বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

বিদেশিদের নিয়ে বিপিএল হচ্ছে ২০২২ এর শুরুতেই

প্রকাশ: শুক্রবার, ২৮ মে, ২০২১ | ১৯:১৪:৩২

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

বিদেশিদের নিয়ে বিপিএল হচ্ছে ২০২২ এর শুরুতেই ছবি - বিসিবি
বিদেশিদের নিয়ে বিপিএল হচ্ছে ২০২২ এর শুরুতেই ছবি - বিসিবি

২০১৯ সালে সর্বশেষ বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) খেলা মাঠে গড়িয়েছে, এরপর করোনা মহামারির কারণে বিপিএলের বিকল্প হিসেবে আয়োজন করা হয় বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ। এই টুর্নামেন্টে ছিল না বিদেশি ক্রিকেটারদের উপস্থিতি, জাতীয় দলের ব্যস্ত সূচি ও সার্বিক দিক বিবেচনায় এবছরও আলোর মুখ দেখছে না বিপিএল।

তবে ২ বছর বিরতি দিয়ে ২০২২ সালের শুরুতেই বিপিএল আয়োজনের ব্যাপারে আশাবাদী বাংলাদেশ ক্রিকেট বোর্ড, যেখানে থাকবে ফ্রাঞ্চাইজি ভিত্তিক টি-টোয়েন্টি লিগের সবচেয়ে আকর্ষণীয় অংশ বিদেশি ক্রিকেটারদের উপস্থিতি।

করোনা মহামারির কারণে গত বছর প্রায় ৭ মাস সব ধরনের ক্রিকেট বন্ধ থাকার পর বাংলাদেশে বিসিবি প্রেসিডেন্টস কাপ দিয়ে আবারও ক্রিকেটে ফিরে, ৩ দলের সেই সিরিজের পাশাপাশি জৈব সুরক্ষা বলয়ে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ, ওয়েস্ট ইন্ডিজ সিরিজ ও শ্রীলঙ্কার বিপক্ষে চলমান ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ সফল ভাবে আয়োজন করেছে বিসিবি।

এই সফলতা আগামীতেও ধরে রাখতে পারলে বিপিএল আয়োজন অবশ্যই সম্ভব বলে জানিয়েছেন বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। গণমাধ্যমকে তিনি জানান, বিদেশি ক্রিকেটারদের নিয়েই বিপিএল আয়োজনে আশাবাদী বিসিবি।

জালাল ইউনুস বলেন, “সামনে গুরুত্বপূর্ণ খেলা আছে, প্রথম শ্রেণির খেলা আছে, বিসিএল, বিপিএল আছে। এখানে যদি ভালো ভাবে বায়োবাবল করতে পারি তাহলে বিপিএল অবশ্যই হবে। এর আগে তো বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ করেছি আমরা, আমাদের কিছু অভিজ্ঞতা তো আছেই। এর মধ্যে একটা টিমও তৈরি হয়েছে তারা জানে এটা কীভাবে করতে হয়।”

২০১৯ সালে সর্বশেষ বিদেশি ক্রিকেটারদের উপস্থিতিতে বিপিএল মাঠে গড়িয়েছিল। ছবিঃ সংগৃহীত

বিপিএলের আগে বিসিবিকে আয়োজন করতে হবে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ আয়োজন করতে হবে বিসিসিকে, এই সিরিজ গুলোকে বিপিএল আয়োজনের জন্য সুযোগ হিসেবেই দেখছেন জালাল ইউনুস।

তিনি বলেন, “অবশ্যই বড় সুযোগ। যদি এগুলো ভালোভাবে আয়োজন করতে পারি, এই মহামারির পরিস্থিতিতে এত বড় দলের বিরুদ্ধে সিরিজ আয়োজন করতে পারি অবশ্যই উৎসাহ তো পাবেই (বিপিএল)।”

বিদেশি ক্রিকেটারদের প্রসঙ্গে জালাল ইউনুস বলেন, “আমরা বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে বিদেশি খেলোয়াড় আনতে পারতাম। হয়ত ঐ মানের খেলোয়াড় পেতাম না, কিন্তু অনেকেই রাজি ছিল আসতে। শুধু নিজেদের খেলোয়াড়দের খেলাতে চেয়েছিলাম বলে, তা না হলে গত বছরই বিদেশি আনতে পারতাম।”

জানুয়ারিতে বিপিএল আয়োজনের পরিকল্পনা করলেও বাস্তবতাও মাথায় রাখছে বিসিবি। তিনি আরও বলেন, “যদি জানুয়ারিতে বিপিএল করি, ভারতীয় ভ্যারিয়েন্টটা যেন না ছড়ায়, জুনের ১৫ তারিখ পর্যন্ত খুব গুরুত্বপূর্ণ সময়। এর মধ্যে যদি কোভিড পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পারি আর কোভিড বেশি না ছড়ায়, আমাদের জন্য সামনের খেলাগুলো আয়োজন করতে আরও সুবিধা হবে।”

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / টাইব্রেকারে তেজগাঁও থানাকে হারিয়ে চ্যাম্পিয়ন ওয়ারী থানা
আন্তর্জাতিক ফুটবল / বিরূপ আবহাওয়ায় সাফ ফাইনালের সংবাদ সম্মেলন হবে জুমে
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / চ্যাম্পিয়নের লক্ষ্যে টসে জিতে বোলিংয়ে সাকিবের কলকাতা
বাংলাদেশ ফুটবল / শিষ্যদের মালদ্বীপে রেখে ঢাকায় অস্কার ব্রুজন
আন্তর্জাতিক ফুটবল / বলিভিয়ার কাছে বিধ্বস্ত হয়ে বরখাস্ত হলেন প্যারাগুয়ের কোচ
আন্তর্জাতিক ফুটবল / গোল না পেয়ে ব্রাজিলিয়ান রেফারিকে নিয়ে ফুঁসলেন মেসি!
আন্তর্জাতিক ফুটবল / ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছে উরুগুয়ে
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি