বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ম্যারাডোনাকে ‘পূর্ব পরিকল্পিতভাবে’ খুনের দায়ে সাতজন অভিযুক্ত!

প্রকাশ: শুক্রবার, ২১ মে, ২০২১ | ১৮:০৪:২৯

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ম্যারাডোনাকে 'পূর্ব পরিকল্পিতভাবে' খুনের দায়ে সাতজন অভিযুক্ত!
ছবিঃ সংগৃহীত
ম্যারাডোনাকে 'পূর্ব পরিকল্পিতভাবে' খুনের দায়ে সাতজন অভিযুক্ত! ছবিঃ সংগৃহীত

দিয়েগো ম্যারাডোনা আর নেই। প্রায় ছয় মাস কেটে যাওয়ার পরও এই বাক্যটি বিশ্বাস হতে চায় না। কিন্তু অমোঘ সত্য মেনে নিতে হচ্ছে সবাইকে। তবুও কিংবদন্তি এই ফুটবলারের মৃত্যু নিয়ে বিতর্ক যেন থামছেই না।

আর্জেন্টিনার ছিয়াশি বিশ্বকাপের মহানায়কের মৃত্যুর পর থেকেই স্বস্তি পাচ্ছেন না তার ঘনিষ্ঠজনরা। তাদের দাবি ছিল, ফুটবল ঈশ্বরের মৃত্যুতে চিকিৎসকদের গাফিলতি চরম ছিল।

এএফপিকে দেওয়া সাক্ষাৎকারে দিয়েগো ম্যারাডোনার ঘনিষ্ঠ একজন বলেছিলেন, “তার মৃত্যু নিয়ে অনেক অনিয়ম এরই মধ্যে চোখে পড়েছে। এটি পরিকল্পিত হত্যাকান্ড।”

ম্যারাডোনার মৃত্যুর পরদিন আইনজীবী মাতিয়াস মোরিয়াও তার মৃত্যুর পূর্ণ তদন্তের দাবি জানিয়েছিলেন। সব অভিযোগ জেনে গত মার্চ মাস থেকেই তদন্তে নেমেছিল আর্জেন্টাইন প্রসিকিউটররা।

ছবিঃ ইন্টারনেট

অবশেষে তদন্ত রিপোর্টে কিংবদন্তি এই ফুটবলারের মৃত্যুতে চিকিৎসক, নার্সসহ মোট ৭ জনের বিরুদ্ধে ‘পূর্ব পরিকল্পিত’ খুনের অভিযোগ আনা হয়েছে। বার্তা সংস্থা ইএসপিএন এমনটাই জানিয়েছে।

গতকাল ইএসপিএনের প্রতিবেদনে বলা হয়েছে, সান ইসিদ্রোর প্রসিকিউটরস অফিস বিচারকের কাছে ওই অভিযুক্তদের দেশত্যাগে নিষেধাজ্ঞা দেওয়ার অনুরোধ জানিয়েছে।

অভিযুক্তদের মধ্যে আছেন ম্যারাডোনার ব্যক্তিগত চিকিৎসক লিওপোলদো লুক ও তার সাইকিয়াট্রিস্ট অগাস্তিনা কোসাচভ। আরও আছেন একজন সাইকোলজিস্ট, একজন চিকিৎসক, দুজন নার্স ও একজন নার্স কোঅর্ডিনেটর।

ছবিঃ টুইটার

তদন্ত প্রতিবেদনে আর্জেন্টাইন কিংবদন্তিকে দেওয়া চিকিৎসা ‘ত্রুটিপূর্ণ ও যত্নহীন’ ছিল বলে উল্লেখ করা হয়। অভিযুক্তদের সাক্ষ্য গ্রহণ শুরু হবে আগামী ৩১ মে। অভিযুক্তরা যদি দোষী প্রমাণিত হন, তাহলে তারা ৮ থেকে সর্বোচ্চ ২৫ বছরের জন্য কারাবাস ভোগ করবেন

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / উজবেকিস্তানে পৌঁছেছে অনুর্ধ্ব-২৩ দল
বাংলাদেশ ক্রিকেট / সাকিবদের জন্য দোয়া চাইলেন ক্রীড়া প্রতিমন্ত্রী
ক্লাব ফুটবল / খেলার ‘ঈদের দিন’ ফিরছেন নেইমারও
বাংলাদেশ ক্রিকেট / লঙ্কানদের বিপক্ষে টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ
বাংলাদেশ ফুটবল / রাতে ঢাকায় ফিরছেন লেমোস, এসেই করবেন দল ঘোষণা
ক্লাব ফুটবল / ‘লে ক্লাসিক’ডার্বিঃ পিএসজি বনাম অলিম্পিক মার্শেই!
ক্লাব ফুটবল / ডার্বি দি ইতালিয়া’র লড়াইয়ে মুখোমুখি ইন্টার মিলান ও জুভেন্টাস
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি