বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

লাল কার্ড, চার গোলের রোমাঞ্চ ছড়ানো ম্যাচে শেষ হাসি শেখ জামালের

প্রকাশ: শনিবার, ১ মে, ২০২১ | ২৩:৪৮:৫২

মোঃ রানা শেখ

লাল কার্ড, চার গোলের রোমাঞ্চ ছড়ানো ম্যাচে শেষ হাসি শেখ জামালের
লাল কার্ড, চার গোলের রোমাঞ্চ ছড়ানো ম্যাচে শেষ হাসি শেখ জামালের

বর্তমান বাংলাদেশ ফুটবলের অন্যতম দুই কোচ হলেন শফিকুল ইসলাম মানিক ও মারুফুল হক। আজ প্রিমিয়ার লিগের ম্যাচে মুখোমুখি হয়েছিল এই দুই কোচ। যেখানে শেষ হাসি হেসেছে শেখ জামালের শফিকুল ইসলাম মানিক। দুই গাম্বিয়ান ও এক দেশি ফুটবলারের গোলে চিটাগাং আবাহনীকে ৩-১ গোলে হারিয়েছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব।

প্রথমার্ধেই দুই গোলে এগিয়ে যায় শেখ জামাল। যার শুরুটা হয়েছিলো ৩০ মিনিটের মাথায়। চিটাগাং আবাহনীর এক ডিফেন্ডারের ভুল পাস থেকে বল পেয়ে যান জন ওতাবেক, তার লম্বা পাস ধরে ডি-বক্সের মধ্য থেকে ডান পায়ের শটে বল জালে জড়ান গাম্বিয়ান সোলাইমান সিল্লাহ। এ নিয়ে লিগে নিজের ষষ্ঠ গোলের দেখা পেলেন এই গাম্বিয়ান।

জামালের তিন গোলেই এসিস্ট করেছে জন ওতাবেক।

এগিয়ে যাওয়ার দুই মিনিট বাদেই আবারো শেখ জামালকে আনন্দে ভাসেম আরেক গাম্বিয়ান সোলেমান কিং। মাঝ মাঠ থেকে কেস্ট কুমারের ফ্রি কিক দুর্দান্ত টাচে দূরের পোস্টে বাড়িয়ে দেন জন ওতাবেক, সেখানে ফাঁকা জায়গায় বল জালে জড়ান সোলেমান কিং। এরই মধ্য দিয়ে লিগের সপ্তম গোলের দেখা পেলেন এই গাম্বিয়ান।

প্রথমার্ধের বিরতি থেকে ফিরেই ম্যাচে সমতা ফেরায় মারুফুল হকের শিষ্যরা। ৪৬ মিনিটে শেখ জামালের ডিফেন্ডারদের ভুলে সুযোগ তৈরি করে আবাহনীর মান্নাফ রাব্বি কিন্তু তার নেওয়া শট গোলকিপার ফিরিয়ে দিলেও ফিরতি শটে বল জালে জড়ান কৌশিক বড়ুয়া। ফলে জমে উঠে ম্যাচ।

তবে ৫১ মিনিটে চিটাগং আবাহনীকে ম্যাচ থেকে ছিটকে দেয় রেজার দুর্দান্ত হেডের এক গোলে। উজবেক জন ওতাবেকের ফ্রি কিকে দুর্দান্ত ভাবে মাথা ছুইয়ে গোলে পরিণত করেন শেখ জামালের ডিফেন্ডার রেজাউল করিম। এই গোলেও অ্যাসিস্ট করে তিনটি গোলেই নিজের অবদান রাখেন জন ওতাবেক।

উদযাপনে শেখ জামালের বিদেশিরা।

ম্যাচে পিছিয়ে পড়ার পাশাপাশি দশ জনের দলেও পরিণত হয় চিটাগাং আবাহনী। ৫৯ মিনিটে সরাসরি লাল কার্ড দেখেন রাকিব হোসেন। বল দখলের লড়াইয়ে সরাসরি জন ওতাবেককে লাথি মারায় লাল কার্ড দেখেন এই উইঙ্গার।

আরও খেলার খবরঃ   জয়ে লীগ শুরু শেখ জামাল ধানমন্ডি ক্লাবের

তবে এরপর আর কোনো দল গোল করতে না পারায় ৩-১ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে শফিকুল ইসলাম মানিকের শিষ্যরা। লিগের প্রথম পর্বেও মারুফুল হকের দলকে হারিয়েছিল শেখ জামাল, সেবার স্কোর লাইন ছিল ২-১।

তবে এ ম্যাচে নিষেধাজ্ঞার কারণে ছিলেন না শেখ জামালের আরেক গাম্বিয়ান পা ওমর জোবে। লিগের প্রথম পর্বে করেছিলেন ১২ টি গোল।

এই জয়ে ১৩ ম্যাচে আট জয় ও পাঁচ ড্রয়ে ২৯ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার দুই নাম্বারেই থাকলো শেখ জামাল, অন্যদিকে সমান ম্যাচে পাঁচ জয়, চার ড্র ও চার হারে ১৯ পয়েন্ট নিয়ে সাত নাম্বারে চিটাগং আবাহনী।

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / বাবর আজমের বিরুদ্ধে আবারও বিয়ের প্রলোভনে ধর্ষণের অভিযোগ
আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশের কাছ থেকে কঠিন চ্যালেঞ্জই প্রত্যাশা বাটলারের
বাংলাদেশ ক্রিকেট / টি-টোয়েন্টিতে প্রথমবার ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ
বাংলাদেশ ক্রিকেট / ইঞ্জুরীতে বিশ্বকাপ শেষ সাইফুদ্দিনের, দলে ফিরলেন রুবেল
আন্তর্জাতিক ক্রিকেট / ভারতের পর কিউই বধে পাকিস্তানের ‘দুইয়ে দুই’
বাংলাদেশ ফুটবল / ক্যাম্পে যোগ দিলেন আরও তিন ফুটবলার, তবুও অপেক্ষায় লেমোস
অ্যাথলেটিক্স / অলিম্পিকে স্বর্ণ জয়ী মার্গারিতা সময় কাটালেন বাংলাদেশি জিমন্যাস্টদের সাথে
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি