বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

মানে-আলকান্তারার গোলে জয়ে ফিরল লিভারপুল

প্রকাশ: রবিবার, ৯ মে, ২০২১ | ০৪:২৫:১৪

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

মানে-আলকান্তারার গোলে জয়ে ফিরল লিভারপুল ছবিঃ সংগৃহীত
মানে-আলকান্তারার গোলে জয়ে ফিরল লিভারপুল ছবিঃ সংগৃহীত

শিরোপা ধরে রাখার স্বপ্ন অনেক আগেই শেষ। ইয়ুর্গেন ক্লপের দল এখন লড়ছে ইংলিশ প্রিমিয়ার লিগের শেষ চারে থেকে চ্যাম্পিয়নস লিগ খেলা নিশ্চিত করতে। সব শেষ দুই ম্যাচে অন্তিম মুহুর্তে গোল হজম করে এই অভিযানেও কিছুটা ব্যাকফুটে ছিল অলরেডরা। তবে রাতে সাউদাম্পটনকে হারিয়ে আবারও জয়ের ধারায় ফিরল মার্সেসাইডের জনপ্রিয় ক্লাবটি। 

শনিবার রাতে ঘরের মাঠে সফরকারীদের ২-০ গোলে হারিয়েছে লিভারপুল। সাদিও মানে স্বাগতিকদের এগিয়ে নেওয়ার পর ব্যবধান বাড়ান থিয়াগো আলকান্তারা। গত মৌসুমে বায়ার্ন মিউনিখ ছেড়ে লিভারপুলে যোগ দেওয়ার পর এটিই স্প্যানিশ তারকা মিডফিল্ডারের প্রথম গোল। অলরেডদের জার্সি গায়ে প্রথম গোল পেতে ২৬ ম্যাচ। সবমিলিয়ে লিভারপুলের হয়ে প্রিমিয়ার লিগে ১৪০তম ফুটবলার হিসেবে গোলের খাতায় নাম লেখান ৩০ বছর বয়সী এই ফুটবলার।

ছবিঃ ইন্টারনেট

মৌসুমের গুরুত্বপূর্ণ সময়ে লিভারপুলের এই জয়ে বেশ বড় ভূমিকা রাখেন গোলরক্ষক অ্যালিসন বেকার। প্রতিপক্ষের একের পর এক আক্রমণ দারুণ দক্ষতায় ফিরিয়ে দিয়ে স্বাগতিকদের জাল অক্ষত রাখেন ব্রাজলের তারকা এই গোলরক্ষক। সবমিলিয়ে সাউদাম্পটনের বিপক্ষে এই ম্যাচে ছয়টি সেভ করেন অ্যালিসন।

ক্যারিয়ারে নিজের জাল অক্ষত রেখে এক ম্যাচে আর কখনও এতগুলো সেভ করতে পারেননি ব্রাজিলিয়ান গোলরক্ষক। লিভারপুলের হয়ে সবশেষ ২০১৩ সালে নিজেদের জাল অক্ষত রেখে এক ম্যাচে ছয়টি সেভ দিয়েছিলেন গোলরক্ষক পেপে রেইনা।

ছবিঃ টুইটার

এই জয়ে সাউদাম্পটনের বিপক্ষে ঘরের মাঠে সবশেষ ৭ ম্যাচ অপরাজিত রইলো ইয়ুর্গেন ক্লপের দল। দলটির বিপক্ষে সবশেষ ৪ ম্যাচে ১২ গোল করে এক গোলও হজম করেনি অলরেডরা।

টানা দুই ড্রয়ের পর এই জয়ে চ্যাম্পিয়নস লিগে খেলার স্বপ্নও টিকে রইলো ইংলিশ ক্লাবগুলোর মধ্যে সর্বাধিকবার ইউরোপসেরাদের। ৩৪ ম্যাচে ১৬ জয় ও ৯ ড্রয়ে ৫৭ পয়েন্ট নিয়ে ছয়ে উঠে এল লিভারপুল। দুই ম্যাচ কম খেলে ৬৭ পয়েন্ট নিয়ে দুইয়ে ম্যানচেস্টার ইউনাইটেড। ৩৫ ম্যাচে ৬৪ পয়েন্ট নিয়ে তিনে চেলসি, তাদের চেয়ে ১ পয়েন্ট কম নিয়ে চারে আছে লেস্টার সিটি। ৩৪ ম্যাচে ৫৮ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে ওয়েস্ট হ্যাম ইউনাইটেড।

আরও খেলার খবরঃ   লেইপজিগকে হারিয়ে শেষ আটে লিভারপুল

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / ‘লিগ জমজমাট ও প্রতিযোগিতামূলক ছিল – সালাম মুর্শেদি’
ক্লাব ফুটবল / ‘করিম বেনজেমাকে ব্যালন ডি’অর দিতে চান জিদান’
বাংলাদেশ ক্রিকেট / ৬ষ্ঠ বোলারের বিবেচনাতেই প্রথম ম্যাচে ছিলেন সৌম্য – রাসেল ডোমিঙ্গো
ক্লাব ফুটবল / ব্রুজ ম্যাচেই ম্যানসিটির দলে ফিরছেন দুই ব্রাজিলিয়ান এডারসন-জেসুস?
বাংলাদেশ ফুটবল / বারিধারা ছেড়ে বসুন্ধরা কিংসে সুমন রেজা
ক্লাব ফুটবল / কুঁচকিতে চোট, চ্যাম্পিয়নস লিগে লেইপজিগের বিপক্ষে খেলা হচ্ছে না নেইমারের!
বাংলাদেশ ক্রিকেট / সারাবছর নাইমকে খেলিয়ে বিশ্বকাপে নেই কেন? – মিটিংয়ে পাপন ও আকরামের প্রশ্ন
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি