বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ক্রিকেটকে বিদায় বললেন আয়ারল্যান্ড-ইংল্যান্ডের হয়ে ৩ ফরম্যাটে খেলা ক্রিকেটার

প্রকাশ: শনিবার, ২২ মে, ২০২১ | ১৩:৪৭:৫৮

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ক্রিকেটকে বিদায় বললেন আয়ারল্যান্ড-ইংল্যান্ডের হয়ে ৩ ফরম্যাটে খেলা ক্রিকেটার
ছবিঃ সম্পাদিত।
ক্রিকেটকে বিদায় বললেন আয়ারল্যান্ড-ইংল্যান্ডের হয়ে ৩ ফরম্যাটে খেলা ক্রিকেটার ছবিঃ সম্পাদিত।

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন বয়েড র‍্যাঙ্কিন। পুরো ক্যারিয়ার জুড়েই দারুণ এক বৈচিত্রের নাম ছিলেন র‍্যাঙ্কিন। ১৫ বছরের আন্তর্জাতিক ক্রিকেটে এই আইরিশ দীর্ঘকায় ফাস্ট বোলার খেলেছেন ২ দেশের হয়ে। আয়ারল্যান্ড থেকে ইংল্যান্ড, এরপর আবার আয়ারল্যান্ডের হয়ে খেলেই আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টানলেন।

তার অবসরের বিষয়টি র‍্যাঙ্কিন নিজে সহ নিশ্চিত করেছে ক্রিকেট আয়ারল্যান্ড।

র‍্যাঙ্কিন তার আন্তর্জাতিক ক্রিকেট শুরু করেন ২০০৭ সালে। সে বছর ওয়েস্ট ইন্ডিজ বিশ্বকাপ দিয়ে আসেন সবার নজরে। সেবার পাকিস্তানকে হারিয়ে টুর্নামেন্ট থেকে বিদায় করতে আইরিশদের হয়ে বিশেষ ভূমিকা রেখেছিলেন এই পেসার। মাত্র ৩২ রান খরচায় তিনি তুলে নিয়েছিলেন ইউনিস খান, আজহার মেহমুদ এবং কামরান আকমলের উইকেট।

২০০৯ টি-টোয়েন্টি এবং ২০১১ ওয়ানডে বিশ্বকাপ আয়ারল্যান্ডের হয়ে খেলে পাড়ি জমান ইংল্যান্ডে। ইংল্যান্ডের হয়েও খেলেছেন ৩ ফরম্যাটেই। ২০১৩-১৪ মৌসুমে অ্যাশেজ সহ ৭টি ওয়ানডে ও ২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি। ২০১৬ সালে আবার নিজ দেশ আয়ারল্যান্ডেই ফিরে যান র‍্যাঙ্কিন। ফিরে সেখানেও খেলেছেন অনেকগুলো আন্তর্জাতিক ম্যাচ।

ইংল্যান্ড-আয়ারল্যান্ড মিলিয়ে ৩টি টেস্ট, ৭৫টি ওয়ানডে ও ৫০টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন র‍্যাঙ্কিন। সবমিলে এই ফাস্ট বোলারের শিকার ১৭০টি উইকেট।

বিদায় বেলায় র‍্যাঙ্কিন বলেন, “স্বপ্নেও ভাবিনি আয়ারল্যান্ডের হয়ে এত লম্বা সময় ধরে খেলতে পারবো এবং অনেকগুলো বিশ্বকাপ ম্যাচেও খেলবো। আয়ারল্যান্ডের জার্সি পরাটা আমি কখনও ভুলবো না।”

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ক্রিকেট / সুপার টুয়েলভে ওঠার মিশনে পিএনজির বিপক্ষে ব্যাটিংয়ে বাংলাদেশ
আন্তর্জাতিক ক্রিকেট / পাকিস্তান নয়, ইনজামামের চোখে বিশ্বকাপে ফেভারিট ভারত
বাংলাদেশ ফুটবল / লঙ্কা সফরে বাংলাদেশের কোচ পর্তুগালের মারিও লেমোস
আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশকে হারিয়ে ইতিহাস গড়ার স্বপ্ন পিএনজির
আন্তর্জাতিক ক্রিকেট / আইরিশদের উড়িয়ে দিয়ে সুপার টুয়েলভে শ্রীলঙ্কা
ক্লাব ফুটবল / ১৪ মিনিটেই বার্সাকে হারানো বেনফিকার জালে এক হালি গোল বায়ার্ন মিউনিখের
ক্লাব ফুটবল / ৫ গোলের নাটকীয় ম্যাচে ইউনাইটেডকে জেতালেন রোনালদো
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি