন্তু কিংসের রক্ষণ ভাঙ্গার সাধ্য হয়নি পুলিশ ফরোয়ার্ডদের। তবে শেষ পর্যন্ত ২-০ গোলের হার নিয়েই মাঠ ছাড়ে বাংলাদেশ পুলিশ এফসি।

পুলিশের বিপক্ষে আর্জেন্টাইন তারকা রাউল বেচাররাকে ছাড়াই স্কোয়াড সাজায় বসুন্ধরা কিংস। হালকা ইঞ্জুরির কারণে স্কোয়াডের বাইরে ছিলেন এই আর্জেন্টাইন। ফলে রবসনের পাশাপাশি আক্রমণে দায়িত্ব পান দেশি স্ট্রাইকার তৌহিদুল আলম সবুজ।

লিগে নিজের চতুর্থ গোলের দেখা পেলেন সবুজ। ছবিঃ ডেইলিস্পোর্টসবিডি

তবে ম্যাচের ১৭ মিনিটেই পেনাল্টি মিস করে হতাশ করেন লিগে ১৪ গোল করা ব্রাজিলিয়ান রবসন রবিনহো। বাম পাশ থেকে ইব্রাহিমের নেওয়া ক্রস পুলিশ গোলকিপার আরিফুজ্জামান হিমেল ফিস্ট করলে বল পায় রবসন রবিনহো কিন্তু পিছন থেকে আরিফ খান জয় এসে তাকে বাধা দিলে মাটিতে পড়েন রবসন, ফলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি বিটু রাজ বড়ুয়া। রবসনের নেওয়া পেনাল্টি গোলকিপার হিমেল বাম দিকে ঝাপিয়ে পড়ে দুর্দান্ত ভাবে রক্ষা করেন। এতে এগিয়ে যাওয়ার সুবর্ণ সুযোগ নষ্ট হয় বসুন্ধরা কিংসের।

প্রথমার্ধের বিরতিতে যাওয়ার আগে আরও কয়েকবার পুলিশের ডি-বক্সে আক্রমণ করলেও দুর্ভেদ্য সেই জালের দেখা পায়নি কিংসের ফরোয়ার্ডরা।

বার বার সুযোগ তৈরি করেও গোল করতে না পারায় কিংস হয়তো আর্জেন্টাইন তারকা রাউল বেচাররাকে কিছুটা হলেও মিস করছিল। তবে ম্যাচের ৫৮ মিনিটে বসুন্ধরা কিংসকে আর হতাশ হতে হয়নি। রবসন রবিনহোর নেওয়া লম্বা ক্রস থেকে দারুণ এক হেডে গোল করে ডেড লক ভাঙ্গেন স্ট্রাইকার তৌহিদুল আলম সবুজ। চলতি লিগে নিজের চতুর্থ গোলের দেখা পেলেন এই অভিজ্ঞ ফুটবলার।

আরও খেলার খবরঃ   জাতীয় দলের অংশ হতে পেরেই 'রোমাঞ্চিত' তারিক কাজী

ম্যাচে এগিয়ে গিয়ে আক্রমণের ধারও বেড়ে যায় কিংস ফুটবলারদের। ফলে এর চার মিনিট পরেই দ্বিতীয় বারের মত এগিয়ে যায় বসুন্ধরা কিংস। ৬২ মিনিটে জনাথান ফার্নান্দেজের নেওয়া ফ্রিকিকে জটলার মধ্যে থেকে দারুণ ভাবে মাথা লাগিয়ে গোল করে অধিনায়ক তপু বর্মন। চলতি মৌসুমে তপুর এটি প্রথম গোল। তপু বর্মনের এই গোলের মধ্য দিয়ে এবারের লিগে বসুন্ধরা কিংসের আট ফুটবলার গোলের দেখা পেলেন।

কোনো বিদেশির গোল ছাড়াই জিতলো বসুন্ধরা কিংস। ছবিঃ ডেইলিস্পোর্টসবিডি

এরপর ৬৭ থেকে ৮৫ মিনিট পর্যন্ত একে একে পাঁচ পরিবর্তন করে বসুন্ধরা কিংস। মাঠে নামেন মতিন মিয়া, ইমন মাহমুদ, আতিকুর রহমান ফাহাদ, সুফিল ও সুসান্ত ত্রিপুরা।

তবে বাকি সময়ে আর কোনও দল গোল করতে না পারলে ২-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে বসুন্ধরা কিংস।

পাঁচ ম্যাচ পর কোনও বিদেশি ফুটবলারের গোল ছাড়াই জয় পেল বসুন্ধরা কিংস। যা চলতি লিগে দ্বিতীয় বারের মত শুধু মাত্র দেশি ফুটবলারদের গোলে জয় টেবিল টপারদের। এর আগে মাহাবুবুর রহমান সুফিলে এক মাত্র গোলে চিটাগাং আবাহনীকে ১-০ গোলে হারিয়েছিল বসুন্ধরা কিংস।

এই জয়ে ১৪ ম্যাচে ১৩ জয় ও এক ড্রয়ে ৪০ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষেই থাকলো বসুন্ধরা কিংস। এদিকে ১৪ ম্যাচে তিন জয়, চার ড্র ও সাত হারে ১৩ পয়েন্ট নিয়ে টেবিলের নয় নাম্বারেই থাকলো বাংলাদেশ পুলিশ এফসি।

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশের কাছ থেকে কঠিন চ্যালেঞ্জই প্রত্যাশা বাটলারের
বাংলাদেশ ক্রিকেট / টি-টোয়েন্টিতে প্রথমবার ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ
বাংলাদেশ ক্রিকেট / ইঞ্জুরীতে বিশ্বকাপ শেষ সাইফুদ্দিনের, দলে ফিরলেন রুবেল
আন্তর্জাতিক ক্রিকেট / ভারতের পর কিউই বধে পাকিস্তানের ‘দুইয়ে দুই’
বাংলাদেশ ফুটবল / ক্যাম্পে যোগ দিলেন আরও তিন ফুটবলার, তবুও অপেক্ষায় লেমোস
অ্যাথলেটিক্স / অলিম্পিকে স্বর্ণ জয়ী মার্গারিতা সময় কাটালেন বাংলাদেশি জিমন্যাস্টদের সাথে
আন্তর্জাতিক ফুটবল / ব্রাজিল-আর্জেন্টিনাকে নেশন্স লিগে খেলতে আমন্ত্রণ জানাবে উয়েফা!
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি