বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ব্যাটে বল লাগেনি, শতভাগ নিশ্চিত তামিম

প্রকাশ: শনিবার, ২৯ মে, ২০২১ | ০৯:৫০:০০

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

বিতর্কিত আউটের পর কোচদের সাথে তামিম ইকবাল
বিতর্কিত আউটের পর কোচদের সাথে তামিম ইকবাল (ছবি - বিসিবি)
বিতর্কিত আউটের পর কোচদের সাথে তামিম ইকবাল বিতর্কিত আউটের পর কোচদের সাথে তামিম ইকবাল (ছবি - বিসিবি)

বাংলাদেশের ইনিংসের দশম ওভারের ঘটনা, শ্রীলঙ্কান পেসার দুশমন্ত চামিরার বলে তামিম ইকবালকে কট বিহাইন্ডের আউট দেন আম্পায়ার। আউট দেওয়ার সাথে সাথেই রিভিউ নেন তামিম, কিন্তু রিপ্লে দেখে মাঠের আম্পায়ারের সিদ্ধান্তই বহাল রাখেন থার্ড আম্পায়ার।

সেই সিদ্ধান্ত মানতে পারছিলেন না তামিম, দেখিয়েছেন তাৎক্ষণিক প্রতিক্রিয়াও। ম্যাচ শেষেও সেই আউট নিয়ে কথা বলেছেন অধিনায়ক তামিম ইকবাল, আউট নিয়ে আগের সিদ্ধান্তেই অনড় তিনি।

পাওয়ার প্লে-র শেষ ওভারে দুশমন্ত চামিরার ফুল লেংন্থের বল ড্রাইভ করতে গিয়ে ব্যর্থ হন তামিম, বল চলে যায় উইকেটরক্ষক কুশাল পেরেরার হাতে। কট বিহাইন্ডের আবেদন জানায় শ্রীলঙ্কা, তাদের আবেদনে সাড়া দিয়ে আঙুল তুলে দেন মাঠের আম্পায়ার শরফুদ্দৌলা ইবনে শহিদ সৈকত।

রিভিউ নিলেও লাভ হয়নি, আল্ট্রা এজে দেখা যায় বল তামিমের ব্যাট পেরোনোর সময় কিছু ধরা পড়ছে। সেই সময় বল তামিমের ব্যাটের খুব কাছেই ছিল, কিন্তু দেখা যায় একই সময় তার ব্যাট মাটিতেও লাগে। তাই সিদ্ধান্ত নেওয়া বেশ কঠিনই ছিল থার্ড আম্পায়ারের জন্য, মাঠের আম্পায়ারের সিদ্ধান্ত বহাল রাখার সিদ্ধান্ত দেওয়া হয়।

সেই সিদ্ধান্তে মোটেও খুশি হতে পারেননি তামিম। তিনি বলেন, “আমি শতভাগ নিশ্চিত ছিলাম, ব্যাটে বল লাগেনি। এটা খুবই দুর্ভাগ্যজনক যে রিভিউয়ে যখন গেল, দেখা গেল আমার ব্যাট যখন মাটিতে লাগে, বলও কাছাকাছি ছিল।”

থার্ড আম্পায়ারের জন্য সিদ্ধান্ত নেওয়া কঠিন ছিল উল্লেখ করে তামিম আরও বলেন, “আম্পায়ারের জন্য ওই সিদ্ধান্ত বদলে দেওয়া প্রায় অসম্ভব ছিল। অন ফিল্ড আম্পায়ার যদি আউট না দিত, তাহলে এটা আলাদা কিছু হতে পারতো। কিন্তু আমি শতভাগ নিশ্চিত যে আমার ব্যাটে বল লাগেনি।”

শ্রীলঙ্কার দেওয়া ২৮৭ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ২ উইকেট হারিয়ে ফেলার পর ২৮ রানে তামিমের বিদায়ে হার অনেকটাই নিশ্চিত হয়ে যায়। শেষ পর্যন্ত বাংলাদেশ আর ঘুরে দাঁড়াতে পারেনি, ৯৭ রানে হেরে ওয়ানডে সুপার লিগের গুরুত্বপূর্ণ ১০ পয়েন্ট খুইয়েছে টাইগাররা।

আরও খেলার খবরঃ   ইপিএলে ব্যাট হাতে আবারও ব্যর্থ তামিম

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / ইকার্দির পরকীয়া বের করতে গোপনে গোয়েন্দা ভাড়া করেছিলেন ওয়ান্ডা নারা!
বাংলাদেশ ফুটবল / সাইফ ছেড়ে বসুন্ধরা কিংসে ইয়াসিন আরাফাত
আন্তর্জাতিক ক্রিকেট / নেদারল্যান্ডসকে বিদায় করে বিশ্বকাপে টিকে থাকলো নামিবিয়া
ক্লাব ফুটবল / শঙ্কা থাকলেও আগুয়েরোর কন্ঠে ঘুরে দাঁড়ানোর আত্মবিশ্বাস
আন্তর্জাতিক ফুটবল / ইউরোর ফাইনালে সমর্থকদের সংঘর্ষ, শাস্তি পেল ইংল্যান্ড!
ক্লাব ফুটবল / স্টিভেন জেরার্ডকে ছাড়িয়ে লিভারপুলের হয়ে নতুন ইতিহাস গড়লেন সালাহ
বাংলাদেশ ফুটবল / ঢাকায় পা রাখলেন চেলসি ও ঘানার সাবেক কোচ আব্রাহাম গ্রান্ট
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি