বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

মোহামেডানকে শীর্ষে নিতে চান সাকিব

প্রকাশ: শনিবার, ২৯ মে, ২০২১ | ১৯:৩৭:২০

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

মোহামেডানকে শীর্ষে নিতে চান সাকিব
ছবিঃ সংগৃহীত
মোহামেডানকে শীর্ষে নিতে চান সাকিব ছবিঃ সংগৃহীত

বাংলাদেশের ক্রিকেটে সবচেয়ে ব্যস্ততম ক্রিকেটার সাকিব আল হাসান, আন্তর্জাতিক ব্যস্ততার পাশাপাশি বিশ্বের বিভিন্ন দেশের ফ্রাঞ্চাইজি লিগে খেলার কারণে ঘরোয়া ক্রিকেটে নিয়মিত পাওয়া যায় না তাকে। শুধুমাত্র নিয়মিত ভাবে বিপিএলেই দেখা যায় সাকিবকে, ঢাকা প্রিমিয়ার লিগে পাওয়া গেলেও সেটা অল্প সময়ের জন্য।

এবারের ডিপিএলেও সাকিবকে দেখতে পাওয়ার সম্ভাবনা খুবই কম ছিল, কারণ গত বছর স্থগিত হওয়া টুর্নামেন্টে কোন দলেই ছিলেন না বিশ্বসেরা এই অলরাউন্ডার। অন্যদিকে একই সময় শুরু হতে যাওয়া পাকিস্তান সুপার লিগের স্থগিত হওয়া অংশের জন্য দল পেয়েছিলেন সাকিব, কিন্তু পিএসএলে না খেলে ডিপিএলে খেলার সিদ্ধান্ত নেন তিনি।

সাকিব সিদ্ধান্ত নিতে দেরি করলেও তাকে নিতে মোটেও দেরি করেনি মোহামেডান স্পোর্টিং ক্লাব, আইপিএল শেষে দেশে ফিরে কোয়ারেন্টাইনে থাকলেও তার মধ্যেই সাকিবের সাথে চুক্তি সেরে ফেলে দলটি। এরপর সাকিবকে অধিনায়কত্ব দেওয়ারও ঘোষণা দেয় মোহামেডান, আজ আনুষ্ঠানিক ভাবে সাকিবের হাতে দায়িত্ব তুলে দেওয়া হয়।

অধিনায়ক হিসেবে মোহামেডানের দায়িত্ব নিয়ে জার্সি উন্মোচন অনুষ্ঠানে সাকিব আল হাসান টুর্নামেন্টে দলের ও তার নিজের লক্ষ্যের কথা জানিয়ে দিয়েছেন। ১২ দলের দীর্ঘ টুর্নামেন্ট ধারাবাহিক ভাবে জয় তুলে নেওয়ার দিকেই মনোযোগ সাকিবের, মোহামেডানকে নিতে চান টেবিলের শীর্ষে।

সাকিব বলেন, “লক্ষ্য তো অবশ্যই থাকবে যেন তালিকার শীর্ষে থাকতে পারি। কিন্তু লিগটা আসলে অনেক বড়, এখানে ম্যাচ বাই ম্যাচ যাওয়াটাই গুরুত্বপূর্ণ। আমাদের প্রথম লক্ষ্য প্রথম ম্যাচটা জেতা, যেহেতু একের পর এক খেলা এবং টি-টোয়েন্টিতে ধারাবাহিকতাটা ধরে রাখা খুব গুরুত্বপূর্ণ। তাই আমরা যদি প্রথম ম্যাচেই ধারাবাহিকতাটা পেয়ে যাই এবং এটা ধরে রাখতে পারলে ভালো হয়।”

ডিপিএল বাংলাদেশের একমাত্র লিস্ট ‘এ’ টুর্নামেন্ট হলেও করোনা মহামারির কারণে বদলে গেছে ফর্মেট, এবার খেলা হবে টি-টোয়েন্টি সংস্করণে। ফর্মেট যত কমে আসে দলগুলোর পার্থক্যও ঠিক ততই কমে আসে, সে কারণে ভালো খেলার দিকেই গুরুত্ব দিচ্ছেন সাকিব।

আরও খেলার খবরঃ   আকরাম খানকে টপকালেন তামিম

তিনি আরও বলেন, “যেহেতু টি-টোয়েন্টি ক্রিকেট এখানে বড় দল ছোট দল খুব একটা পার্থক্য রাখে না, দিনে যে ভাল খেলবে সেই জিতবে। তো সেই জায়গা থেকে ধারাবাহিকতা পাওয়া খুব গুরুত্বপূণ। চেষ্টা থাকবে আমরা যেন প্রথম ম্যাচেই ধারাবাহিকতা পেয়ে যাই এবং সেটা ধরে রাখতে পারি।”

৩১ মে থেকে শুরু হবে ডিপিএল, মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়াম ও বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) ৩ ও ৪ নম্বর মাঠে খেলা গুলো অনুষ্ঠিত হবে, দিনের প্রথম ম্যাচ সকাল ৯টা ও দ্বিতীয় ম্যাচ দুপুর দেড়টায় মাঠে গড়াবে।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ক্রিকেট / মুশফিক-নাঈমের ব্যাটে লঙ্কানদের বিপক্ষে ১৭১ রানের পুঁজি বাংলাদেশের
বাংলাদেশ ফুটবল / উজবেকিস্তানে পৌঁছেছে অনুর্ধ্ব-২৩ দল
বাংলাদেশ ক্রিকেট / সাকিবদের জন্য দোয়া চাইলেন ক্রীড়া প্রতিমন্ত্রী
ক্লাব ফুটবল / খেলার ‘ঈদের দিন’ ফিরছেন নেইমারও
বাংলাদেশ ক্রিকেট / লঙ্কানদের বিপক্ষে টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ
বাংলাদেশ ফুটবল / রাতে ঢাকায় ফিরছেন লেমোস, এসেই করবেন দল ঘোষণা
ক্লাব ফুটবল / ‘লে ক্লাসিক’ডার্বিঃ পিএসজি বনাম অলিম্পিক মার্শেই!
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি