বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

স্মিথের আইপিএলে খেলতে আসা দেখে অবাক টেইলর

প্রকাশ: সোমবার, ৩ মে, ২০২১ | ১৬:২১:১০

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

স্মিথের আইপিএলে খেলতে আসা দেখে অবাক টেইলর
ছবি - Sportzpics
স্মিথের আইপিএলে খেলতে আসা দেখে অবাক টেইলর ছবি - Sportzpics

বর্তমানে ভারতের করোনা পরিস্থিতি ভয়াবহ হলেও দীর্ঘদিন ধরেই বিপর্যস্ত দেশটি, সমালোচনা থাকলেও তার মধ্যেই গত ৯ এপ্রিল শুরু হয় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের খেলা। তবে তার আগে থেকেই ভারতে আসতে থাকেন বিদেশি ক্রিকেটাররা, দ্বিপাক্ষিক সিরিজ খেলতে বর্তমান প্রেক্ষাপটে অন্য কোন দেশে আপত্তি থাকলেও আইপিএল খেলতে কারও আপত্তি ছিল না।

আইপিএলে খেলা বিদেশি ক্রিকেটারদের বড় একটা অংশ অস্ট্রেলিয়ার, বিভিন্ন দলের হয়ে খেলা ১৪ জন অস্ট্রেলিয়ান অংশ নিচ্ছেন এবারের টুর্নামেন্টে। ক্রিকেটার ছাড়াও কোচিং, ধারাভাষ্য, বিশেষজ্ঞসহ বিভিন্ন দায়িত্ব পালন করতে আরও অন্তত ১৬ জন অস্ট্রেলিয়ান। করোনায় বিপর্যস্ত ভারতে এত অস্ট্রেলিয়ানের ভারতে যাওয়ায় অবাক হচ্ছেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক মার্ক টেইলর।

কিছু কিছু ক্রিকেটারের জন্য অবশ্যই আইপিএলকে উপেক্ষা করাটা কঠিন উল্লেখ করেছেন টেইলর। তিনি বলেন, “বর্তমান পরিস্থিতিতে অস্ট্রেলিয়ার এত ক্রিকেটার ভারতে যাওয়ায় আমি কিছুটা অবাক হয়েছিলাম। আপনি যদি প্যাট কামিন্স হন, যে কি-না ভারতীয় মুদ্রায় সাড়ে ১৫ কোটি রুপি পাচ্ছে, তাহলে মানা যায়। কারণ, ছয় সপ্তাহের জন্য এত অর্থ উপেক্ষা করাটা একটু কঠিনই।”

এরপরই স্মিথের যাওয়া নিয়ে বিস্ময় প্রকাশ করে মার্ক টেইলর বলেন, “স্টিভ স্মিথের ব্যাপারটি একটু মজার। কারণ, তার চুক্তি মাত্র সাড়ে তিন লাখ অস্ট্রেলিয়ান ডলারের (২ কোটি রুপি)। এটা অল্প নয়, কিন্তু স্টিভ স্মিথের জন্য এই অঙ্কটা যতটা হওয়া উচিত ঠিক ততটা বড়ও নয়। ও যেতে রাজি হয়েছে দেখে আমি বিস্মিত হচ্ছি।”

আইপিএলে খেলতে এসে শুরুতে ব্রেঞ্চেই বসে কাটাতে হয়েছে ৩ ম্যাচ, এরপর সুযোগ পেলেও সেভাবে ভালো করতে পারেননি। ৪ ম্যাচে করেছেন ৮০ রান, স্ট্রাইকরেটও টি-টোয়েন্টি সুলভ ছিল না। খেলার জন্য হোক, কিংবা অর্থের টানে; বর্তমান পরিস্থিতিতে আইপিএলে খেলতে আসলেও দেশে ফেরা নিয়ে কিছুটা চিন্তিত অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / রিয়ালের ‘অনুরোধ’ ফিরিয়ে দিল ব্রাজিল
বাংলাদেশ ফুটবল / হোম ভেন্যু হিসেবে বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্সকে বেছে নিল শেখ রাসেল
ক্লাব ফুটবল / বেনজেমার ব্যালন ডি’অর, মেসির ‘স্বান্তনা’ পুরস্কার পাওয়া উচিত ছিলো: সেফ ব্ল্যাটার
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / বিপিএল | ছুটি কাটিয়ে কুমিল্লা দলে যোগ দিলেন লিটন দাস
আন্তর্জাতিক ক্রিকেট / ‘বয়স চোর’ ৫৩ ক্রিকেটারকে বাদ দিয়ে মাঠে ফিরছে পাকিস্তানের ২ টুর্নামেন্ট
আন্তর্জাতিক ফুটবল / ফুটবল উন্নয়নে পাকিস্তানে গেলেন লিভারপুলের সর্বকনিষ্ঠ ব্যালন ডি’অর জয়ী তারকা
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / পিএসএল মাঠে গড়ানোর আগের দিন করাচি স্টেডিয়ামে আগুন
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি