অলিম্পিকে জায়গা করে নেওয়ার লক্ষ্য রোমান-দিয়াদের

প্রকাশ: বুধবার, ১৬ জুন, ২০২১ | ১৯:৫৭:২১

ডেস্ক রিপোর্ট

অলিম্পিকে জায়গা করে নেওয়ার লক্ষ্য রোমান-দিয়াদের

আর্চারি ওয়ার্ল্ড কাপ স্টেজ-৩ এ আসরের তিন বিভাগে থেকে টোকিও অলিম্পিকের কোটা প্লেস পাওয়ার স্বপ্ন আছে বাংলাদেশ দলের। তবে এই স্বপ্ন পূরণ যে বেশ কঠিন হবে সেটাও জানেন জার্মান কোচ মার্টিন ফ্রেডরিখ। দেশ ছাড়ার ঠিক আগের দিন সংবাদ সম্মেলনে এসে এই জার্মান কোচ বলেন,
“লুজানে আমরা রিকার্ভ মিক্সড ইভেন্টে চমৎকার সাফল্য পেয়েছি। সেখানে গিয়ে দল অনেক কিছু শিখেছে, অভিজ্ঞতা অর্জন করেছে। প্যারিসে আমাদের সম্ভাবনা আছে অলিম্পিকের জন্য কোয়ালিফাই করার। কিন্তু ভারত, জার্মানির মতো অনেক দেশ এখনও কোটা পায়নি। তারাও এই আসরে খেলবে। ফলে কাজটা আমাদের জন্য সহজ হবে না। খুবই কঠিন হবে।”

পুরুষ বিভাগে চার এবং নারী বিভাগে চার সহ দুই কোচ এবং একজন ম্যানেজার নিয়ে মোট ১১ জনের দল নিয়ে আগামীকাল (১৭জুন) দেশ ছাড়বে বাংলাদেশ আর্চারি দল। শুক্রবার শুরু হয়ে ২৭ জুন শেষ হবে এ প্রতিযোগিতা। রিকার্ভ মহিলা ও পুরুষ দলগত এবং রিকার্ভ মহিলা একক-এই তিন বিভাগে টোকিও অলিম্পিকের কোটা প্লেসের জন্য লড়বেন আর্চাররা।

রিকার্ভ পুরুষ দলে আছেন রোমান সানা, কৃষ্ণ সাহা, মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল ও আব্দুর রহমান আলিফ। নারী বিভাগে আছেন আর্চার মিয়া সিদ্দিকী, বিউটি রায়, মেহেনাজ আক্তার মনিরা ও নাসরিন আক্তার।

প্যারিসে আর্চারি ওয়ার্ল্ড কাপ স্টেজ-৩ আসরে রিকার্ভ পুরুষ বিভাগে ৬৪ দেশের ১৫৩ জন তীরন্দাজ এবং মহিলা এককে ৪৩ দেশের ১০৫ জন প্রতিযোগী লড়বেন। রিকার্ভ পুরুষ ও মহিলা দলগত বিভাগে যথাক্রমে ৩৯টি ও ২৮টি দেশ লড়বে। এখান থেকেই দুই বিভাগে ৬টি দেশ অলিম্পিকে জায়গা করে নিবে।