বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

লেওয়ানডস্কির রেকর্ড গড়ার দিনে বড় জয়ে হ্যান্সি ফ্লিকের বায়ার্ন অধ্যায়ের সমাপ্তি

প্রকাশ: শনিবার, ২২ মে, ২০২১ | ২২:৫১:৫৩

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

লেওয়ানডস্কির রেকর্ড গড়ার দিনে বড় জয়ে হ্যান্সি ফ্লিকের বায়ার্ন অধ্যায়ের সমাপ্তি
ছবিঃ সংগৃহীত
লেওয়ানডস্কির রেকর্ড গড়ার দিনে বড় জয়ে হ্যান্সি ফ্লিকের বায়ার্ন অধ্যায়ের সমাপ্তি ছবিঃ সংগৃহীত

ফ্রেইবুর্গের বিপক্ষে গোল করে আগের ম্যাচেই গার্ড মুলারের ৪৯ বছরের পুরাতন রেকর্ড স্পর্শ করেছিলেন। আজ নিজেদের সর্বশেষ ম্যাচে জাল খুঁজে পেলেই বুন্দেস লিগায় জার্মান কিংবদন্তির একক মৌসুমে সর্বাধিক গোল করার রেকর্ডটিও ছাপিয়ে যাবেন রবার্ট লেওয়ানডস্কি। 

এমন সমীকরণ, পুরো ম্যাচে একের পর এক চেষ্টা করেও আউক্সবুর্গের গোলরক্ষকের দুর্দান্ত সব সেভে হতাশ হতে হয়। খুব কাছে গিয়েও অনন্য এই রেকর্ডটি ছাড়িয়ে যেতে না পারার এক রাশ চিন্তা যখন পোলিশ স্ট্রাইকারের চোখে-মুখে ফুটে উঠে, ঠিক তখনই ম্যাচের অন্তিম মুহুর্তে গোল করে বসেন সময়ের অন্যতম সেরা এই স্ট্রাইকার।

নির্ধারিত সময়ে শেষ মুহুর্তে অসাধারণ ফিনিশংয়ে গোল করে গার্ড মুলারের (৪০) রেকর্ড ছাড়িয়ে জার্মান বুন্দেস লিগায় একক মৌসুমে সর্বাধিক গোল ৪১ করার রেকর্ড গড়েন রবার্ট লেওয়ানডস্কি।

পোলিশ স্ট্রাইকারের রেকর্ডের দিনে বড় জয় পেয়েছে বায়ার্ন মিউনিখও। অনেক আগেই শিরোপা নিশ্চিত হয়ে যাওয়া বাভারিয়ানরা আলিয়াঞ্জ অ্যারেনায় আউক্সবুর্গকে ৫-২ গোলে উড়িয়ে দিয়েছে।

ছবিঃ টুইটার

ম্যাচের শুরুতে সফরকারী দলের জেফ্রি গউওলিউয়ের আত্মঘাতী গোলে এগিয়ে যায় বায়ার্ন মিউনিখ। এরপর প্রথমার্ধে আরও তিন গোল করে ম্যাচ কার্যত নিজেদের নিয়ন্ত্রণে নিয়ে নেয় স্বাগতিকরা। গোল করেন সের্হে নাব্রি, জশুয়া কিমিচ ও কিংসলে কোম্যান।

বিরতির পর মাঠে ফিরে ৪ মিনিটে দু গোল করে ম্যাচে কিছুটা উত্তেজনা ছড়ায় সফরকারী আউক্সবুর্গ। তবে পুরো ম্যাচে রবার্ট লেওয়ানডস্কিকে আটকিয়ে রাখলেও শেষ মুহুর্তে আর পোলিশ স্ট্রাইকারকে ঠেকিয়ে রাখতে পারেনি সফরকারীরা। দুর্দান্ত গোল করে হ্যান্সি ফ্লিকের দলের জয় নিশ্চিত করেন বায়ার্ন মিউনিখ তারকা।

ছবিঃ টুইটার

এই গোল করেই বুন্দেস লিগায় গার্ড মুলারের রেকর্ড ছাড়িয়ে নতুন রেকর্ড গড়েন রবার্ট লেওয়ানডস্কি। চলতি আসরে ৩৩ বছর বয়সী স্ট্রাইকারের গোল হল ৪১টি। জার্মান কিংবদন্তির রেকর্ড ছাড়িয়ে যেতে তার ম্যাচ খেলতে হয়েছে মাত্র ২৯টি। ক্যারিয়ারের প্রথম ইউরোপিয়ান গোল্ডেন বুট জয়েও এগিয়ে আছে বায়ার্ন তারকা।

ছবিঃ টুইটার

এই জয়ে বায়ার্ন মিউনিখের শেষ হল হ্যান্সি ফ্লিকের ছোট্ট, তবে বর্ণাঢ্য অধ্যায়। নিজেদের শেষ ম্যাচটি রাঙ্গিয়ে আসরে ৩৪ ম্যাচে বাভারিয়ানদের পয়েন্ট হল ৭৮। সমান ম্যাচ খেলে দুইয়ে থাকা লেইপজিগের পয়েন্ট ৬৫।

আরও খেলার খবরঃ   ভারানে ম্যাজিকে রিয়াল মাদ্রিদের কষ্টার্জিত জয়

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / পরিসংখ্যানে পাকিস্তানের ভারত বধের কাব্যে
আন্তর্জাতিক ক্রিকেট / জয় উপভোগ করো, তবে উচ্ছ্বাসে ভেসে যেও না: সতীর্থদের উদ্দেশ্যে বাবর
আন্তর্জাতিক ক্রিকেট / বিতর্ক চাইলে আগে থেকে বলবেন, পাকিস্তানি সাংবাদিকের প্রশ্নে ক্ষিপ্ত কোহলি
ক্লাব ফুটবল / ইন্টারের বিপক্ষে অন্তিম মুহুর্তে জুভেন্টাসকে বাঁচালেন আর্জেন্টাইন তারকা দিবালা
ক্লাব ফুটবল / নেইমারের ফেরার ম্যাচে হোঁচট খেয়েছে মেসিরা
আন্তর্জাতিক ক্রিকেট / পাকিস্তানকে জিতিয়ে গর্বিত ভারত বধের নায়ক আফ্রিদি
আন্তর্জাতিক ক্রিকেট / পাকিন্তানের কাছে উড়ে গিয়ে ’শিশির’কে দুষলেন কোহলি!
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি