বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

মুশফিকের মতে ক্রিকেটের জন্য এখন সঠিক সময় নয়

প্রকাশ: রবিবার, ২৩ মে, ২০২১ | ২২:৫৯:৩৬

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ম্যাচ সেরা মুশফিকুর রহিম। ম্যাচ সেরা মুশফিকুর রহিম। ছবিঃ ডেইলি স্পোর্টস বিডি।
ম্যাচ সেরা মুশফিকুর রহিম। ম্যাচ সেরা মুশফিকুর রহিম। ছবিঃ ডেইলি স্পোর্টস বিডি।

মিরপুরের আকাশ থেকে আগুন ঝরে পড়েছে সারাদিন। বেলা ফুরোলোও গরমের তীব্রতা কমেনি এতটুকু। সারাদিন তাপমাত্রা ছিল ৪০ ডিগ্রি ‘র এর কাছাকাছি। যেটি অঅনুভূত হয়েছে ৪২ এ। গ্রীষ্মের তীব্র দাবদাহে বিপর্যস্ত জনজীবন। এমন পরিস্থিতিতে সারাদিন মাঠে ক্রিকেট খেলা সহজ ব্যাপার নয়। এই সময়টা অন্তত ক্রিকেট খেলার জন্য অনুকূল নয়। সেটিই মনে করালেন মুশফিকুর রহিম।

ম্যাচ শেষ মুশফিকুর রহিম বলেন, “এটা ক্রিকেটের জন্য আদর্শ কন্ডিশন নয়, সত্যি বলতে। শুধু গরমই নয়, ভেতর থেক অনেক কিছুই শুষে নেয় এটা। প্রচণ্ড হিউমিড, অনেক ঘাম ঝরে। প্রতিটি বলে মনোযোগ ধরে রাখতে হয়। তবে আমাদের ক্রিকেটারদের কৃতিত্ব, তারা খুব ভালো সামলেছে। বিশেষ করে বোলাররা। মিরাজ অসাধারণ ছিল, মুস্তাফিজ ও সাকিবও সঙ্গ দিয়েছে তাকে।”

উইকেট ব্যাটিং সহায়ক হবে ধরে নিয়ে টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন তামিম ইকবাল। তবে খুব একটা সহজে বাংলাদেশকে রান করতে দেয়নি সফরকারী শ্রীলঙ্কা। বল ব্যাটে আসেনি সহজভাবে। কঠিন পরীক্ষা নিয়েছে লঙ্কানদের বৈচিত্র্যময় বোলিং আক্রমণ। তীব্র গরমে মনযোগ ধরে রেখে দারুণ ব্যাটিং করেছেন মুশি।

৮৭ বলে ৮৪ রানের ইনিংস খেলেছেন। যেটি তাকে এনে দিয়েছে ম্যাচ সেরার পুরষ্কার। তীব্র গরমেও বাউন্ডারির চেয়ে সিংগেল রানের দিকেই বেশি নজর ছিল এই লিটল মাস্টারের। যার ফলে মুশির ইনিংসটি ভিন্নমাত্রাও পেয়েছে।

ব্যাটিং নিয়ে মুশি বলেন, “ব্যাটিংয়ের জন্য এই উইকেট খুব সহজ নয়। শুরুতে লিটন ও সাকিবকে হারিয়ে আরা একটু চাপে ছিলাম। তবে তামিম সেই সময় খুব ভালো ব্যাট করেছে, যে কারণে আমি সময় নিয়ে এগিয়ে যেতে পেরেছি। রিয়াদ ভাইও খুব ভালো ব্যাট করেছেন। সব মিলিয়ে এটা ভালো ম্যাচ ছিল, কারণ লম্বা সময় পর আমরা ঘরের মাঠে ওয়ানডে ম্যাচ খেলছি। ভালো ম্যাচ ছিল।”

সিরিজের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে ৩৩ রানে হারিয়ে আইসিসি সুপার লিগ পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে উঠে এসেছে বাংলাদেশ। সিরিজের পরের ম্যাচ একই মাঠে ২৫ মে।

আরও খেলার খবরঃ   'কনওয়েকে থামানোর রাস্তা খুঁজতে হবে'

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / ঘরের মাঠে রোমা’কে হারালো জুভেন্টাস
ক্লাব ফুটবল / ঘুরে দাঁড়িয়ে জয়ে ফিরলো বার্সেলোনা
আন্তর্জাতিক ক্রিকেট / চাহালকে নিয়ে জাতিবিদ্বেষী মন্তব্য, গ্রেফতার যুবরাজ সিং জামিনে মুক্ত
বাংলাদেশ ক্রিকেট / বাংলাদেশ অধিনায়ক বারবার বললেন, “আমি হতাশ, অনেক বেশি হতাশ, চিন্তিত”
বাংলাদেশ ক্রিকেট / মুশফিকের উইকেটকিপিং ইস্যুতে নাখোশ তামিম ইকবাল
বাংলাদেশ ক্রিকেট / স্কটল্যান্ডের কাছে হেরে বিদায়ের শঙ্কা বাংলাদেশের
ক্লাব ফুটবল / লেওয়ানডস্কির জোড়া গোলে হেসেখেলে জয়ে ফিরলো বায়ার্ন মিউনিখ
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি