বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

স্পেনের বিশ্বকাপ জয়ী ফুটবলার এখন ভারতের ক্লাবে

প্রকাশ: শুক্রবার, ৭ মে, ২০২১ | ১১:৫৮:১৭

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

স্পেনের বিশ্বকাপ জয়ী ফুটবলার এখন ভারতের ক্লাবে
ছবিঃ সংগৃহীত
স্পেনের বিশ্বকাপ জয়ী ফুটবলার এখন ভারতের ক্লাবে ছবিঃ সংগৃহীত

২০০০ সালে স্প্যানিশ ক্লাব স্পোর্টিং গিজনের মধ্য দিয়ে নিজের পেশাদার ক্যারিয়ার শুরু করা ডেভিড ভিয়া সর্বশেষ ২০১৯ সালে খেলেছিলেন জাপানিজ ক্লাব ভিসেল কোবের হয়ে। এর মাঝে কেটে গেছে দীর্ঘ ২০ বছর। খেলেছে বার্সেলোনা, অ্যাথলেটিকো মাদ্রিদ, ভ্যালেন্সিয়ার মত দলে। জিতেছেন চ্যাম্পিয়নস লিগ, লা লিগার মত ট্রফি।

গায়ে জড়িয়েছিলেন নিজ দেশ স্পেনের জার্সিও। ২০০৫ সালে অভিষেকের পর খেলেছেন ৯৮টি আন্তর্জাতিক ম্যাচ। যেখানে জিতেছেন ২০১০ সালের স্বপ্নের বিশ্বকাপ, সাথে ২০০৮ সালের ইউরো চ্যাম্পিয়নসশীপ। ২০১০ বিশ্বকাপ জয়ের দলের অন্যতম সদস্য ছিলেন এই ভিয়া।

দুই বছর আগে নিজের বুট জোড়া তুলে রাখলেও ফুটবল থেকে সরেননি এই স্প্যানিশ। নিজের ফুটবল মেধাকে কাজে লাগিয়ে এবার তিনি আসছেন ভারতের আইএসএলের দল ওড়িশা এফসিতে। সেখানে ফুটবল নয়, কাজ করবেন একজন পরামর্শক হিসেবে। ওড়িশার ফুটবল কার্যক্রম সারা ফুটবল বিশ্বে ছড়িয়ে দেওয়ার লক্ষ্যেই তাকে নিয়োগ দেওয়া হয়েছে বলে জানান ক্লাব কর্তারা।

স্পেনের হয়ে বিশ্বকাপ জেতা ডেভিড ভিয়াকে ভারতে আনতে মুখ্য ভূমিকা পালন করেছেন ওড়িশার প্রাক্তন কোচ জোসেপ গোমবাউ এবং ভিক্টর ওনাতে। ভারতের ক্লাবে যোগ দিতে পেরে খুশি এই স্প্যানিশ ফুটবলার। ভারতীয় গণমাধ্যমকে বলেছেন,

“আমার যাবতীয় অভিজ্ঞতা কাজে লাগানোর চেষ্টা করব। ভারতে কোন দিন খেলিনি ঠিকই কিন্তু ২০ বছর ফুটবল খেলার অভিজ্ঞতা রয়েছে। ক্লাব যেসব প্রকল্প চালাচ্ছে সেগুলো সফল করার চেষ্টা করবো। অনেক বড় মাপের ফুটবলারদের পাশে খেলেছি। সেই অভিজ্ঞতা কাজে লাগাতে চাই।”

খেলেছেন বার্সেলোনার হয়েও। ছবিঃ সংগৃহীত

শুধু কি পরামর্শদাতা হিসেবেই কাজ করবে নাকি দলের প্রয়োজনে ওড়িশার জার্সিতেও দেখা যাবে এমন এক প্রশ্নের জবাবে ভিয়া বলেন,

“গত বছর খেলা ছাড়ার সিদ্ধান্ত নিয়েছি। কারণ বুঝতে পেরেছিলাম এটাই সরে যাওয়ার সেরা সময়।”

এবারের শেষ হওয়া আইএসএলে পয়েন্ট টেবিলের তলানীতে থেকে শেষ করে ওড়িশা এফসি। ২০ ম্যাচে দুই জয়, ছয় ড্র ও বারো হারে ১২ পয়েন্ট একদম শেষ অবস্থানে থেকে টুর্নামেন্ট শেষ করে দলটি। তাই দলের পার্ফরমেন্স ও পারিপার্শ্বিক বিষয়ে উন্নতি ঘটানোর জন্যই ডেভিড ভিয়াকে নিয়োগ দেওয়া হয়েছে।

আরও খেলার খবরঃ   আজ টিভিতে দেখবেন যত খেলা

 

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / ঢাকায় এসে চ্যাম্পিয়নস লিগের সেই ফাইনালের কথা স্মরণ করলেন গ্রান্ট
ক্লাব ফুটবল / ২০২১-এর ক্লাব বিশ্বকাপ হবে আরব আমিরাতে
বাংলাদেশ ক্রিকেট / সুপার টুয়েলভে ওঠার মিশনে পিএনজির বিপক্ষে ব্যাটিংয়ে বাংলাদেশ
আন্তর্জাতিক ক্রিকেট / পাকিস্তান নয়, ইনজামামের চোখে বিশ্বকাপে ফেভারিট ভারত
বাংলাদেশ ফুটবল / লঙ্কা সফরে বাংলাদেশের কোচ পর্তুগালের মারিও লেমোস
আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশকে হারিয়ে ইতিহাস গড়ার স্বপ্ন পিএনজির
আন্তর্জাতিক ক্রিকেট / আইরিশদের উড়িয়ে দিয়ে সুপার টুয়েলভে শ্রীলঙ্কা
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি