বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

স্মিথকে অস্ট্রেলিয়ার অধিনায়কত্ব ফিরিয়ে দিতে পূর্ণ সমর্থন পেইনের

প্রকাশ: বৃহস্পতিবার, ১৩ মে, ২০২১ | ১৬:২৩:৫৪

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

স্মিথকে অস্ট্রেলিয়ার অধিনায়কত্ব ফিরিয়ে দিতে পূর্ণ সমর্থন পেইনের ছবিঃ সংগৃহীত
স্মিথকে অস্ট্রেলিয়ার অধিনায়কত্ব ফিরিয়ে দিতে পূর্ণ সমর্থন পেইনের ছবিঃ সংগৃহীত

২০১৮ সালের মার্চ মাসে কেপটাউনে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট ম্যাচে বল টেম্পারিং কেলেংকারীতে জড়িয়ে ক্যামেরুন ব্যানক্রফট এবং ডেভিড ওয়ার্নারের সাথে ১ বছরের জন্য সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ হয়েছিলেন অস্ট্রেলিয়ার তৎকালীন অধিনায়ক স্টিভ স্মিথ। এক বছরের নির্বাসনের পাশাপাশি দুই বছরের জন্য তার অধিনায়কত্বের উপরও নিষেধাজ্ঞা জারি করেছিল ক্রিকেট অস্ট্রেলিয়া।

স্মিথকে অধিনায়কত্বের দায়িত্ব থেকে অপসারণ করার পর টেস্টে অস্ট্রেলিয়ার অধিনায়কের দায়িত্ব উঠেছিল টিম পেইন কাঁধে। শুরুতে তার নেতৃত্বে দল বেশ ভালো করলেও, সাম্প্রতিক সময়ে তার অধীনে সাদা পোশাকে সময়টা ভালো কাটছে না অস্ট্রেলিয়ার। ফলে আবারও স্মিথকে অধিনায়ক নির্বাচন করার পরামর্শ দিয়েছেন অনেক ক্রিকেটবোদ্ধা এবং সাবেক অজি তারকারা।

সম্প্রতি এক সাক্ষাৎকারে স্টিভ স্মিথকে টেস্টে অস্ট্রেলিয়ার অধিনায়কত্ব ফিরিয়ে দেওয়ায় নিজের পূর্ন সমর্থনের কথা জানিয়েছেন এই সংস্করণে অজিদের বর্তমান অধিনায়ক টিম পেইন। বৃস্পতিবার সিডনি মর্নিং হেরাল্ডে প্রকাশিত প্রতিবেদনে পেইনের উদ্ধৃতিতে লেখা হয়েছে,

“স্পষ্টতই আমি এই সিদ্ধান্ত নিতে চাই না, তবে স্মিথের অধিনায়কত্বে যে সময়টায় আমি খেলেছি, তা দুর্দান্ত ছিল। অবশ্যই কৌশলগতভাবে সে আপনার ধারণা অনুযায়ী ততটাই ভালো।”

ছবিঃ সংগৃহীত

স্মিথকে অস্ট্রেলিয়ার অধিনায়কত্ব ফিরিয়ে দিতে নিজের সমর্থনের কথা জানিয়ে তিনি আরও যোগ করেন, ”তারপরে স্পষ্টতই দক্ষিণ আফ্রিকায় যা ঘটনা ঘটেছিল, সে আর তা করছে না। আর, হ্যাঁ, আমি আবার তাকে অধিনায়কত্ব ফিরে পেতে সমর্থন করবো।”

উল্লেখ্য, আসন্ন অ্যাশেজ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপের মত গুরুত্বপূর্ণ সিরিজ এবং টুর্নামেন্টে পেইন-ফিঞ্চদের উপরেই ভরসা রেখেছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / ঘুরে দাঁড়িয়ে জয়ে ফিরলো বার্সেলোনা
আন্তর্জাতিক ক্রিকেট / চাহালকে নিয়ে জাতিবিদ্বেষী মন্তব্য, গ্রেফতার যুবরাজ সিং জামিনে মুক্ত
বাংলাদেশ ক্রিকেট / বাংলাদেশ অধিনায়ক বারবার বললেন, “আমি হতাশ, অনেক বেশি হতাশ, চিন্তিত”
বাংলাদেশ ক্রিকেট / মুশফিকের উইকেটকিপিং ইস্যুতে নাখোশ তামিম ইকবাল
বাংলাদেশ ক্রিকেট / স্কটল্যান্ডের কাছে হেরে বিদায়ের শঙ্কা বাংলাদেশের
ক্লাব ফুটবল / লেওয়ানডস্কির জোড়া গোলে হেসেখেলে জয়ে ফিরল বায়ার্ন মিউনিখ
বাংলাদেশ ক্রিকেট / জয় দিয়ে বিশ্বকাপ শুরু করতে বাংলাদেশের চাই ১৪১
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি