শেষ ম্যাচে নিজেদের সেরা ক্রিকেটটা খেলতে চান রিয়াদ

প্রকাশ: বৃহস্পতিবার, ২৭ মে, ২০২১ | ১৭:১৬:১০

ডেস্ক রিপোর্ট

শেষ ম্যাচে নিজেদের সেরা ক্রিকেটটা খেলতে চান রিয়াদ শামীম বাংলাদেশের ক্রিকেটের জন্য চমৎকার প্রতিভা : মাহমুদউল্লাহ (ফাইল ছবিঃ ডেইলিস্পোর্টসবিডি)

ওয়ানডে সুপার লিগের মাহাত্ম্যই এমন, সিরিজের ফলাফল নিশ্চিত হলেও বাকি ম্যাচ গুলোকে বিন্দুমাত্র হালকা ভাবে নেওয়ার সুযোগ নেই। তবে, শ্রীলঙ্কার বিপক্ষে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম দুই ওয়ানডেতে জিতে সিরিজ জিতলেও শেষ ম্যাচেও জয়ের বিকল্প ভাবছে না বাংলাদেশ দল

প্রথম দুই ওয়ানডেতে সহজ জয়ই পেয়েছে বাংলাদেশ, প্রত্যাশিত জয় পেলেও নিজেদের পারফর্মেন্সে যে খুশি নয় সেটা আগেই জানিয়েছেন অধিনায়ক তামিম ইকবাল। একই সুরে কথা বলেছেন মাহমুদউল্লাহ রিয়াদও, তিনি মনে করেন বাংলাদেশ দল এখনও তাদের সেরা ক্রিকেটটা খেলতে পারেনি।

শেষ ম্যাচে তাই নিজেদের সেরা ক্রিকেটটা খেলে শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশের পাশাপাশি ওয়ানডে সুপার লিগের গুরুত্বপূর্ণ ১০ পয়েন্ট তুলে নিতে চান রিয়াদ। তৃতীয় ওয়ানডের আগে মিরপুরে গণমাধ্যমের সাথে এসব কথা বলেন টাইগার এই অলরাউন্ডার, বেশকিছু দিকেই ঘাটতি দেখছেন তিনি।

শ্রীলঙ্কার বিপক্ষে শেষ ওয়ানডেতে মাঠে নামার আগে শেষ বারের মতো নিজেকে ঝালিয়ে নিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ (ছবিঃ ডেইলিস্পোর্টসবিডি)

মাহমুদউল্লাহ রিয়াদ বলেন, “আমার মনে হয় ব্যাটিং-বোলিং সব মিলিয়ে আমরা সেরা ক্রিকেটটা এখনো খেলতে পারিনি। আমাদের নিজেদের মধ্যে কথা হয়েছে, সেরা ক্রিকেটটা খেলার চেষ্টা করব। ব্যক্তিগত ভাবে মনে করি যে, টপ অর্ডারের ধস কিংবা মিডল অর্ডার, লেট মিডল অর্ডার, স্লগ ওভারে প্রথম ম্যাচে (পর্যাপ্ত রান) তুলতে পারিনি। ওই জিনিসগুলো নিয়ে আমার মনে হয় আমাদের আরেকটু ভাল পারফর্ম করা উচিত, আমরা সেদিকেই তাকিয়ে।”

সিরিজ জিতলেও যে শেষ ম্যাচটাও সমান গুরুত্ব পাচ্ছে সেটাও পরিষ্কারভাবে জানিয়ে দিয়েছেন রিয়াদ, “যেহেতু বিশ্বকাপে কোয়ালিফাইং করার একটা বিষয় থাকে তো প্রতিটি ম্যাচই আমাদের জন্য সমান গুরুত্বপূর্ণ। যেহেতু আরেকটা সুযোগ আছে ১০ পয়েন্ট পাওয়ার তো কেন নয়? আমি যেটা বললাম আমরা আমাদের সেরা পারফরম্যান্সটা দিতে পারিনি। তো আমরা ওটাই দেওয়ার চেষ্টা করব ও ম্যাচটা জিতে ১০টা পয়েন্ট নেয়ার চেষ্টা করবো।”

আগামীকাল মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে দুপুর ১টায় মুখোমুখি হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা, ৩ ম্যাচ সিরিজের প্রথম দুই ওয়ানডে জিতে এরই মধ্যে সিরিজ জিতে নিয়েছে টাইগাররা।