বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

মেসিতেই লিড, তবুও হার বার্সেলোনার

প্রকাশ: সোমবার, ১৭ মে, ২০২১ | ০৮:৪৪:৪৪

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

মেসিতেই লিড, তবুও হার বার্সেলোনার
ছবিঃ সংগৃহীত
মেসিতেই লিড, তবুও হার বার্সেলোনার ছবিঃ সংগৃহীত

২০২০-২১ মৌসুমের এক ম্যাচ বাকি থাকতেই গত রাতে ঘরের মাঠে সেল্টা ভিগোর কাছে হেরে লিগ শিরোপা রেস থেকে ছিটকে যায় বার্সেলোনা। শুরুতে লিওনেল মেসি গোল করে এগিয়ে নিলেও সান্তি মিনার জোড়া গোলে ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে সেল্টা ভিগো। সেই সাথে লা লিগার শিরোপা জয়ের স্বপ্নও দুঃস্বপ্ন হয়ে যায় বার্সেলোনার।

সেল্টা ভিগো ম্যাচের আগে আরো তিনটি ম্যাচে লিওনেল মেসির গোলে এগিয়ে গেলেও তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে পারেনি বার্সেলোনা। সেল্টা ভিগো ও গ্রানাডার কাছে হারের পর কাদিজ ও লেভান্তের সাথে ড্র করে হারিয়েছে দশ পয়েন্ট।

ছবিঃ টুইটার

চলুন চোখ বুলিয়ে আসি সেই ম্যাচগুলোঃ

২১ ফেব্রুয়ারী, ২০২১
ন্যু ক্যাম্প,
বার্সেলোনা ১-১ কাদিজ।

ম্যাচের ৩২ মিনিটেই পেনাল্টি থেকে বার্সেলোনাকে এগিয়ে নেন লিওনেল মেসি। নিশ্চিত জয়ের স্বপ্ন দেখা বার্সেলোনা ম্যাচের ৮৯ মিনিটে গোল হজম করে। কাদিজের হয়ে পেনাল্টিতে গোল করেন এলেক্স ফার্নান্দেজ। এ ম্যাচেও বার্সা হারিয়েছে দুই পয়েন্ট।

২৯ এপ্রিল, ২০২১
ন্যু ক্যাম্প,
বার্সেলোনা ১-২ গ্রানাডা।

ম্যাচের ২৩ মিনিটে লিওনেল মেসির গোলে এগিয়ে যায় বার্সেলোনা। ৬৩ মিনিটে ডারউইস ম্যাচিসের গোলে সমতায় ফিরে গ্রানাডা। এরপর ৭৯ মিনিটে জেরার্ড মলিনার গোলে ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে গ্রানাডা। ঘরের মাঠে এ ম্যাচেও মেসি এগিয়ে নিলেও হারের স্বাদ পেতে হয় বার্সেলোনাকে।

ছবিঃ টুইটার

১২ই মে, ২০২১
লেভান্তে ৩-৩ বার্সেলোনা।

ম্যাচের ২৩ মিনিটে বার্সেলোনাকে এগিয়ে নেয় লিওনেল মেসি। এরপর ৩৫ মিনিটে পেডরির গোলে দ্বিতীয় বারের মত এগিয়ে যায় বার্সা। এরপরই দুই গোল করে ম্যাচে ফিরে লেভান্তে। তিন মিনিটের মধ্যে মোরালেস ও মেলেরোরর গোল দুর্দান্ত ভাবে কাম ব্যাক করে লেভান্তে। কিন্তু ৬৪ মিনিটেই আবারো এগিয়ে যায় বার্সেলোনা, গোল করেন ওসমান ডেম্বেলে। তবে ৮৩ মিনিটে সার্জিও লিওনের গোলে ৩-৩ এ সমতায় ফেরে লেভান্তে। এরপর আর এগিয়ে যেতে না পারায় আরো একবার পয়েন্ট হারাতে হয় বার্সেলোনাকে।

আরও খেলার খবরঃ   আজ টিভিতে দেখবেন যত খেলা : ২১ ফেব্রুয়ারি

লিওনেল মেসির গোলে এগিয়ে যাওয়ার পর গোল হজম করে চার ম্যাচে দশ পয়েন্ট হারিয়েছে বার্সেলোনা। যা লিগ শিরোপা রেস থেকে ছিটকে দিতে বে অবদান রেখেছে। এবারের লা লিগায় সর্বোচ্চ ৩০ গোল করেছেন লিওনেল মেসি।

৩৭ ম্যাচে ৭৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার তিনেই থাকলো বার্সেলোনা।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / ফিফা র‍্যাংকিংয়ে উন্নতি বাংলাদেশের
বাংলাদেশ ফুটবল / ঢাকায় এসে চ্যাম্পিয়নস লিগের সেই ফাইনালের কথা স্মরণ করলেন গ্রান্ট
ক্লাব ফুটবল / ২০২১-এর ক্লাব বিশ্বকাপ হবে আরব আমিরাতে
বাংলাদেশ ক্রিকেট / সুপার টুয়েলভে ওঠার মিশনে পিএনজির বিপক্ষে ব্যাটিংয়ে বাংলাদেশ
আন্তর্জাতিক ক্রিকেট / পাকিস্তান নয়, ইনজামামের চোখে বিশ্বকাপে ফেভারিট ভারত
বাংলাদেশ ফুটবল / লঙ্কা সফরে বাংলাদেশের কোচ পর্তুগালের মারিও লেমোস
আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশকে হারিয়ে ইতিহাস গড়ার স্বপ্ন পিএনজির
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি