বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

মুস্তাফিজের বোলিং বড় প্রাপ্তি রাজস্থানেরঃ ভেট্টরি

প্রকাশ: সোমবার, ৩ মে, ২০২১ | ১৪:১০:৫৬

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

মুস্তাফিজের বোলিং বড় প্রাপ্তি রাজস্থানেরঃ ভেট্টরি ছবি - আইপিএল
মুস্তাফিজের বোলিং বড় প্রাপ্তি রাজস্থানেরঃ ভেট্টরি ছবি - আইপিএল

আইপিএলের নিলামের পর খেলতে যাওয়ায় নিশ্চিত ছিল না মুস্তাফিজুর রহমানের, বিসিবির অনুমতি সাপেক্ষে খেলতে গেলেও একাদশে সুযোগ পাবেন কি-না সেটা নিয়ে ছিল রাজ্যের অনিশ্চয়তা। তবে জোফরা আর্চারের অনুপস্থিতিতে প্রথম ম্যাচ থেকেই একাদশে সুযোগ পান মুস্তাফিজ, সেটা দুর্দান্ত ভাবেই কাজে লাগিয়েছেন তিনি।

দীর্ঘদিন ধরেই নিজেকে হারিয়ে খুঁজছেন মুস্তাফিজুর রহমান, যে কারণে রেকর্ড গড়া আইপিএল মৌসুম কাটানোর পরেও নিয়মিত হতে পারেননি। এবার সুযোগ পেয়েই নিজেকে নতুন করে প্রমাণ করে চলেছেন মুস্তাফিজ, অনেকের চোখে ভোতা হয়ে যাওয়া অস্ত্র স্লোয়ার, কাটারেই প্রতিপক্ষ ব্যাটারদের নাকের জল চোখের জল এক করে ছাড়ছেন রাজস্থান রয়্যালসের বাঁহাতি এই পেসার।

গতকাল সানরাইজার্স হায়দ্রাবাদের বিপক্ষে ৫৮ রানের বড় জয় পেয়েছে রাজস্থান রয়্যালস, ম্যাচটিতে ৪ ওভার বোলিং করে মাত্র ২০ রান দিয়ে নিয়েছেন ৩ উইকেট। রাজস্থানের ২২০ রানের জবাবে ভালো শুরু পেয়েছিলো হায়দ্রাবাদ, ৩১ রান করা মানিশ পান্ডেকে ফিরিয়ে রাজস্থানকে প্রথম ব্রেক থ্রু এনে দেন মুস্তাফিজুর রহমানই, পরে ফিরিয়েছেন মোহাম্মদ নাবী ও রশিদ খানকেও।

আইপিএলে নিজের প্রথম সেঞ্চুরি হাঁকিয়েও সবটুকু আলো কাড়তে পারেননি জস বাটলার, ব্যাটিংয়ে তিনিই নায়ক। তবে বোলিং দিয়ে আলাদা করে নজর কেড়েছেন মুস্তাফিজুর রহমান, স্লোয়ার, কাটারে সেই পুরনো মুস্তাফিজকে মনে করিয়ে দিয়েছেন বাঁহাতি এই পেসার। তার এমন পারফর্মেন্সের পর বাংলাদেশ দলের স্পিন বোলিং কোচ ড্যানিয়েল ভেট্টরি প্রশংসা বৃষ্টিতে ভাসিয়েছেন মুস্তাফিজকে।

ক্রিকইনফোর ম্যাচ বিশ্লেষণ অনুষ্ঠানে ড্যানিয়েল ভেট্টরি জানান, বাটলার আজকের ম্যাচের বড প্রাপ্তি হলেও দলটির আরেকটা বড় প্রাপ্তি হলো মুস্তাফিজ। তিনি বলেন, “বাটলার ছাড়া আজকের ম্যাচে রাজস্থানের আরেকটি বড় প্রাপ্তি হচ্ছে মুস্তাফিজের বোলিং। আমার কাছে মনে হয়েছে, আজ সে খুব ভালো ছন্দে ছিল।”

এরপর ভেট্টরির কণ্ঠে ঝড়েছে মুস্তাফিজকে নিয়ে প্রশংসা বৃষ্টি। টাইগারদের এই স্পিন বোলিং কোচ আরও বলেন, “এখন পর্যন্ত চলতি আসরে আজ সে তার সেরা বোলিংটাই করেছে। আমি জানি সে স্লোয়ার নিয়ে অনেক কাজ করছে, সেই সাথে সুইং নিয়েও কাজ করেছে। আজ সে কয়েকটি স্লোয়ার ছেড়ে ব্যাটারদের বোকা বানিয়েছে।”

আরও খেলার খবরঃ   আইপিএলের বেগুনি রঙের বিশেষ ক্যাপের জ্বলজ্বলে ইতিহাস

মুস্তাফিজুর রহমানের বোলিংয়ে রাজস্থান রয়্যালসের ২২০ রান তাড়া করে ৮ উইকেটে ১৬৫ রানে থামে সানরাইজার্স হায়দ্রাবাদের ইনিংস। এবারের আইপিএলে এখন পর্যন্ত ৭ ম্যাচ খেলা মুস্তফিজ পেয়েছেন ৮ উইকেট।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / ‘লিগ জমজমাট ও প্রতিযোগিতামূলক ছিল – সালাম মুর্শেদি’
ক্লাব ফুটবল / ‘করিম বেনজেমাকে ব্যালন ডি’অর দিতে চান জিদান’
বাংলাদেশ ক্রিকেট / ৬ষ্ঠ বোলারের বিবেচনাতেই প্রথম ম্যাচে ছিলেন সৌম্য – রাসেল ডোমিঙ্গো
ক্লাব ফুটবল / ব্রুজ ম্যাচেই ম্যানসিটির দলে ফিরছেন দুই ব্রাজিলিয়ান এডারসন-জেসুস?
বাংলাদেশ ফুটবল / বারিধারা ছেড়ে বসুন্ধরা কিংসে সুমন রেজা
ক্লাব ফুটবল / কুঁচকিতে চোট, চ্যাম্পিয়নস লিগে লেইপজিগের বিপক্ষে খেলা হচ্ছে না নেইমারের!
বাংলাদেশ ক্রিকেট / সারাবছর নাইমকে খেলিয়ে বিশ্বকাপে নেই কেন? – মিটিংয়ে পাপন ও আকরামের প্রশ্ন
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি