বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

সতীর্থ ৩ ক্রিকেটারের জন্য রান পাচ্ছেন না বাবর আজম!

প্রকাশ: শনিবার, ৮ মে, ২০২১ | ১২:৪০:৫১

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

সতীর্থ ৩ ক্রিকেটারের জন্য রান পাচ্ছেন না বাবর আজম!
ছবি - জিও
সতীর্থ ৩ ক্রিকেটারের জন্য রান পাচ্ছেন না বাবর আজম! ছবি - জিও

কেউ রান করে আলোচনায় আসে, কেউ বা ব্যর্থতায়। বাবর আজম রান পাবেন এটাই যেন বাস্তবতা, যে কারণে রান পাওয়ার চেয়ে রান না পেলেই বরং বেশি আলোচনা শুরু হয় তাকে নিয়ে। এবারও তার ব্যতিক্রম হয়নি, জিম্বাবুয়ের বিপক্ষে মাত্র ২ ইনিংসে রান পাননি তাতেই শুরু হয়েছে কারণ অনুসন্ধান।

সাম্প্রতিক সময়ে প্রতিপক্ষ হিসেবে জিম্বাবুয়েকে পেলে ব্যাটারদের ব্যাট একটু বেশিই চওড়া হয়ে ওঠে, টেস্ট সিরিজে সতীর্থ ব্যাটাররা সুযোগটা ভালো ভাবে কাজে লাগাতে পারলেও ব্যর্থ পাকিস্তানি অধিনায়ক বাবর আজম। প্রথম টেস্টের প্রথম ইনিংসে গোল্ডেন ডাকের পর দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামতে হয়নি, দ্বিতীয় টেস্টে ব্যাট হাতে নেমে ২ রানে আউট হয়েছেন।

কেন এই ব্যর্থতা তার কারণ অনুসন্ধান করার চেষ্টা করেছেন পাকিস্তানের সাবেক গতি তারকা শোয়েব আকতার। পিটিভি স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে পাকিস্তানি সাবেক এই পেসার জানিয়েছেন, দলের টপ অর্ডার ব্যাটারদের বড় রান পাওয়ার কারণেই রান পাচ্ছেন না বাবর আজম।

শোয়েব আকতার বলেন, “‘বাবর রান পাচ্ছে না, এটা খুবই দুশ্চিন্তার ব্যাপার। জিম্বাবুয়ের বিপক্ষে তার নিজের সুযোগের জন্য অপেক্ষায় থাকতে হচ্ছে, কারণ দুই ওপেনার আর তারপর আজহার আলী বড় ইনিংস খেলছেন। বাবরকে ওই সময়টায় প্যাড পরে নিজেকে প্রস্তুত রাখতে হচ্ছে, টেস্ট ক্রিকেটে যেটা সবচেয়ে সুন্দর, সেই সাথে বাজে একটা ব্যাপার।”

অফ ফর্মে থাকলেও বাবর আজম দ্রুতই রানে ফিরবেন বলে আশাবাদী শোয়েব আকতার। বাবরের পাশাপাশি নিজেদেরও ইতিবাচক থাকতে হবে উল্লেখ করে তিনি বলেন, “কখনো কখনো এমন হতেই পারে, আপনি হয়তো রান পাবেন না। কিন্তু আমি নিশ্চিত বাবর তার সেরাটা দিয়ে চেষ্টা করছে, তার ওপর আমাদের প্রত্যাশা অনেক বেশি। তাই আমাদেরও ইতিবাচক থাকার চেষ্টা করতে হবে।”

জিম্বাবুয়ের বিপক্ষে দুর্দান্ত ফর্মে আছে পাকিস্তানের টপ অর্ডার, প্রথম টেস্টে দুই ওপেনার ইমরান বাট ৯১ ও আবিদ আলী ৬০ রান করেছেন। দ্বিতীয় টেস্টে ইমরান রান না পেলেও সেঞ্চুরি পেয়েছেন আবিদ আলী ও আজহার আলী।

আরও খেলার খবরঃ   টি-২০ বিশ্বকাপ ফাইনালে ভারতকে হারাবে পাকিস্তান : শোয়েব আখতার

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ক্রিকেট / মুশফিক-নাঈমের ব্যাটে লঙ্কানদের বিপক্ষে ১৭১ রানের পুঁজি বাংলাদেশের
বাংলাদেশ ফুটবল / উজবেকিস্তানে পৌঁছেছে অনুর্ধ্ব-২৩ দল
বাংলাদেশ ক্রিকেট / সাকিবদের জন্য দোয়া চাইলেন ক্রীড়া প্রতিমন্ত্রী
ক্লাব ফুটবল / খেলার ‘ঈদের দিন’ ফিরছেন নেইমারও
বাংলাদেশ ক্রিকেট / লঙ্কানদের বিপক্ষে টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ
বাংলাদেশ ফুটবল / রাতে ঢাকায় ফিরছেন লেমোস, এসেই করবেন দল ঘোষণা
ক্লাব ফুটবল / ‘লে ক্লাসিক’ডার্বিঃ পিএসজি বনাম অলিম্পিক মার্শেই!
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি