বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ফল যাচাই করতে দুইদিন লাগলো বাফুফের!

প্রকাশ: বুধবার, ১৯ মে, ২০২১ | ১৪:৩৮:১১

মোঃ রানা শেখ

ফল যাচাই করতে দুইদিন লাগলো বাফুফের! ছবিঃ বাফুফে
ফল যাচাই করতে দুইদিন লাগলো বাফুফের! ছবিঃ বাফুফে

করোনা টেস্টের ফল হাতে না পেয়েই সতীর্থদের সাথে অনুশীলন করেছেন দুই দিন। সেই সাথে টিম মেটদের সাথেও আলাদা সময় কাটিয়েছেন তিনি। বলছি জাতীয় দলের ফুটবলার মোহাম্মদ ইব্রাহিমের কথা। দুই দিন মাঠের অনুশীলনের পর জানতে পারেন করোনা পজিটিভ তিনি। তেমন লক্ষণ না থাকলেও তার করোনা পজিটিভের খবর দেশের ফুটবলে কিছুটা হলেও উদ্বেগ ছড়িয়েছে।

উদ্বেগ ছড়ানোর পাশাপাশি জন্ম দিয়েছে নানা প্রশ্নের। করোনা পরীক্ষার ফল হাতে না পেয়েই কেন অনুশীলনে নামে জাতীয় দল? এছাড়াও যেখানে সাধারণত করোনা পরীক্ষার পর ফল হাতে পেতে সময় লাগে ১-৩ দিন। কিন্তু সেখানে বাফুফে র‍্যাপিড টেস্টের মাধ্যমে করেও কেন একদিনের জায়গায় দুই দিন সময় লাগলো?

অনুশীলনরত জাতীয় দলের ফুটবলাররা।  ছবিঃ বাফুফে

এসব নিয়ে কথা বলেছেন বাংলাদেশ জাতীয় দলের ম্যানেজার জনাব ইকবাল হোসেন। কেন করোনার ফল হাতে না পেয়েই অনুশীলনে দল এমন প্রশ্নের জবাবে তিনি বলেন,

“আসলে আমাদের খেলোয়াড়রা তো খেলার মধ্যেই ছিল। বসুন্ধরার খেলোয়াড়দের বাইরে (এএফসি কাপ) যাওয়ার কথা ছিল। ৮-১০ দিন আগেই ওরা টেস্ট করিয়েছিল। এই কারণে আর ওভাবে টেস্ট করানো হয়নি আর ক্যাম্পে আসার পরেই কিন্তু আমরা সবাইকে টেস্ট করিয়েছি।”

গত ১৬ই মে ঈদের ছুটি কাটিয়ে ক্যাম্পে দেয় ফুটবলাররা। ক্যাম্পে যোগ দিয়েই সেদিন বিকালেই সবাইকে করোনা পরীক্ষা করানো হয়। করোনা পরীক্ষার ফল হাতে না পেয়েই পরদিন সকালে অনুশীলনে নামে পুরা দল। ১৭ তারিখেও ফল হাতে না পাওয়ায় ১৮ তারিখেও অনুশীলন করে। গতকাল (১৮ই মে) সন্ধ্যার দিকে প্রায় দুই দিন পর করোনার পরীক্ষার ফল হাতে পায় বাফুফে। যেখানে বাফুফে র‍্যাপিড টেস্টের মাধ্যমে পরীক্ষা করেছে সেখানে একদিনের জায়গায় দুই দিন পর ফল হাতে পায় বাফুফে। এ বিষয়ে ম্যানেজার ইকবাল হোসেন বলেন,

“ভাল ভাবে যাচাই বাচাইয়ের জন্য রিপোর্ট টা পেতে দেরী হয়েছে। কাতারে যাওয়ার আগে একবার বাধ্যতামূলক টেস্ট করানো হবে এবং আগামী সপ্তাহে আরেকবার টেস্ট করানো যায় কি না সেটা নিয়ে কথা বলবো।”

আজকের অনুশীলন। ছবিঃ বাফুফে

করোনা পজিটিভ মোহাম্মদ ইব্রাহিমের বিষয় নিয়েও কথা বলেছেন ম্যানেজার ইকবাল হোসেন। তিনি বলেন,

“আমরা আবারো তাকে টেস্ট করাই, এবারো ফলাফল পজিটিভ আসে। যে কারণেই তাকে হোটেলে আইসেলোশনে রাখা হয়েছে। ডাক্তারের পরামর্শ অনুযায়ী ওর ট্রিটমেন্ট চলছে। আশা করি ৪-৫ দিন পরে আবারো ওকে টেস্ট করানো হবে। যেহেতু আমাদের হাতে এখনও সময় আছে এরপর আমরা ম্যানেজমেন্টের সাথে বসে ওর ব্যাপারে সিদ্ধান্ত নেব।”

অধিকাংশ ফুটবলারই ঈদের ছুটি কাটিয়েছেন নিজ গ্রামে। যে কারণেই করোনা পরীক্ষার বিষয়টি বেশি গুরুত্ব দেওয়া উচিত ছিল বাফুফের। কিন্তু সে বিষয়ে গুরুত্ব না দিয়ে ফল হাতে না পেয়েই মাঠের অনুশীলন শুরু করে টিম ম্যানেজমেন্ট। যা ছিল এক প্রকার প্রশ্নবিদ্ধ।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / ঘুরে দাঁড়িয়ে জয়ে ফিরলো বার্সেলোনা
আন্তর্জাতিক ক্রিকেট / চাহালকে নিয়ে জাতিবিদ্বেষী মন্তব্য, গ্রেফতার যুবরাজ সিং জামিনে মুক্ত
বাংলাদেশ ক্রিকেট / বাংলাদেশ অধিনায়ক বারবার বললেন, “আমি হতাশ, অনেক বেশি হতাশ, চিন্তিত”
বাংলাদেশ ক্রিকেট / মুশফিকের উইকেটকিপিং ইস্যুতে নাখোশ তামিম ইকবাল
বাংলাদেশ ক্রিকেট / স্কটল্যান্ডের কাছে হেরে বিদায়ের শঙ্কা বাংলাদেশের
ক্লাব ফুটবল / লেওয়ানডস্কির জোড়া গোলে হেসেখেলে জয়ে ফিরল বায়ার্ন মিউনিখ
বাংলাদেশ ক্রিকেট / জয় দিয়ে বিশ্বকাপ শুরু করতে বাংলাদেশের চাই ১৪১
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি