বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

বাংলাদেশ সফরকে সামনে রেখে বায়ো বাবলে শ্রীলঙ্কা

প্রকাশ: বুধবার, ১২ মে, ২০২১ | ০৪:২৬:২৫

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

বাংলাদেশ সফরকে সামনে রেখে বায়ো বাবলে শ্রীলঙ্কা
ছবিঃ সংগৃহীত
বাংলাদেশ সফরকে সামনে রেখে বায়ো বাবলে শ্রীলঙ্কা ছবিঃ সংগৃহীত

বর্তমান সময়ে প্রতিটি সিরিজ শুরুর আগেই মানা হচ্ছে বাধ্যতামূলক বায়ো বাবল প্রটোকল। যার ফলে শ্রীলঙ্কার বাংলাদেশ সফরকে সামনে রেখে বায়ো বাবলে প্রবেশ করেছে শ্রীলঙ্কা দলের খেলোয়াড়, এবং সকল টিম অফিসিয়ালস।

এই বায়ো সেফটি বাবলে কঠোরভাবে পালন করা হবে সমস্ত কোভিড প্রোটোকল। একথা আগে থেকেই জানিয়ে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আইপিএল স্থগিত হওয়ার পরে আরও বেশি করে সতর্ক‌ বিসিবি।

এই সফরে সবমিলে ৭ দিনের কোয়ারেন্টাইনে থাকার কথা শ্রীলঙ্কার। তাদের এই কোয়ারেন্টাইন পর্ব দুইভাগে করে দেয়া হয়েছে। প্রথম ৪ দিন শ্রীলঙ্কায় এবং পরের ৩ দিন বাংলাদেশ। গোটা শ্রীলঙ্কা দল বায়ো বাবলে প্রবেশ করেছে ১১ তারিখ সন্ধ্যায়। প্রথম পর্ব চলবে ১৬ তারিখ পর্যন্ত। এর পর ১৬ তারিখ ঢাকায় পৌছে শেষ করতে হবে বাকি ৩ দিন।

মঙ্গলবার থেকে শুরু হয়েছে লঙ্কানদের এই সফরের আনুষ্ঠানিক যাত্রা। প্রথম দফা কোভিড টেস্ট করিয়ে বায়ো বাবলে প্রবেশ করানো হয়েছে খেলোয়াড়দের। যাতে এই সফরের দলে থাকা ১৮ জনেরই কোভিড টেস্টের ফল নেগেটিভ এসেছে।

এর আগে বাংলাদেশ সফরের প্রাথমিক স্কোয়াডে থাকা দুই আনক্যাপড খেলোয়াড় কোভিড পজেটিভ হয়েছিলেন। তবে তারা চুড়ান্ত স্কোয়াডে না থাকায় অতটা প্রভাব পড়েনি বাকি খেলোয়াড়দের উপর।

আগামী ১৬ মে লঙ্কান ক্রিকেট বোর্ডের ভাড়া করা একটি ফ্লাইটে ঢাকায় পা রাখবে শ্রীলঙ্কা। তিন দিনের কোয়ারেন্টাইন শেষে অনুশীলন করতে পারবে লঙ্কানরা। ২৩, ২৫ এবং ২৮ মে ঢাকার মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে হবে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজের সবগুলো খেলা

শ্রীলঙ্কার ১৮ সদস্যের ওয়ানডে স্কোয়াডঃ

কুসাল পেরেরা, কুসাল মেন্ডিস, ধানুস্কা গুনাথিলাকা, পাথুম নিসাঙ্কা, ধনঞ্জয়া ডি সিলভা, আশেন বান্দারা, দাসুন শানাকা, নিরোসান ডিকওয়েলা, ইসুরু উদানা, দুশমন্ত চামিরা, রমেশ মেন্ডিস, লক্ষণ সান্দাকান, আকিলা ধনঞ্জয়া, ওয়ানিন্দু হাসারাঙ্গা, চামিকা করুণারত্নে, অসিথা ফার্নান্দো, বিনুরা ফার্নান্দো এবং শিরান ফার্নান্দো।

আরও খেলার খবরঃ   বাংলাদেশ-শ্রীলংকা সিরিজে কমেন্ট্রিতে থাকবেন না আতাহার

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / শতবর্ষী রেড ডার্বিতে মাঠে নামছে ম্যানচেস্টার ইউনাইটেড ও লিভারপুল
আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশের চেয়ে আমরাই ভালো দল: শানাকা
টি ২০ বিশ্বকাপ ২০২১ / বিশ্বকাপে আজকের খেলা: ৮ম দিন
আন্তর্জাতিক ক্রিকেট / ক্যারিবিয়ানদের বিধ্বস্ত করে টুর্নামেন্ট শুরু ইংল্যান্ডের
ক্লাব ফুটবল / ব্রাইটনকে উড়িয়ে দিল ম্যানচেস্টার সিটি
ক্লাব ফুটবল / হফেনহাইমের জালে বায়ার্নের চার গোল
টি ২০ বিশ্বকাপ ২০২১ / শ্রীলংকার বিপক্ষে ম্যাচে বাংলাদেশের একাদশ পরিবর্তনের আভাস
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি