বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

বুমরাহ-শামি নয়, অশ্বিন-জাদেজাদের নিয়ে চিন্তিত নিউজিল্যান্ড

প্রকাশ: বৃহস্পতিবার, ২৭ মে, ২০২১ | ১০:০৪:৩৯

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

বুমরাহ-শামি নয়, অশ্বিন-জাদেজাদের নিয়ে চিন্তিত নিউজিল্যান্ড
ছবি - দ্যা স্টাফ
বুমরাহ-শামি নয়, অশ্বিন-জাদেজাদের নিয়ে চিন্তিত নিউজিল্যান্ড ছবি - দ্যা স্টাফ

১৮ জুন মাঠে গড়াবে প্রথমবারের মতো আয়োজিত আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। লড়বে ভারত ও নিউজিল্যান্ড। ইংলিশদের কন্ডিশনে খেলা হওয়ায় বাড়তি সুবিধা পেতে পারেন পেসাররা, কিন্তু আইসিসির ইভেন্ট হওয়ায় নিরপেক্ষ ভাবে পিচ বানানোর কারণে পিচের আচরণ স্পোর্টিং হওয়ার সম্ভাবনাই বেশি।

বর্তমানে বিশ্বের অন্যতম শক্তিশালী পেস বোলিং আক্রমণ ভারতের, জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ, ভুনবেশ্বর কুমারদের নিয়ে গড়া পেস আক্রমণ যে কোন ব্যাটিং লাইনআপের চূড়ান্ত পরীক্ষা নিতে পারে।

তবে ভারতের পেস বোলিং আক্রমণ নিয়ে মোটেও চিন্তিত নন নিউজিল্যান্ডের বাঁহাতি ব্যাটার হেনরি নিকোলস। সাউদাম্পটনে প্রথাগত ভাবেই স্পিনাররা কিছুটা সুবিধা পেয়ে থাকেন, তাই কিউইদের উদ্বেগের কারণ হতে পারে ভারতের স্পিন আক্রমণ বলে মনে করে নিকোলস। তার মতে, রবিচন্দ্রন অশ্বিন, রাবিন্দ্র জাদেজা, আক্সার প্যাটেলদের স্পিন যে কোন সময় ম্যাচের রং পাল্টে দিতে পারে।

পিটিআইকে দেওয়া এক সাক্ষাৎকারে নিকোলস বলেন, “ভারতের পেস বিভাগ খুবই শক্তিশালী। তবে স্পিন বিভাগে রবিচন্দ্রন অশ্বিন ও রাবিন্দ্র জাদেজার অভিজ্ঞতাও প্রচুর, বিশ্বের যে কোন প্রান্তে ভারতীয় বোলিং বিভাগের শক্তি বাড়ায় ওরা।”

ভারতীয় পেস আক্রমণ নিয়ে খুব একটা ভাবছেন না হেনরি নিকোলস। তিনি বলেন, “শামি, বুমরাহ ও ইশান্ত এত বছর ধরে নিজেদের প্রমাণ করে এসেছে। ওরা আমাদের সাউদি, বোল্ট এবং ওয়াগনারের মতোই শক্তিশালী। এই ধরনের বোলিং আক্রমণের বিপক্ষে খেলাটা উপভোগ করি। এটাই বড় পরীক্ষা, আর বড় ম্যাচ জিততে গেলে এ ধরনের পরিস্থিতির সামনে দাঁড়াতেই হবে।”

অশ্বিনদের কথা বিবেচনায় রেখে আলাদা ভাবে প্রস্তুতির কথাও জানিয়েছেন নিকোলস, “আমরা আলাদা ভাবে প্রস্তুতি নিয়েছি ইংল্যান্ডে উড়ে আসার আগে, এই বিশেষ মাটিতে বল পড়লে অনেকটা বেশি ঘোরে। নিরপেক্ষ ভেনুতে খেলা হবে, তাই সব ধরনের পরিস্থিতির জন্য প্রস্তুত থাকতে হবে। অশ্বিন ও জাদেজার অতিরিক্ত ঘূর্ণি সামলাতে এ ধরনের প্রস্তুতি খুবই জরুরি।”

আরও খেলার খবরঃ   ভারত ছাড়া হলো না করোনা আক্রান্ত সেইফার্টের

১৮ জুন ভারতের বিপক্ষে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলতে নামার আগে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে ২ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে নিউজিল্যান্ড দল, যা তাদের প্রস্তুতিতে আলাদা ভূমিকা রাখবে।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / যে কারণে মারিও লেমোসকে বেছে নিয়েছে বাফুফে
ক্লাব ফুটবল / ২০২৭ পর্যন্ত বার্সেলোনাতেই থাকছেন আনুস ফাতি
বাংলাদেশ ক্রিকেট / সাকিব-রিয়াদের ব্যাটে পিএনজির বিপক্ষে টাইগারদের পুঁজি ১৮১
বাংলাদেশ ফুটবল / ফিফা র‍্যাংকিংয়ে উন্নতি বাংলাদেশের
বাংলাদেশ ফুটবল / ঢাকায় এসে চ্যাম্পিয়নস লিগের সেই ফাইনালের কথা স্মরণ করলেন গ্রান্ট
ক্লাব ফুটবল / ২০২১-এর ক্লাব বিশ্বকাপ হবে আরব আমিরাতে
বাংলাদেশ ক্রিকেট / সুপার টুয়েলভে ওঠার মিশনে পিএনজির বিপক্ষে ব্যাটিংয়ে বাংলাদেশ
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি