বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ভারতে খেলতে যাওয়ার আগে ওয়ার্নারদের দুইবার ভাবার পরামর্শ ক্রিকেট অস্ট্রেলিয়ার

প্রকাশ: শুক্রবার, ৭ মে, ২০২১ | ০৩:২২:৩৭

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ভারতে খেলতে যাওয়ার আগে ওয়ার্নারদের দুইবার ভাবার পরামর্শ ক্রিকেট অস্ট্রেলিয়ার
ছবি - ক্রিকেট অস্ট্রেলিয়া
ভারতে খেলতে যাওয়ার আগে ওয়ার্নারদের দুইবার ভাবার পরামর্শ ক্রিকেট অস্ট্রেলিয়ার ছবি - ক্রিকেট অস্ট্রেলিয়া

করোনা মহামারির মধ্যে ভারতে আইপিএল খেলতে গিয়ে রীতিমতো নাকালই হতে হলো অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের, দেশে ফেরা নিয়ে অনিশ্চয়তার মধ্যে তারা সরকার কিংবা ক্রিকেট বোর্ডের কাছ থেকে কোন সহায়তাও সেভাবে পায়নি। তাই পরবর্তী সময় আবারও ভারতে খেলতে যাওয়ার আগে ওয়ার্নারদের দুইবার ভাবার পরামর্শ ক্রিকেট অস্ট্রেলিয়ার।

ভারতের করোনা পরিস্থিতি দীর্ঘদিন ধরেই খুব একটা ভালো নয়, যার কারণে গত আসর আরব আমিরাতে অনুষ্ঠিত হয়েছিল। কিন্তু এবার নিজ দেশেই টুর্নামেন্ট আয়োজন করে ভারতীয় ক্রিকেট বোর্ড, যদিও ফলাফল সুখকর হয়নি। মাঝপথেই থেমে গেছে টুর্নামেন্ট, স্থগিত করা হয়েছে আইপিএলের এবারের আসরের খেলা।

পুরোপুরি খোঁজ খবর না নিয়ে ফ্রাঞ্চাইজি ভিত্তিক টি-টোয়েন্টি লিগ খেলতে গিয়ে নিজেদের ঝুঁকিতে না ফেলে ‘হোম ওয়ার্ক’ করা উচিত ক্রিকেটারদের। বিশেষ করে ভারতের মতো দেশে, এমনটাই মন্তব্য করেছেন ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান টড গ্রিনবার্গ।

করোনা পরিস্থিতি বিবেচনা করে চুক্তি সই করার আগে ভালোভাবে পর্যবেক্ষণ করে দেখা উচিত জানিয়ে টড গ্রিনবার্গ বলেন, “আমি জানি না কতজন এতে সচেতন হবে, কিন্তু চুক্তি সই করার আগে ভেবে দেখা ভাল। কোভিডে গোটা পৃথিবী বদলে যাচ্ছে, ভারতে তো সেই সমস্যা আরও বেশি।”

ভারতের অবস্থা অনেক কঠিন উল্লেখ করে তিনি আরও বলেন, “আমরা এখানে অস্ট্রেলিয়ায় বসে অনেক স্বাধীন। কিন্তু ভারতের অবস্থা অনেক কঠিন। যদি কোনও পরামর্শ ক্রিকেটারদের দিতে হয়, তাহলে বলবো, দেখে শুনে চুক্তিতে সই করো।”

করোনা মহামারির মধ্যে আইপিএল খেলতে গিয়ে অস্ট্রেলিয়ার বর্তমান ও সাবেক অন্তত ৪০ ক্রিকেটার আটকা পড়েন, দীর্ঘ শঙ্কা আর প্রক্রিয়া শেষে অবশেষে মালদ্বীপ হয়ে দেশে ফিরছে তারা।

সাম্প্রতিক খবর

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / স্পোর্টিং উইকেটের আশা সাকিবের, নেতিবাচক ভাবনা নেই রিয়াদের
আন্তর্জাতিক ক্রিকেট / পাকিস্তানে অস্ট্রেলিয়ার ঐতিহাসিক সফরের জন্য ‘উত্তেজিত’ রিজওয়ান
টেনিস / ‘বিস্ময়কর’ রাডুকানুর অস্ট্রেলিয়ান ওপেন থেকে বিদায়
ক্লাব ফুটবল / এই তথ্যচিত্র দেখলে আমাকে নিয়ে মানুষের ‘দৃষ্টিভঙ্গি ও ভাবনা’ বদলে যাবে: নেইমার
ক্লাব ফুটবল / ‘রোনালদোর রাগ করা স্বাভাবিক’, বুঝেছেন ইউনাইটেড কোচও
আন্তর্জাতিক ক্রিকেট / আইসিসি বর্ষসেরা টেস্ট দলে ভারত-পাকিস্তানের জয়জয়কার
আন্তর্জাতিক ক্রিকেট / ভারতের হারানো সিংহাসনের দখল নিলো অস্ট্রেলিয়া
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি