বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

শিরোপাহীন মাদ্রিদের বর্ষসেরা লুকা মদ্রিচ

প্রকাশ: শুক্রবার, ২৮ মে, ২০২১ | ০৭:৪২:৫৫

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

শিরোপাহীন মাদ্রিদের বর্ষসেরা লুকা মদ্রিচ ছবিঃ সংগৃহীত
শিরোপাহীন মাদ্রিদের বর্ষসেরা লুকা মদ্রিচ ছবিঃ সংগৃহীত

স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদের বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন ক্রোয়েশিয়ান তারকা মিডফিল্ডার লুকা মদ্রিচ। গেল মৌসুমজুড়ে দুর্দান্ত পারফরম্যান্সের স্বীকৃতিস্বরুপ এই পুরস্কার পেয়েছেন ৩৫ বছর বয়সী এই তারকা মিডফিল্ডার। ক্লাবের ওয়েবসাইটে এক বিবৃতিতে ২০২০-২১ মৌসুমে মদ্রিচের সেরা হওয়ার খবর জানায় রিয়াল।

সদ্য সমাপ্ত মৌসুম মোটেও ভালো যায়নি রিয়াল মাদ্রিদ দলের। স্প্যানিশ লা লিগায় শেষ রাউন্ড পর্যন্ত লড়াই করেও দিয়েগো সিমেওনির অ্যাথলেটিকো মাদ্রিদের কাছে পয়েন্ট হারায় লস ব্লাংকোসরা। ইঞ্জুরির জর্জরিত ও করোনায় আক্রান্ত স্কোয়াড নিয়ে ইউরোপ শ্রেষ্ঠত্বের আসরেও শেষ চারে খেলেছে ইউরোপিয়ান ফুটবলের সফলতম দলটি। যদিও শেষ পর্যন্ত দীর্ঘ এক দশক পর শিরোপাহীন মৌসুমই কাটাতে হয় জিনেদিন জিদানের দলকে।

ছবিঃ টুইটার

দল শিরোপাহীন থাকলেও মৌসুমে ব্যক্তিগতভাবে বেশ ছন্দে ছিলো লুকা মদ্রিচ। স্প্যানিশ লা লিগা ও উয়েফা চ্যাম্পিয়নস লিগে রিয়াল মাদ্রিদের বুক চিতিয়ে লড়াই করার পিছনে গুরুত্বপূর্ণ অবদান আছে গেল দশকে ক্রিশ্চিয়ানো রোনালদো ও লিওনেল মেসিকে ছাড়িয়ে ব্যালন ডি’অর জয়ী তারকা এই মিডফিল্ডার।

চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ৪৮ ম্যাচ খেলে ছয়টি গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়ে করিয়েছেন আরও চারটি। যার স্বীকৃতিস্বরূপ সতীর্থ করিম বেনজেমাকে ছাপিয়ে সমর্থকদের ভোটে দলের বর্ষসেরা ফুটবলারও নির্বাচিত হন মদ্রিচ।

ছবিঃ টুইটার

দুদিন আগেই চুক্তির মেয়াদ শেষ হওয়ার আগে ক্লাবের সঙ্গে আরও এক বছরের চুক্তি সেরেছেন। তার পরদিন এমন পুরস্কার জিতে দারুণ খুশি লুকা মদ্রিচ। ক্লাবের ওয়েবসাইটে দেওয়া এক সাক্ষাৎকারে রিয়াল মাদ্রিদের সেরা ফুটবলার নির্বাচিত করায় সমর্থকদের ধন্যবাদও জানায় ক্রোয়েশিয়ান এই মিডফিল্ডার।

“আপনাদের ভালোবাসা ও সমর্থনের জন্য ধন্যবাদ। আশা করি খুব শীঘ্রই আপনাদের স্টোডিয়ামে দেখতে পাবো এবং আমরা একসঙ্গে দুর্দান্ত খেলাটি উপভোগ করবো।”
“আমি আমার পারফরম্যান্স বা খেলা সম্পর্কে কথা বলতে পছন্দ করি না, তবে আমি আপনাদের যা বলতে পারি তা হ’ল আমার ভাল লেগেছে। আমি নিজেকে উপভোগ করেছি, অনেক খেলেছি এবং নিজের খেলায় সন্তুষ্ট।”

২০১২ সালে ইংলিশ ক্লাব টটেনহ্যাম হটস্পার্স ছেড়ে রিয়াল মাদ্রিদের পাড়ি জমান লুকা মদ্রিচ। তার পর থেকেই লস ব্লাংকোসদের দলের অবিচ্ছেদ্য অংশ গেল বিশ্বকাপে শ্রেষ্ঠ ফুটবলার নির্বাচিত হওয়া ক্রোয়েশিয়ান এই ফুটবলার। রিয়াল মাদ্রিদের এই নয় বছরে হ্যাট্রিক চ্যাম্পিয়নস লিগ ছাড়াও জিতেছেন সর্বমোট ১৬টি বড় শিরোপা। নিজেও ব্যক্তিগতভাবে ব্যালন ডি’অর ছাড়াও হয়েছেন উয়েফার বর্ষসেরা ফুটবলার।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / টাইব্রেকারে তেজগাঁও থানাকে হারিয়ে চ্যাম্পিয়ন ওয়ারী থানা
আন্তর্জাতিক ফুটবল / বিরূপ আবহাওয়ায় সাফ ফাইনালের সংবাদ সম্মেলন হবে জুমে
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / চ্যাম্পিয়নের লক্ষ্যে টসে জিতে বোলিংয়ে সাকিবের কলকাতা
বাংলাদেশ ফুটবল / শিষ্যদের মালদ্বীপে রেখে ঢাকায় অস্কার ব্রুজন
আন্তর্জাতিক ফুটবল / বলিভিয়ার কাছে বিধ্বস্ত হয়ে বরখাস্ত হলেন প্যারাগুয়ের কোচ
আন্তর্জাতিক ফুটবল / গোল না পেয়ে ব্রাজিলিয়ান রেফারিকে নিয়ে ফুঁসলেন মেসি!
আন্তর্জাতিক ফুটবল / ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছে উরুগুয়ে
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি