বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

সাকিব-মুস্তাফিজকে দেশে ফেরাতে স্বাস্থ্য মন্ত্রণালয়ের দ্বারস্থ বিসিবি

প্রকাশ: সোমবার, ৩ মে, ২০২১ | ১৭:৩৭:৫০

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

সাকিব-মুস্তাফিজকে দেশে ফেরাতে স্বাস্থ্য মন্ত্রণালয়ের দ্বারস্থ বিসিবি
ছবিঃ সংগৃহীত।
সাকিব-মুস্তাফিজকে দেশে ফেরাতে স্বাস্থ্য মন্ত্রণালয়ের দ্বারস্থ বিসিবি ছবিঃ সংগৃহীত।

আইপিএল খেলতে এই মুহূর্তে ভারতে অবস্থান করছেন সাকিব আল হাসান এবং মুস্তাফিজুর রহমান। আসন্ন শ্রীলঙ্কা সিরিজের দলে থাকায় তাদের দেশে ফেরানোর প্রস্তুতি শুরু করেছে বিসিবি। কিন্তু ভারতীয় ফ্লাইট সহ ভারত থেকে বাংলাদেশে প্রবেশের ব্যাপারে যে নিষেধাজ্ঞা রয়েছে সেটি এই দুজনের জন্য শিথিল সহ তাদের কোয়ারেন্টাইন বিধিমালা সম্পর্কে জানতে স্বাস্থ্য মন্ত্রণালয়ের দ্বারস্থ হয়েছে বিসিবি।

এছাড়াও দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে শ্রীলঙ্কা যাওয়া বাংলাদেশ দল দেশে ফিরলে কতদিন কোয়ারেন্টাইনে থাকতে হবে, যেহেতু চলতি মাসেই শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ; এইসব বিষয়েও জানতে চেয়েছে বিসিবি।

সারাবাংলাকে বিসিবি সিইও নিজাম উদ্দিন চৌধুরী বলেন, “আপনারা জানেন যে এই মুহূর্তে বাংলাদেশ দল শ্রীলংকা অবস্থান করছে। দেশের করোনা পরিস্থিতিতে ১ তারিখ থেকে সরকার নতুন কিছুু নির্দেশনা দিয়েছেন। এর প্রেক্ষিতে আমরা স্বাস্থ্য অধিদপ্তরের মুখাপেক্ষী হয়েছি যে দেশে ফেরার পর ক্রিকেটারদের স্বাস্থ্য বিষয়ক নির্দেশনা কি থাকবে বা কতদিনের কোয়ারেনটাইন করতে হবে।”

“যেহেতু সামনে শ্রীলংকা সিরিজ আছে তাই সে বিষয়টি বিবেচনায় রেখেই আমরা স্বাস্থ্য দপ্তরের কাছে এসব বিষয় জানতে চেয়েছি। সাকিব আর মোস্তাফিজের বিষয়টিও এখানে আছে।” নিজাম উদ্দিন যোগ করেন।

কলকাতা নাইট রাইডার্স এবং রাজস্থান রয়েলসের হয়ে আইপিএল খেলছেন যথাক্রমে সাকিব আল হাসান এবং মুস্তাফিজুর রহমান। যেহেতু ২৩ মে থেকে শুরু ওয়ানডে সিরিজ, সেহেতু কোয়ারেন্টাইন এবং ক্যাম্প সবমিলে অন্তত ১০ দিন আগেই দেশে ফিরতে পারেন এই দুই জন।

করোনা পরিস্থিতি বিবেচনায় রেখে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ৩ ওয়ানডে, জৈব সুরক্ষিত প্রটোকল নিশ্চিত করে মাঠে গড়াবে সিরিজটি। যথাক্রমে ২৩, ২৫ ও ২৭ মে হবে সিরিজের ৩ ওয়ানডে, সবগুলো ম্যাচ শুরু বাংলাদেশ সময় দুপুর ১ টায়।

আসন্ন ওয়ানডে সিরিজটি দুই দলের কাছেই আলাদা গুরুত্ব পাচ্ছে, ২০২৩ বিশ্বকাপে সরাসরি খেলতে হলে ওয়ানডে সুপার লিগে সেরা ৭ এ থাকতে হবে। যে কারণে ওয়ানডে সুপার লিগের প্রতিটি ম্যাচই সর্বোচ্চ গুরুত্ব পাচ্ছে দলগুলোর কাছে, ৬ ম্যাচে ৩ জয় ও ৩ পরাজয় নিয়ে পয়েন্ট টেবিলের ৫ এ আছে বাংলাদেশ দল।

আরও খেলার খবরঃ   শঙ্কাকে সঙ্গী করে দিন শেষ করলো বাংলাদেশ

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / লা লিগায় রাতে পৃথক ম্যাচে মাঠে নামছে রিয়াল-বার্সা
ক্লাব ফুটবল / মারমুখী সমর্থকদের ‘সামাজিক সমস্যা’ বললেন বার্সা কোচ!
আন্তর্জাতিক ক্রিকেট / বাবর আজমের বিরুদ্ধে আবারও বিয়ের প্রলোভনে ধর্ষণের অভিযোগ
আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশের কাছ থেকে কঠিন চ্যালেঞ্জই প্রত্যাশা বাটলারের
বাংলাদেশ ক্রিকেট / টি-টোয়েন্টিতে প্রথমবার ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ
বাংলাদেশ ক্রিকেট / ইঞ্জুরীতে বিশ্বকাপ শেষ সাইফুদ্দিনের, দলে ফিরলেন রুবেল
আন্তর্জাতিক ক্রিকেট / ভারতের পর কিউই বধে পাকিস্তানের ‘দুইয়ে দুই’
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি