বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

বেলফোর্টের হ্যাট্রিকে রহমতগঞ্জকে বিধ্বস্ত করলো আবাহনী

প্রকাশ: শুক্রবার, ৭ মে, ২০২১ | ১৮:২৩:০৩

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

বেলফোর্টের হ্যাট্রিকে রহমতগঞ্জকে বিধ্বস্ত করলো আবাহনী ছবিঃ ডেইলিস্পোর্টসবিডি
বেলফোর্টের হ্যাট্রিকে রহমতগঞ্জকে বিধ্বস্ত করলো আবাহনী ছবিঃ ডেইলিস্পোর্টসবিডি

রহমতগঞ্জকে যেন দাড়াতেই দিলো না আবাহনী লিমিটেড ঢাকা। প্রথমার্ধের তিন গোলের পর দ্বিতীয়ার্ধে আরও তিন গোল। এক প্রকার বৈশাখী ঝড় বইয়ে তিন পয়েন্ট তুলে নিলো মারিও লেমোসের শিষ্যরা।

শেষ ম্যাচে ব্রাদার্স ইউনিয়নকে ৫-২ গোলে হারানো পর আজ (বুধবার) বঙ্গবন্ধু স্টেডিয়ামে রহমতগঞ্জকে ৬-০ গোলে হারালো আবাহনী।

পুরা নব্বই মিনিটেই রহমতগঞ্জকে কোনও প্রকার সুযোগ দেয়নি রাফায়েল অগোস্তো, বেলফোর্টরা। ম্যাচের শুরু থেকেই পুরান ঢাকার ক্লাবটিকে আক্রমণে চেপে ধরে। কিন্তু, ডিফেন্স ভেঙ্গে গোলের দেখা পেতে অপেক্ষা করতে হয় ২৭ মিনিট পর্যন্ত।

হ্যাট্রিক করেছেন কার্ভেন্স বেলফোর্ট। ছবিঃ ডেইলিস্পোর্টসবিডি

আত্মঘাতি গোলে প্রথম বারের মত রহমতগঞ্জের ডেড লক ভাঙ্গে আবাহনী। রায়হান হাসানের ক্রস থেকে আসা বল নিজেদের জালেই জড়ান রহমতগঞ্জের ডিফেন্ডার খুরশেদ বেকনাজোরভ।

প্রথম গোলের পর দ্বিতীয় গোলের দেখা পেতে সময় লাগে মাত্র দশ মিনিট। ম্যাচের ৩৭ মিনিটে আবাহনীকে দ্বিতীয় বারের মত এগিয়ে নেন নাইজেরিয়ান কার্ভেন্স বেলফোর্ট। বাম পাশ থেকে পাওয়া বল নিয়ে রহমতগঞ্জের ডি-বক্সে ঢুকে পড়েন ব্রাজিলিয়ান রাফায়েল অগোস্তো, সেখান থেকে দারুণ এক কাট ব্যাক করে বল দেন বেলফোর্টের কাছে, ফাকা জায়গায় দাঁড়িয়ে বাম পায়ের শটে বল জালে জড়ান বেলফোর্ট।

প্রথমার্ধের বিরতির আগেই তিন গোলের লিড পেয়ে যায় আবাহনী। ৪৩ মিনিটে ব্রাজিলিয়ান রাগায়েল অগোস্তোর পায়ের জাদু দেখে ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম। ডান পাশ দিয়ে রহমতগঞ্জের দুই ডিফেন্ডারকে কাটিয়ে ডি-বক্সের মধ্যে ঢুকে চিপ শটে বল দেন সেকেন্ড পোস্টে, সেখান থেকে দারুণ ভাবে মাথা ছুইয়ে বল জালে জড়ান দ্বিতীয় গোল করা কার্ভেন্স বেলফোর্ট।

প্রথমার্ধের বিরতি থেকে ফিরে রহমতগঞ্জকে আরও চেপে ধরে আবাহনী। একের পর এক আক্রমণে পুরান ঢাকার ক্লাবকে কোণঠাসা করে রাখে বেলফোর্ট, সানডেরা।

দারুণ এক ম্যাচ উপহার দিল আবাহনী। ছবিঃ ডেইলিস্পোর্টসবিডি

৬২ মিনিটেই নিজের হ্যাট্রিক পূরণ করেন কার্ভেন্স বেলফোর্ট। রায়হান হাসানের ক্রস থেকে রহমতগঞ্জের ডি-বক্সের সামনে নিজেদের মধ্যে বল দেওয়া নেওয়া করে ডান পাশ থেকে মামুন মিয়ার হালকা হাওয়ায় ভাসানো শট গোল পোস্টের সামনে থেকে হালকা টোকায় বল জালে জড়ান বেলফোর্ট।

আরও খেলার খবরঃ   ভারত-বাংলাদেশ ম্যাচ নিয়ে জমে উঠেছে কথার লড়াই!

নিজের হ্যাট্রিক পূরণের সাথে চলতি লিগে নবম গোলের দেখা পেলেন এই নাইজেরিয়ান। সেই সাথে এবার লিগে তৃতীয় হ্যাট্রিকের দেখা মিললো। এর আগে বসুন্ধরা কিংসের দুই লাতিন ফুটবলার রবসন রবিনহো ও রাউল বেচাররা একই ম্যাচে আরামবাগের বিপক্ষে হ্যাট্রিক করেছিল।

চতুর্থ গোলের মিনিট তিনেক বাদেই পাঁচ নাম্বার গোলের দেখা পায় আবাহনী। ডান পাশ থেকে জুয়েল রানার বাড়ানো বল বেলফোর্টের সাথে দেওয়া নেওয়া করে ডি-বক্স থেকে জোরালো শটে দারুণ এক গোল করেন মামুন মিয়া।

পাঁচ গোল করেও যেন ক্ষ্যন্ত হচ্ছিলো না আবাহনী। ৮৫ মিনিটে ডি-বক্সের বাইরে থেকে বাম পায়ের শটে রাসেল মাহমুদ লিটনকে বোকা বানিয়ে দুর্দান্ত এক গোল করেন মাসিহ সাইঘানি।

ছবিঃ ডেইলিস্পোর্টসবিডি

দুর্দান্ত এই জয়ে ১৫ ম্যাচে নয় জয়, পাঁচ ড্র ও এক হারে ৩২ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের দুই নাম্বারে উঠে আসলো আবাহনী। এক ম্যাচ কম খেলে সমান পয়েন্ট নিয়ে তিনে নেমে গেলো শেখ জামাল।

এদিকে সমান ম্যাচে তিন জয়, পাঁচ ড্র, সাত হারে ১৫ পয়েন্ট নিয়ে আট নাম্বারেই থাকলো রহমতগঞ্জ।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / টাইব্রেকারে তেজগাঁও থানাকে হারিয়ে চ্যাম্পিয়ন ওয়ারী থানা
আন্তর্জাতিক ফুটবল / বিরূপ আবহাওয়ায় সাফ ফাইনালের সংবাদ সম্মেলন হবে জুমে
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / চ্যাম্পিয়নের লক্ষ্যে টসে জিতে বোলিংয়ে সাকিবের কলকাতা
বাংলাদেশ ফুটবল / শিষ্যদের মালদ্বীপে রেখে ঢাকায় অস্কার ব্রুজন
আন্তর্জাতিক ফুটবল / বলিভিয়ার কাছে বিধ্বস্ত হয়ে বরখাস্ত হলেন প্যারাগুয়ের কোচ
আন্তর্জাতিক ফুটবল / গোল না পেয়ে ব্রাজিলিয়ান রেফারিকে নিয়ে ফুঁসলেন মেসি!
আন্তর্জাতিক ফুটবল / ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছে উরুগুয়ে
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি