বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

‘১০ পয়েন্ট গুরুত্বপূর্ণ, আরাম করার সুযোগ নেই’: মিরাজ

প্রকাশ: বৃহস্পতিবার, ২৭ মে, ২০২১ | ০৮:২২:৩৪

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

মেহেদি হাসান মিরাজ।
মেহেদি হাসান মিরাজ। ছবিঃ সংগৃহীত।
মেহেদি হাসান মিরাজ। মেহেদি হাসান মিরাজ। ছবিঃ সংগৃহীত।

প্রথম ম্যাচে ৪ উইকেট, দ্বিতীয় ম্যাচে ৩ উইকেট নিয়ে এই সিরিজে এখন পর্যন্ত সর্বোচ্চ উইকেট শিকারী বোলার মেহেদি হাসান মিরাজ। স্বল্প রানের পুঁজি নিয়ে লঙ্কানদের মেরুদণ্ড ভেঙে তাদের বেঁধে রাখার কাজটা মূলত মিরাজই সেরেছেন। যার ফলে প্রথমবার লঙ্কানদের বিপক্ষে সিরিজ জিততে পারলো বাংলাদেশ।

অর্থাৎ লঙ্কানদের বিপক্ষে সর্বোমোট ৯টি সিরিজ খেলার পর এবারই প্রথম সিরিজ জেতার স্বাদ পেলো টাইগাররা। বলা বাহুল্য সব ফরম্যাট মিলিয়ে শ্রীলঙ্কার বিপক্ষে এটিই পরপর একাধিক ম্যাচ জয়ের রেকর্ড।

৩ ম্যাচের প্রথম দুই ম্যাচ জেতার ফলে সিরিজ জয়ের পাশাপাশি আইসিসি ওয়ার্ল্ড কাপ সুপার লিগের শীর্ষে উঠে গেছে তামিম ইকবালরা। এক ম্যাচ হাতে রেখে সিরিজ জিতে নেয়ায় শেষ ম্যাচটি তাই ‘ডেড রাবার’এ পরিণত হয়েছে। খাতা কলমে পরের ম্যাচটি এতটা গুরুত্বপূর্ণ হওয়ার কথা নয়। তবুও সুপার লিগ পয়েন্টের কারণে ম্যাচটি পাচ্ছে ভিন্ন মর্যাদা। কারণ ক্রমতালিকার সেরা ৭ দল যে সরাসরি সুযোগ পাবে বিশ্বকাপে!

তাই ২৪ বছর বয়সী এই অলরাউন্ডার মনে করেন, সিরিজ জিতে নেয়ায় আরাম-আয়েশ করার কিছু নেই। ১০ পয়েন্টের জন্যই খেলতে হবে পরের ম্যাচ। এক ভিডিও বার্তায় মিরাজ বলেন, “আমাদের আয়েশ করার কিছু নেই। এখানে কিন্তু পয়েন্টের খেলা। এসব পয়েন্টগুলো খুবই গুরুত্বপূর্ণ। কারণ এটা বিশ্বকাপের জন্য অনেক গুরুত্বপূর্ণ হবে।”

“আমরা সিরিজ জিতেছি এটা আমাদের জন্য ভালো একটা অর্জন, শ্রীলঙ্কার সাথে প্রথমবার সিরিজ জিতেছি। এরপরে হয়তো আমাদের আরও কঠিন অবস্থায় পড়তে হবে। আমরা যদি এই দশটা পয়েন্ট পেয়ে যাই (শেষ ম্যাচের), তাহলে আমাদের জন্য কাজটা আরও সহজ হয়ে যাবে।”

দুই ম্যাচে ৭ উইকেট নিয়ে ক্যারিয়ার সেরা বোলিং র‍্যাংকিংয়ে উঠে গেছেন মিরাজ। তা এই অফ-স্পিনার আরো বলেন, “আলহামদুলিল্লাহ, আমার কাছে খুব ভালো লাগছে যে র‍্যাংকিংয়ে দুই নম্বরে আসতে পেরে। আমি কখনও ভাবিনি যে ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে দুই নম্বরে আসব। আমার কাছে খুব ভালো লাগছে।”

আরও খেলার খবরঃ   শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য প্রাথমিক স্কোয়াড ঘোষণা বিসিবির

টেস্ট বোলার হিসেবে ক্যারিয়ার শুরু করলেও সর্বদা সব ফরম্যাটেই খেলার ইচ্ছা ছিল মেহেদী মিরাজের। সে প্রসঙ্গে টাইগার স্পিনার বলেছেন, “আমি যখন টেস্ট ক্রিকেট শুরু করেছিলাম, তখন কিন্তু আমি টেস্ট বোলারই ছিলাম। কিন্তু, আমার নিজের মধ্যে সবসময় একটা জিনিস কাজ করতো যে, আমি শুধু টেস্ট খেলবো না, আমি সব ফরম্যাটই খেলবো এবং ইনশাআল্লাহ, আল্লাহর অশেষ রহমতে আমি যেন সফলতার সঙ্গে খেলতে পারি।”

সিরিজের শেষ একদিনের ম্যাচে ২৮ মে লঙ্কানদের হোয়াইট ওয়াশ করার লক্ষ্যে মাঠে নামবে স্বাগতিক বাংলাদেশ।

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / শানাকার ‘অভিষেক’ সেঞ্চুরির পরেও জিম্বাবুয়ের কাছে হারলো শ্রীলঙ্কা
আন্তর্জাতিক ক্রিকেট / হেনরিকসের এক অভিযোগে হুমকির মুখে পাকিস্তান ‘স্পিডস্টার’ হাসনাইনের ক্যারিয়ার
বাংলাদেশ ফুটবল / লিগের আগে ‘সারাহ রিসোর্টে’ ক্যাম্প করবে বসুন্ধরা কিংস
আন্তর্জাতিক ক্রিকেট / ভারতকে টেস্টের পর ওয়ানডে সিরিজেও হারানোর হুঁশিয়ারি বাভুমার
বাংলাদেশ ফুটবল / দেশের প্রথম কোনো ক্লাব হিসেবে ইতিহাস গড়ার পথে বসুন্ধরা কিংস
বাংলাদেশ ক্রিকেট / পুরোনো ইতিহাস নিয়ে আলোচনা করতে চান না রোডস
ক্লাব ফুটবল / রিয়াল কিংবদন্তি ‘পাকো হেন্তো’ আর নেই
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি