বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

সাকিবের খেলা দেখার জন্য তর সইছে না ডোমিঙ্গোর

প্রকাশ: শনিবার, ২২ মে, ২০২১ | ১৬:১৩:২৬

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

সাকিবের খেলা দেখার জন্য তর সইছে না ডোমিঙ্গোর ছবিঃ ডেইলিস্পোর্টস বিডি
সাকিবের খেলা দেখার জন্য তর সইছে না ডোমিঙ্গোর ছবিঃ ডেইলিস্পোর্টস বিডি

সাকিব আল হাসানের দলে থাকা মানেই বাংলাদেশ ১২ জনকে নিয়ে মাঠে নামে। কথাটা সমর্থক মহলে বহুল পরিচিত। এই কথাটির মর্মার্থ এখন দলের কোচিং স্টাফ থেকে শুরু করে সবারই জানা। সাকিব আল হাসান থাকলে বাংলাদেশ বেশিরভাগ ম্যাচ জিতে যায় পরিসংখ্যান এতদিন সেটিই বলে। কিন্তু সাকিব দলে না থাকলে বাংলাদেশ জিততেই পারে না সেটি নতুন করে প্রমাণ হয়েছে।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ জয়ে দলে ছিলেন সাকিব। এরপর টেস্ট সিরিজে প্রথম ম্যাচে চোট পেয়ে খেলা হয়নি পরের টেস্টে। সাকিব বিহীন বাংলাদেশ যে ৯টি ম্যাচ খেলেছে তার একটিতেও জিততে পারেনি।

উল্লেখ্য, এক বছরের নিষেধাজ্ঞা শেষে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজ সিরিজ দিয়ে ফিরেছিলেন সাকিব। এর পর চোট আর সন্তান সম্ভাবা স্ত্রীর পাশে থাকতে যাওয়া হয়নি নিউজিল্যান্ডে। আর আইপিএল খেলতে সর্বশেষ শ্রীলঙ্কা সফরে জাননি সাকিব।

সাকিব আল হাসান দলে না থাকায় যে শূন্যতার সৃষ্টি তা পূরণ হয়নি কাউকে দিয়েই। সাকিবের দলে ফেরার জন্য তীর্থের কাকের ন্যায় যেমন চেয়ে আছে সমর্থকরা ভিন্ন নন হেড কোচ রাসেল ডোমিঙ্গোও। শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে তাই সাকিবের পারফরম্যান্স দেখার জন্য মুখিয়ে আছেন এই প্রোটিয়া কোচ।

আজ শেষ অনুশীলনের ফাঁকে ডোমিঙ্গো বলেন, “সবসময় সাকিবের ফেরা স্বস্তিদায়ক দলের জন্য। গত কয়েক বছর তাকে আমরা নিয়মিত পাচ্ছি না। এমন জায়গায় (সাকিবের পরিবর্তে) খেলা সহজ নয়। তাই তার মত একজন অভিজ্ঞ কাউকে পাওয়া অনেক বড় প্রাপ্তি আমাদের জন্য। তাঁর খেলা দেখার জন্য তর সইছে না।”

দলে সাকিব ছাড়ার তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদরা আছেন। তারা দলকে জয়ে ফেরাবে বলে আশাবাদী ডোমিঙ্গো। পাশাপাশি তরুণদের জন্য এখনই সবচেয়ে বড় সুযোগ নিজেদের প্রমান করার। তাছাড়া যখন দলের সিনিয়রদের পাওয়া যায়না তখন তরুণদের দায়িত্ব নিয়ে খেলার প্রতিও আহ্বান জানিয়েছেন ডোমিঙ্গো।

আরও খেলার খবরঃ   শ্রীলঙ্কার উদ্দেশ্যে দেশ ত্যাগ করলো বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / ‘লিগ জমজমাট ও প্রতিযোগিতামূলক ছিল – সালাম মুর্শেদি’
ক্লাব ফুটবল / ‘করিম বেনজেমাকে ব্যালন ডি’অর দিতে চান জিদান’
বাংলাদেশ ক্রিকেট / ৬ষ্ঠ বোলারের বিবেচনাতেই প্রথম ম্যাচে ছিলেন সৌম্য – রাসেল ডোমিঙ্গো
ক্লাব ফুটবল / ব্রুজ ম্যাচেই ম্যানসিটির দলে ফিরছেন দুই ব্রাজিলিয়ান এডারসন-জেসুস?
বাংলাদেশ ফুটবল / বারিধারা ছেড়ে বসুন্ধরা কিংসে সুমন রেজা
ক্লাব ফুটবল / কুঁচকিতে চোট, চ্যাম্পিয়নস লিগে লেইপজিগের বিপক্ষে খেলা হচ্ছে না নেইমারের!
বাংলাদেশ ক্রিকেট / সারাবছর নাইমকে খেলিয়ে বিশ্বকাপে নেই কেন? – মিটিংয়ে পাপন ও আকরামের প্রশ্ন
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি