বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ব্যাটিং অ্যাপ্রোচ নিয়ে প্রশ্ন না করতে অনুরোধ তামিমের

প্রকাশ: শুক্রবার, ২১ মে, ২০২১ | ১৮:৪৬:১৫

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ব্যাটিং অ্যাপ্রোচ নিয়ে প্রশ্ন না করতে অনুরোধ তামিমের ছবি - বিসিবি
ব্যাটিং অ্যাপ্রোচ নিয়ে প্রশ্ন না করতে অনুরোধ তামিমের ছবি - বিসিবি

সীমিত ওভারের ক্রিকেটে ব্যাটিংয়ের ধরন নিয়ে গত কয়েক বছরে অনেকবারই প্রশ্নের উত্তর দিতে হয়েছে তামিম ইকবালকে, বার বার এই প্রশ্নের উত্তর দিতেও প্রতিটা সিরিজের আগেই একই প্রশ্নের মুখোমুখি হতে হয় তাকে। যে কারণে বার বার প্রশ্নে বিরক্ত তামিম, পরবর্তীতে ব্যাটিং অ্যাপ্রোচ নিয়ে প্রশ্ন না করতে অনুরোধ টাইগার অধিনায়কের।

গত ৫ বছরে ওয়ানডেতে দুই হাজার কিংবা তার বেশি রান করেছেন ১১ জন ওপেনার, তাদের মধ্যে সবচেয়ে ব্যাটিং গড়ের দিক দিয়ে ভারতের রোহিত শর্মা ও ডেভিড ওয়ার্নারের পরেই আছেন তামিম ইকবাল। কিন্তু স্ট্রাইকরেটের দিক থেকে সবার পেছনে অবস্থান তামিমের, এমন কি ৮০ এর কম স্ট্রাইকরেট শুধুমাত্র তামিমেরই।

তামিমের ধারাবাহিকতা কিংবা রান করা নিয়ে কোন প্রশ্ন নেই কারও, তবে স্ট্রাইকরেটের প্রসঙ্গ উঠলেই সমালোচনার মুখোমুখি হতে হয় তামিম ইকবালের। সমালোচনা থাকলেও সেগুলো আগেও কানে নেয়নি তামিম, আর ভবিষ্যতেও যে কানে তুলবেন না সেটা পরিস্কার করে জানিয়ে দিয়েছেন তিনি; পাশাপাশি সাংবাদিকদেরও তার ব্যাটিং অ্যাপ্রোচ নিয়ে প্রশ্ন না করতে অনুরোধ করেছেন বাঁহাতি এই ওপেনার।

শ্রীলঙ্কার বিপক্ষে ৩ ম্যাচ সিরিজের ওয়ানডের আগে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তামিম ইকবাল জানান নিজেকে বদলানোর কোন কারণ নেই। টাইগারদের ওয়ানডে অধিনায়ক বলেন, “আমার ব্যাটিং অ্যাপ্রোচ নিয়ে মনে হয় আমি অনেক কথা বলেছি। অনেকবারই বলেছি। এটা কখনই থামবার নয়, প্রশ্ন আসতেই থাকে। আমি কোন অ্যাপ্রোচে খেলি..।”

তামিম আরও বলেন, “যে অ্যাপ্রোচে খেলে আসছি গত ৪/৫ বছর ধরে, ওই অ্যাপ্রোচেই খেলতে থাকব, কারণ আমি খুবই সফল। আর এটা নিয়ে আসলে আমার ভবিষ্যতেও কিছু বলার নেই। যথেষ্ট বলেছি এটা নিয়ে, সবার কাছে অনুরোধ করছি আবার এই প্রশ্ন না করতে।”

২৩ মে শুরু হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কার ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ, সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচ ২৫ ও ২৮ মে। সিরিজের ৩টি ম্যাচই ওয়ানডে সুপার লিগের অংশ, ২০২৩ বিশ্বকাপে সরাসরি খেলতে হলে এই সিরিজে ভালো করার বিকল্প নেই বাংলাদেশের সামনে।

আরও খেলার খবরঃ   '২০২৩ বিশ্বকাপ' জয়ের লক্ষ্য নিয়েই ভারতে যাবেন তামিম

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / ‘লিগ জমজমাট ও প্রতিযোগিতামূলক ছিল – সালাম মুর্শেদি’
ক্লাব ফুটবল / ‘করিম বেনজেমাকে ব্যালন ডি’অর দিতে চান জিদান’
বাংলাদেশ ক্রিকেট / ৬ষ্ঠ বোলারের বিবেচনাতেই প্রথম ম্যাচে ছিলেন সৌম্য – রাসেল ডোমিঙ্গো
ক্লাব ফুটবল / ব্রুজ ম্যাচেই ম্যানসিটির দলে ফিরছেন দুই ব্রাজিলিয়ান এডারসন-জেসুস?
বাংলাদেশ ফুটবল / বারিধারা ছেড়ে বসুন্ধরা কিংসে সুমন রেজা
ক্লাব ফুটবল / কুঁচকিতে চোট, চ্যাম্পিয়নস লিগে লেইপজিগের বিপক্ষে খেলা হচ্ছে না নেইমারের!
বাংলাদেশ ক্রিকেট / সারাবছর নাইমকে খেলিয়ে বিশ্বকাপে নেই কেন? – মিটিংয়ে পাপন ও আকরামের প্রশ্ন
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি