বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ভারতের পরিবর্তে টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে আরব আমিরাতে

প্রকাশ: মঙ্গলবার, ৪ মে, ২০২১ | ২২:৪৯:০৯

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ভারতের পরিবর্তে টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে আরব আমিরাতে ছবি - সংগৃহীত
ভারতের পরিবর্তে টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে আরব আমিরাতে ছবি - সংগৃহীত

ভারতে ক্রমবর্ধমান করোনা পরিস্থিতির কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে তৈরি হয় অনিশ্চয়তার, ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসিও তাদের বিকল্প পরিকল্পনা ঠিক করে রাখে। এই পরিকল্পনা ভেস্তে দিতে পারতো কোন সমস্যা ছাড়া আইপিএলের আসর শেষ করতে পারলে, কিন্ত আজ টুর্নামেন্ট স্থগিতের মধ্য দিয়ে অনিশ্চয়তাকেই সম্ভাব্য বাস্তবতা হিসেবে দেখা দিচ্ছে।

জৈব সুরক্ষিত প্রটোকলের মধ্যেও একের পর এক ক্রিকেটারের করোনা আক্রান্ত হওয়ার কারণে অনিচ্ছা সত্ত্বেও টুর্নামেন্ট স্থগিত কর‍তে বাধ্য হয় ভারতীয় ক্রিকেট বোর্ড, কারণ তারা জানতো যে আইপিএল স্থগিত করলে তার প্রভাব পড়বে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনেও। শেষ পর্যন্ত তাদের সেই শঙ্কাই সত্যি হতে যাচ্ছে, টি-টোয়েন্টি বিশ্বকাপ ভারতের পরিবর্তে আরব আমিরাতে অনুষ্ঠিত হতে যাচ্ছে।

যদিও চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে আরও এক মাস পরিস্থিতি পর্যবেক্ষণ করবে বিসিসিআই, তবে বাস্তবতার নিরিখে তারাও মেনে নিচ্ছে বর্তমান প্রেক্ষাপটে এত গুলো দল নিয়ে ভারতের মাটিতে বিশ্বকাপ আয়োজন করা সম্ভব নয়। তবে ভেন্যু পরিবর্তন হলেও আয়োজক হিসেবে থাকছে ভারতই, বিসিসিআইয়ের পক্ষ থেকে আরব আমিরাতে বিশ্বকাপ আয়োজনে নীতিগত সিদ্ধান্তও নিয়ে রেখেছে দেশটির ক্রিকেট বোর্ড।

বিসিসিআইয়ের একটি সূত্র পিটিআইকে জানিয়েছে, “চার সপ্তাহের মধ্যে আইপিএল স্থগিতের পর যে দেশটি গত ৭০ বছরের মধ্যে সবচেয়ে খারাপ স্বাস্থ্য সংকটে পড়ে গেছে। সেখানে এমন সময়ে বৈশ্বিক ইভেন্ট আয়োজন করাটা সত্যিই নিরাপদ নয়। নভেম্বরে ভারতে তৃতীয় ওয়েভের আশংকা করা হচ্ছে, যে কারণে ভারত স্বাগতিক হিসেবেই টুর্নামেন্টটি আরব আমিরাতে গিয়ে আয়োজন করবে।”

ভারতের করোনা পরিস্থিতি খুবই ভয়াবহ, প্রতিদিনই সেখানে ৩ লাখেরও বেশি মানুষ আক্রান্ত হচ্ছে। মৃত্যু হচ্ছে প্রতিদিন অন্তত ৩ হাজারেরও বেশি মানুষের, যে কারণে ঝুঁকির কথা ভেবে বিশ্বকাপ সরিয়ে নেওয়াটাই নিরাপদ মনে করছে আইসিসি ও ভারতীয় ক্রিকেট বোর্ড।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / ঘুরে দাঁড়িয়ে জয়ে ফিরলো বার্সেলোনা
আন্তর্জাতিক ক্রিকেট / চাহালকে নিয়ে জাতিবিদ্বেষী মন্তব্য, গ্রেফতার যুবরাজ সিং জামিনে মুক্ত
বাংলাদেশ ক্রিকেট / বাংলাদেশ অধিনায়ক বারবার বললেন, “আমি হতাশ, অনেক বেশি হতাশ, চিন্তিত”
বাংলাদেশ ক্রিকেট / মুশফিকের উইকেটকিপিং ইস্যুতে নাখোশ তামিম ইকবাল
বাংলাদেশ ক্রিকেট / স্কটল্যান্ডের কাছে হেরে বিদায়ের শঙ্কা বাংলাদেশের
ক্লাব ফুটবল / লেওয়ানডস্কির জোড়া গোলে হেসেখেলে জয়ে ফিরল বায়ার্ন মিউনিখ
বাংলাদেশ ক্রিকেট / জয় দিয়ে বিশ্বকাপ শুরু করতে বাংলাদেশের চাই ১৪১
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি