আইপিএলের কারণে বদলে যাচ্ছে সিপিএলের সূচি

প্রকাশ: শুক্রবার, ১৮ জুন, ২০২১ | ১৪:৫৬:১৩

ডেস্ক রিপোর্ট

আইপিএলের কারণে বদলে যাচ্ছে সিপিএলের সূচি ছবিঃ সংগৃহীত

করোনা ভাইরাসের কারণে স্থগিত হয়ে যাওয়া ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের বাকি অংশ মাঠে গড়াবে আগামী সেপ্টেম্বর-অক্টোবরে, সবকিছু ঠিকঠাক থাকলে সেপ্টেম্বরের ১৯ তারিখে শুরু হবে টুর্নামেন্টের বাকি অংশের খেলা।

চূড়ান্ত সূচি অনুযায়ী একই দিন, অর্থাৎ ১৯ সেপ্টেম্বর অনুষ্ঠিত হওয়ার কথা আছে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের ফাইনাল খেলা। জৈব সুরক্ষা বলয় ও টুর্নামেন্ট নির্বিঘ্নে আয়োজনে সিপিএলের সূচি এগিয়ে নেওয়ার অনুরোধ জানিয়েছিল ভারতীয় ক্রিকেট বোর্ড।

সেই অনুরোধে সাড়া দিয়ে টুর্নামেন্টের সূচি এগিয়ে নিচ্ছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড, বর্তমান সূচি অনুযায়ী ২৮ আগস্ট মাঠে গড়ানোর কথা রয়েছে সিপিএলের। কিন্তু বিসিসিআইয়ের অনুরোধে সেটা শুরু হতে পারে ২৫ আগস্ট, আর সেটা হলে এগিয়ে আসবে ফাইনালের দিনক্ষণও।

ফাইনাল ম্যাচ ৩ দিন এগিয়ে আসলে আইপিএল নির্ধারিত সময়ে মাঠে গড়াতে আর কোন বাধা থাকবে না, সিপিএলের জৈব সুরক্ষা বলয় থেকে সরাসরি আইপিএলে যোগ দিবেন সেই টুর্নামেন্টে খেলা ক্রিকেটাররা। মূলত, ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটারদের আইপিএলে অংশগ্রহণ নিশ্চিত করতে চাইছে বিসিসিআই।

আন্তর্জাতিক ক্রিকেটের ব্যস্ত সূচির কারণে বিদেশি ক্রিকেটারদের আইপিএলের বাকি অংশে পাওয়া নিয়ে তৈরি হয়েছে অনিশ্চয়তা, ইসিবি ও ক্রিকেট অস্ট্রেলিয়া তাদের ক্রিকেটারদের আইপিএলে না খেলার বিষয়টি নিশ্চিত করেছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডও আইপিএলের বাকি অংশের জন্য সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমানকে এনওসি না দেওয়ার কথা জানিয়েছে।