বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

১৪ বছর পর একই দিনে গোল্ডেন, সিলভার, ব্রোঞ্জ ডাক দেখলো বাংলাদেশ

প্রকাশ: মঙ্গলবার, ২৫ মে, ২০২১ | ২০:৫৫:৩৮

Nazmussakib Rumman

সিরিজ জিততে শ্রীলংকাকে ২৪৬ এর মধ্যে আটকাতে হবে বাংলাদেশের
সিরিজ জিততে শ্রীলংকাকে ২৪৬ এর মধ্যে আটকাতে হবে বাংলাদেশের

||ডেইলি স্পোর্টসবিডি স্পেশাল||

মিরপুরে দ্বিতীয় ওয়ানডেতে আশানুরূপ ব্যাটিং পারফরম্যান্স দেখাতে পারেনি বাংলাদেশ। মুশফিকুর রহিমের ১২৫ আর মাহমুদউল্লাহ’র ৪১ ছাড়া বলার মতো স্কোর করতে পারেনি বাংলাদেশি ব্যাটাররা। প্রথম ম্যাচের ন্যায় আজও ব্যর্থ দলের ইয়াং স্টাররা। প্রথম ম্যাচের পরে ব্যাট হাতে আজও হতাশ করেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

স্কোরারদের কোনও ধরনের বিরক্ত না করেই সাকিব আউট হয়েছে ৩ বলে রান করে। ২ বল খেলে রানের খাতা খোলার আগেই আউট হয়েছেন মেহেদি হাসান মিরাজও। আর প্রথম বলেই আউট হয়েছে অভিষিক্ত পেসার শরিফুল। এ নিয়ে ১১ ব্যাটারের ৩ জন আউট হয়েছেন শূন্য রানে।

এই ৩ ব্যাটারের শূন্য রানে আউট হবার আগে বল খেলার সংখ্যায় অদ্ভুতুড়ে এক মিল রেখে গেছেন তাঁরা। শূন্য রানে আউট হওয়া তিন ব্যাটার সাকিব, মিরাজ, শরিফুল বল খেলেছেন যথাক্রমে ৩, ২, ১। অর্থাৎ ব্রোঞ্জ, সিলভার আর গোল্ডেন ডাক মেরেছেন তাঁরা।

সর্বশেষ বাংলাদেশের এমন গোল্ডেন, সিলভার, ব্রোঞ্জ ডাক দেখা গিয়েছিল ২০০৭ সালে একই প্রতিপক্ষের বিপক্ষে। সেদিন সৈয়দ রাসেল, আব্দুর রাজ্জাক এবং শাহরিয়ার নাফীস আউট হয়েছিলেন যথাক্রমে গোল্ডেন, সিলভার, ব্রোঞ্জ ডাক মেরে।

বাংলাদেশের ওয়ানডে ইতিহাসে অবশ্য এই দুইটি ম্যাচ ছাড়াও আরও একটি ম্যাচে এমন গোল্ডেন, সিলভার, ব্রোঞ্জ ডাকের দেখা মিলেছিল। ২০০৪ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হাবিবুল বাশার, খালেদ মাহিমুদ সুজন এবং শাহরিয়ার হোসেন বিদ্যুৎ আউট হয়েছিলেন যথাক্রমে ১, ২ এবং ৩ বল খেলে।

আজ অবশ্য বাংলাদেশের তিন ব্যাটার শূন্য রানে আউট হলেও মুশফিকুর রহিমের কল্যাণে ২৪৬ রানের ফাইটিং স্কোর দাঁড় করিয়েছে স্বাগতিকরা। জবাবে (এই রিপোর্ট লেখা পর্যন্ত) সফরকারী লঙ্কানদের সংগ্রহ ১১৫ রানে ৭ উইকেট। জয়ের জন্য ৯৫ বলে এখনও তাঁদের দরকার ১৩২ রান।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / রিয়ালের ‘অনুরোধ’ ফিরিয়ে দিল ব্রাজিল
বাংলাদেশ ফুটবল / হোম ভেন্যু হিসেবে বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্সকে বেছে নিল শেখ রাসেল
ক্লাব ফুটবল / বেনজেমার ব্যালন ডি’অর, মেসির ‘স্বান্তনা’ পুরস্কার পাওয়া উচিত ছিলো: সেফ ব্ল্যাটার
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / বিপিএল | ছুটি কাটিয়ে কুমিল্লা দলে যোগ দিলেন লিটন দাস
আন্তর্জাতিক ক্রিকেট / ‘বয়স চোর’ ৫৩ ক্রিকেটারকে বাদ দিয়ে মাঠে ফিরছে পাকিস্তানের ২ টুর্নামেন্ট
আন্তর্জাতিক ফুটবল / ফুটবল উন্নয়নে পাকিস্তানে গেলেন লিভারপুলের সর্বকনিষ্ঠ ব্যালন ডি’অর জয়ী তারকা
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / পিএসএল মাঠে গড়ানোর আগের দিন করাচি স্টেডিয়ামে আগুন
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি