সুপার লিগ নিয়ে মাথাব্যথা সাইফউদ্দিনের

প্রকাশ: শুক্রবার, ৭ মে, ২০২১ | ২৩:৩৬:৪৯

ডেস্ক রিপোর্ট

সুপার লিগ নিয়ে মাথাব্যাথা সাইফউদ্দিনের

সময়টা মোটেই ভালো যাচ্ছে না বাংলাদেশের ক্রিকেট দলের। নিউজিল্যান্ডের মাটিতে ওয়ানডে এবং টি-টোয়েন্টিতে ধবলধোলাই হওয়ার পর শ্রীলঙ্কায় যেয়েও দুই ম্যাচের টেস্ট সিরিজে ১-০ তে হেরে এসেছে টাইগাররা। এমন পরিস্থিতিতে এ মাসেই তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে বাংলাদেশ আসছে লঙ্কানরা।  

তবে ব্যর্থতার সেই বৃত্ত ভেঙে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজে আবারও জয়ের ধারায় ফেরার আশাবাদ ব্যক্ত করেছেন টাইগার অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। শুক্রবার আসন্ন সিরিজকে সামনে রেখে মিরপুরে জাতীয় দলের অনুশীলন শেষে তিনি বলেন,

“নিউজিল্যান্ড সিরিজে প্রত্যাশা মতো পারফরম্যান্স করতে পারিনি আমরা। নিউজিল্যান্ড সিরিজে আমরা হোয়াইটওয়াশ হয়েছি। এটা আমাদের জন্য সত্যিই হতাশাজনক। ঘরের মাঠে যেহেতু শ্রীলঙ্কার সঙ্গে খেলা, অবশ্যই চেষ্টা করবো এখান থেকে সিরিজ জয়ের জন্য।”

লঙ্কানদের বিপক্ষে ঘুরে দাঁড়ানোর প্রত্যয়ে পবিত্র মাহে রমজানের মাসে, রোজা রেখেই অনুশীলন চালিয়ে যাচ্ছেন টাইগার ক্রিকেটার। সেই সাথে আইসিসি ওয়ানডে সুপার লিগের গুরুত্বপূর্ণ পয়েন্ট অর্জনের নিজেদের মেলে ধরতে চান টাইগার অলরাউন্ডার।

“আমরা রোজা রেখেও অনেক হার্ড ওয়ার্ক করছি, যেহেতু আমাদের সামনে খেলা আছে। ইনশাআল্লাহ আমরা আশাবাদী, যেহেতু আমরা কিছুদিন আগেই টেস্ট সিরিজে ওদের মাটিতে হেরে এসেছি, এটা আমাদের জন্য বাড়তি একটা চ্যালেঞ্জ। আমার কাছে দেশের মাটিতে ওয়ানডে সিরিজ জিততে পারি এবং যেহেতু আইসিসি সুপার লিগে পয়েন্টের একটা ব্যাপার আছে, তো চেষ্টা করবো পয়েন্টগুলো অর্জনের জন্য।”

আগামী ২৩শে মে মিরপুরের শের-এ-বাংলা স্টেডিয়ামে সিরিজের প্রথম ওয়ানডেতে শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ। ২৫ এবং ২৮ মে একই মাঠে সিরিজের বাকি দুটি ওয়ানডে অনুষ্ঠিত হবে। সবগুলো ম্যাচই শুরু হবে বেলা ১ টায়।