বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

সাফল্য পেতে বেসিকে জোর দিচ্ছেন টাইগারদের হেড কোচ

প্রকাশ: শনিবার, ২২ মে, ২০২১ | ১৭:৩৩:২১

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

অনুশীলনের ফাঁকে সাকিব আল হাসানের সাথে আলোচনায় রাসেল ডোমিঙ্গো।
অনুশীলনের ফাঁকে সাকিব আল হাসানের সাথে আলোচনায় রাসেল ডোমিঙ্গো। ছবিঃ ডেইলিস্পোর্টস বিডি।
অনুশীলনের ফাঁকে সাকিব আল হাসানের সাথে আলোচনায় রাসেল ডোমিঙ্গো। অনুশীলনের ফাঁকে সাকিব আল হাসানের সাথে আলোচনায় রাসেল ডোমিঙ্গো। ছবিঃ ডেইলিস্পোর্টস বিডি।

ওয়েস্ট ইন্ডিজ, নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কার বিপক্ষে খেলা সর্বশেষ ১০ আন্তর্জাতিক ম্যাচের সবকটিতেই হেরেছে বাংলাদেশ দল, দল হারের বৃত্তে ঢুকে গেলেও বিষয়টাকে জটিল করে না ভেবে বেসিকে মনোযোগ দেওয়ার কথা জানিয়েছেন রাসেল ডোমিঙ্গো।

টাইগারদের এই হেড কোচ বলেন, “আমাদের বেসিকে ভালো করতে হবে। সাম্প্রতিক সময়ে ওয়ানডেতে এটা আমাদের ভালো হচ্ছে না। তবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ভালো খেলেছিলাম, আমরা বেসিকে মনোযোগ দিতে চাই। খুব জটিল করে ভাবার কিছু নেই, বেসিকটা ঠিক রাখলেই হবে। এই ফর্মেটে এটুকু করতে পারলেই সাফল্য সম্ভব।”

আইসিসির নিষেধাজ্ঞা কাটিয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে ফিরেছিলেন সাকিব আল হাসান, ফিরেই হয়েছেন সিরিজ সেরা। এরপর টেস্ট সিরিজে ইঞ্জুরিতে পড়েন, সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ থেকে ছুটি নেন। আইপিএল খেলতে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজেও খেলেননি, তবে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের চূড়ান্ত দলে আছেন সাকিব আল হাসান।

বিশ্বের ১ নাম্বার ওয়ানডে অলরাউন্ডারের অনুপস্থিতিতে একাদশ সাজাতে হিমশিমই খেতে হয়েছে টিম ম্যানেজমেন্টকে। যে কারণে সাকিবের এই ফেরায় স্বস্তি ঝরেছে বাংলাদেশ দলের হেড কোচ রাসেল ডোমিঙ্গোর কণ্ঠে। তার মতে, সাকিবের মতো কাউকে দলে পাওয়া দলের জন্য বড় প্রাপ্তি।

আজ ভার্চুয়াল সংবাদ সম্মেলনে ডোমিঙ্গো বলেন, “অবশ্যই, সাকিবের ফেরাটা দলের জন্য স্বস্তির বিষয়। গত কয়েক বছর ধরে তাকে নিয়মিত পাওয়া যাচ্ছে না, এমন জায়গায় খেলা অনেক কঠিন। তাই তার মত অভিজ্ঞ কাউকে দলে পাওয়া বড় প্রাপ্তি, তাকে খেলতে দেখতে মুখিয়ে আছি।”

বাংলাদেশকে আরও একটা বিষয় স্বস্তি দিচ্ছে, সেটা হলো ফর্মেট। টেস্ট ও টি-টোয়েন্টিতে এখনো নিজেদের হারিয়ে খোঁজা টাইগাররা ওয়ানডেতে বিশ্বের অন্যতম শক্তি। বিশেষ করে ঘরের মাঠে, সাকিবের ফেরা ও ২০২৩ বিশ্বকাপে সরাসরি খেলার জন্য সুপার লিগে সেরা ৭ এ থাকার যে লক্ষ্য সেটাও অনুপ্রাণিত করবে টাইগারদের।

আরও খেলার খবরঃ   তপ্ত গরমে কাল প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ক্রিকেট / মুশফিক-নাঈমের ব্যাটে লঙ্কানদের বিপক্ষে ১৭১ রানের পুঁজি বাংলাদেশের
বাংলাদেশ ফুটবল / উজবেকিস্তানে পৌঁছেছে অনুর্ধ্ব-২৩ দল
বাংলাদেশ ক্রিকেট / সাকিবদের জন্য দোয়া চাইলেন ক্রীড়া প্রতিমন্ত্রী
ক্লাব ফুটবল / খেলার ‘ঈদের দিন’ ফিরছেন নেইমারও
বাংলাদেশ ক্রিকেট / লঙ্কানদের বিপক্ষে টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ
বাংলাদেশ ফুটবল / রাতে ঢাকায় ফিরছেন লেমোস, এসেই করবেন দল ঘোষণা
ক্লাব ফুটবল / ‘লে ক্লাসিক’ডার্বিঃ পিএসজি বনাম অলিম্পিক মার্শেই!
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি