বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

‘রোনালদো নয়, রেকর্ডই রোনালদোকে তাড়া করে’

প্রকাশ: বুধবার, ২৬ মে, ২০২১ | ২০:৫৮:৪৩

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

‘রোনালদো নয়, রেকর্ডই রোনালদোকে তাড়া করে’ ছবিঃ সংগৃহীত
‘রোনালদো নয়, রেকর্ডই রোনালদোকে তাড়া করে’ ছবিঃ সংগৃহীত

চলতি মৌসুমটা মোটেও ভালো যায়নি ক্রিশ্চিয়ানো রোনালদোর। ব্যক্তিগতভাবে নিজে উজ্জল থাকলেও দলীয়ভাবে জুভেন্টাস আশানুরূপ পারফরম্যান্স করতে পারেননি। গত এক দশকের ইতালিয়ান সিরি’ আ তে গড়া রাজত্ব হারিয়েছেন ইন্টার মিলানের কাছে। চ্যাম্পিয়নস লিগেও দুর্বল পোর্তোর কাছে হেরে শেষ ষোলো থেকেও বিদায় নিয়েছে তুরিনোর বুড়িরা। 

জুভেন্টাস এই মৌসুমে লিগ ও চ্যাম্পিয়ন লিগ থেকে ছিটকে পড়লেও ইতালীয় সুপার কাপ ও ইতালিয়ান কাপ জয় করেছে দলটি। তাই ইতালিয়ান সিরি’আ তে দীর্ঘদিনের রাজত্ব হারালেও এতেই সন্তুষ্ঠ রোনালদো। এসময় মৌসুমে জুভেন্টাসে লক্ষ্য পূরণ হয়েছে বলেও জানান পর্তুগিজ এই তারকা।

ছবিঃ টুইটার

আশঙ্কা জাগিয়ে রোববার বেলোনিয়াকে হারিয়ে চ্যাম্পিয়নস লিগের টিকিট নিশ্চিত করার পর এমন কথা জানান ৩৬ বছর বয়সী এই ফরোয়ার্ড। নিজের ইনস্টাগ্রাম পাতায় পর্তুগিজ অধিনায়ক জানান,

“এই বছর আমরা সিরি আ জিততে পারিনি, ভালোভাবে প্রাপ্য শিরোপা জয়ের জন্য ইন্টারকে অভিনন্দন। যাইহোক, আমরা এই মৌসুমে জুভেন্টাসের হয়ে দলীয় ও ব্যক্তিগত যে অর্জন করেছি তারও মূল্য দিতে হবে। ইতালীয় সুপার কাপ, ইতালিয়ান কাপ এবং সিরি আর সর্বোচ্চ গোলদাতার ট্রফি আমাকে আনন্দে পূর্ণ করেছে। মূলত যে অসুবিধা তারা বহন করেছে, এমন একটি দেশে, যেখানে জয় পাওয়া সহজ নয়।”

“এই প্রাপ্তিতে আমি এমন একটি লক্ষ্যে পৌঁছেছি যেটা আমি ইতালি পৌঁছানোর প্রথম দিন থেকে নিজের মধ্যে স্থির করেছিলাম: চ্যাম্পিয়নশিপ, কাপ এবং সুপার কাপ জিততে এবং এই অসাধারণ ফুটবল দেশের সেরা খেলোয়াড় এবং সেরা গোলদাতা হওয়ার জন্যও যেখানে অসাধারণ খেলোয়াড়, জায়ান্ট ক্লাব এবং নিজস্ব ফুটবল সংস্কৃতি রয়েছে।”

ছবিঃ টুইটার

দলগতভাবে জুভেন্টাস সাফল্য না পেলেও চলতি মৌসউমে ২৯ গোল করে লিগে সর্বোচ্চ গোলদাতা হয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদোই৷ এই অর্জনের পথে গেল গেল রোববার সিরি’ আ তে বেলোনিয়ার বিপক্ষে না খেলেও বিরল এক রেকর্ড গড়েছেন পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলার।

আরও খেলার খবরঃ   জুভেন্টাসে ফিরছেন অ্যালেগ্রি

ইতিহাসের প্রথম ফুটবলার হিসেবে ইউরোপের শীর্ষ পাঁচ লিগের মধ্যে তিনটিতেই (ইংলিশ প্রিমিয়ার লিগ, স্প্যানিশ লা লিগা ও ইতালিয়ান সিরি’আ) মৌসুমের সর্বাধিক গোলদাতা হয়েছেন তারকা এই ফরোয়ার্ড।

বিরল এই রেকর্ড গড়েও রেকর্ডের প্রতি কোন তাড়া নেই বলে জানান রোনালদো। তবে ইউরোপের শীর্ষ পাঁচ লিগের তিনটিতেই একশোর বেশি গোল করে গর্বিত জুভেন্টাস তারকা। রোনালদো আরও লিখেন,

“আমি ইতোমধ্যেই বলেছি যে আমি রেকর্ড তাড়া করি না, রেকর্ডগুলো আমাকে তাড়া করে। যারা এগুলো বোঝেন না আমি তাদের এটা বোঝাতে চাইছি, এটি খুব সহজ: ফুটবল একটি সম্মিলিত খেলা, তবে ব্যক্তিগত অর্জনে দলগুলোকে লক্ষ্যে পৌঁছাতে সহায়তা করে। এটা সবসময় মাঠে আরও বেশি বেশি সন্ধান করে, মাঠের বাইরেও কাজ করে যাতে রেকর্ডগুলো প্রকাশিত হয় এবং দলীয় শিরোপা অনিবার্য হয়ে যায়। একটা অন্যটার প্রাকৃতিক পরিণতি।”

ছবিঃ টুইটার

“ইংল্যান্ড, স্পেন ও ইতালিতে লিগ চ্যাম্পিয়ন; ইংল্যান্ড, স্পেন ও ইতালিতে কাপ জয়; ইংল্যান্ড, স্পেন ও ইতালিতে সুপার কাপ জয়; ইংল্যান্ড, স্পেন ও ইতালিতে সেরা খেলোয়াড়; ইংল্যান্ড, স্পেন ও ইতালিতে সর্বোচ্চ গোলদাতা; ইংল্যান্ড, স্পেন ও ইতালির প্রতিটির কোনো ক্লাবের হয়ে ১০০ এর বেশি গোল। এমন সাফল্য পেয়ে আমি গর্বিত।”

“আমি যে ক্লাবগুলোর প্রতিনিধিত্ব করেছি তাদের ভক্তদের আমি আনন্দ দিয়েছি এই অনুভূতির সঙ্গে কোনো কিছুরই তুলনা হয় না। এর জন্যই আমি কাজ করি, এটাই আমাকে গিয়ে নিয়ে যায় এবং এটাই আমাকে সবসময় শেষ দিন পর্যন্ত তাড়া করে যাবে।”

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / ‘লিগ জমজমাট ও প্রতিযোগিতামূলক ছিল – সালাম মুর্শেদি’
ক্লাব ফুটবল / ‘করিম বেনজেমাকে ব্যালন ডি’অর দিতে চান জিদান’
বাংলাদেশ ক্রিকেট / ৬ষ্ঠ বোলারের বিবেচনাতেই প্রথম ম্যাচে ছিলেন সৌম্য – রাসেল ডোমিঙ্গো
ক্লাব ফুটবল / ব্রুজ ম্যাচেই ম্যানসিটির দলে ফিরছেন দুই ব্রাজিলিয়ান এডারসন-জেসুস?
বাংলাদেশ ফুটবল / বারিধারা ছেড়ে বসুন্ধরা কিংসে সুমন রেজা
ক্লাব ফুটবল / কুঁচকিতে চোট, চ্যাম্পিয়নস লিগে লেইপজিগের বিপক্ষে খেলা হচ্ছে না নেইমারের!
বাংলাদেশ ক্রিকেট / সারাবছর নাইমকে খেলিয়ে বিশ্বকাপে নেই কেন? – মিটিংয়ে পাপন ও আকরামের প্রশ্ন
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি