বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

বাংলাদেশের কাছে হারা দল ভারতের ‘সি’ দলের কাছেও হারবেঃ আকমল

প্রকাশ: শনিবার, ২৯ মে, ২০২১ | ২০:২২:১৫

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

বাংলাদেশের কাছে হারা দল ভারতের 'সি' দলের কাছেও হারবেঃ আকমল
বাংলাদেশের কাছে হারা দল ভারতের 'সি' দলের কাছেও হারবেঃ আকমল

জুন থেকে আগষ্ট মাস পর্যন্ত ইংল্যান্ড সফরে থাকবে বিরাট কোহলিরা। সেখানে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল এবং স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ভারত। অন্যদিকে জুলাই মাসে তিনটি ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি খেলতে শ্রীলঙ্কা সফরে যাবে ভারতের আরেকটি দল।

দ্বিতীয় সারির দল তো বটেই, ভারতের তৃতীয় সারির দলের কাছেও ঘরের মাঠে হারবে শ্রীলঙ্কা, এমনটাই বিশ্বাস করেন পাকিস্তানের সাবেক তারকা উইকেটকিপার কামরান আকমল।

সম্প্রতি নিজের ইউটিউব চ্যানেলে প্রকাশিত এক ভিডিওতে ভারতের ক্রিকেট কাঠামোর ভূয়সী প্রশংসা করেছেন পাকিস্তানের সাবেক এই ক্রিকেটার। তার মতে তৃনমূল পর্যায়ে ভারতের আপোসহীন কর্মকান্ডের জন্য বর্তমানে তারা একই সাথে তিনটি আন্তর্জাতিক দল মাঠে নামানোর সক্ষমতা রাখে।

“পুরো কৃতিত্ব ভারতের মানসিকতার। শিগগিরই একই সময় তাদের দুটি দল খেলবে, একটি ইংল্যান্ডে এবং একটি শ্রীলঙ্কায়। তাদের ক্রিকেট সংস্কৃতি এতটাই শক্তিশালী যে তারা একই সাথে তিনটি আন্তর্জাতিক দল মাঠে নামতে পারে। কারণ তারা তৃণমূল পর্যায়ে কোনও আপোস করেনি।”

ছবিঃ সংগৃহীত

ভারতের এমন সাফল্যের জন্য রাহুল দ্রাবিড় এবং বর্তমান কোচ রবিশাস্ত্রীকে কৃতিত্ব দিয়েছেন কামরান আকমল। তিনি বলেন,

“যত দূর মনে পড়ছে, সাত-আট বছর ধরে রাহুল দ্রাবিড় বিসিসিআইয়ের সাথে কাজ করছেন এবং দেখুন তিনি ভারতীয় ক্রিকেটকে কোথায় নিয়ে গেছেন। তৃণমূল পর্যায়ে আন্তর্জাতিক ক্রিকেটের খেলোয়াড়দের প্রস্তুত করেছেন দ্রাবিড়। তারপরে, প্রধান কোচ হিসেবে রবি শাস্ত্রী ভারতীয় দলকে দারুণভাবে পরিচালনা করেছেন।”

সদ্য সমাপ্ত বাংলাদেশ সফরে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ২-১ ব্যবধানে হেরে প্রথমবারের মতো টাইগারদের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ হেরেছে শ্রীলঙ্কা। সাবেক পাকিস্তান তারকার মতে লঙ্কানদের এমন দল ভারতের তৃতীয় সারির দলের কাছেও হারবে।

“ভারত শ্রীলঙ্কায় ‘সি’ দল পাঠালেও তারাই জিতবে। লঙ্কানরা সম্প্রতি বাংলাদেশের কাছে হেরে এসেছে।”

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / ‘লিগ জমজমাট ও প্রতিযোগিতামূলক ছিল – সালাম মুর্শেদি’
ক্লাব ফুটবল / ‘করিম বেনজেমাকে ব্যালন ডি’অর দিতে চান জিদান’
বাংলাদেশ ক্রিকেট / ৬ষ্ঠ বোলারের বিবেচনাতেই প্রথম ম্যাচে ছিলেন সৌম্য – রাসেল ডোমিঙ্গো
ক্লাব ফুটবল / ব্রুজ ম্যাচেই ম্যানসিটির দলে ফিরছেন দুই ব্রাজিলিয়ান এডারসন-জেসুস?
বাংলাদেশ ফুটবল / বারিধারা ছেড়ে বসুন্ধরা কিংসে সুমন রেজা
ক্লাব ফুটবল / কুঁচকিতে চোট, চ্যাম্পিয়নস লিগে লেইপজিগের বিপক্ষে খেলা হচ্ছে না নেইমারের!
বাংলাদেশ ক্রিকেট / সারাবছর নাইমকে খেলিয়ে বিশ্বকাপে নেই কেন? – মিটিংয়ে পাপন ও আকরামের প্রশ্ন
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি