বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

আকরাম খানের অন্য ব্যস্ততায় বেহাল অবস্থা ‘এ’ দলের!

প্রকাশ: মঙ্গলবার, ২৯ জুন, ২০২১ | ০৭:২৯:২৭

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

আকরাম খানের অন্য ব্যস্ততায় বেহাল অবস্থা 'এ' দলের!
আকরাম খানের অন্য ব্যস্ততায় বেহাল অবস্থা 'এ' দলের!

প্লেয়ারদের সাথে খালেদ মাহমুদ সুজনের যতটা বোঝাপড়া, আকরাম খানের সাথে ততটা নেই প্লেয়ারদের। অনেকসময় আকরাম খান অফিসে আসেন না, ব্যস্ত থাকেন বলে সময় দিতে পারেন না, তার ব্যবসা আছে বলে জানিয়েছেন খালেদ মাহমুদ সুজন।

আকরাম খান এবং খালেদ মাহমুদ সুজন সাবেক দুই অধিনায়ক বাংলাদেশ ক্রিকেটের রুপকার। বাংলাদেশ বর্তমান যে ক্রিকেট বিশ্বে সমীহ জাগানিয়া দলে পরিণত হয়েছে তাতে এই দুজনের অবদান অনস্বীকার্য। শুধু ক্রিকেটার হিসেবেই নয়, ক্রিকেট বোর্ডেও অবদান রাখছেন তারা। ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান এবং গেম ডেভেলপমন্ট বিভাগের দায়িত্বে আছেন খালেদ মাহমুদ।

কাজের পরিধি এক হলেও দুই বিভাগের মধ্যে সামঞ্জস্য নেই। গতকাল খালেদ মাহমুদের এক মন্তব্য সেটিই প্রমাণ করে। ক্রিকেট পরিচালনা বিভাগের অনেক সিদ্ধন্তই নেয়া হয় যা সম্পর্কে কিছুই জানেন না সুজন। সাম্প্রতি যে দুজন কোচ নিয়োগ দেয়া হয়েছে সম্পর্কেও তাকে কিছু জানানো হয়নি বলে দাবি করেছেন সাবেক এই অধিনায়ক।

 

পাশাপাশি সুজন আরো জানিয়েছন, আকরাম খানের ব্যাবসা প্রতিষ্ঠান থাকায় সবসময় প্লেয়ারদের তিনি সময় দিতে পারেন না, তবে তিনি চেষ্টা করেন।

সোমবার গণমাধ্যমে সুজন বলেন,

“আমার মনে হয় আকরাম ভাইয়ের সাথে খেলোয়াড়দের সেভাবে দেখাও হয় না। কারণ আকরাম ভাই যে বোর্ডে কখন আসছেন, সব সময় যে আসেন, তাও কিন্তু নয়। আমি মাঠের লোক, মাঠে থাকি, বোর্ডে যাই। সবার সাথে দেখা হয়, কথা হয়। আকরাম ভাই হয়তো ব্যস্ত থাকেন, উনার ব্যবসা আছে। উনার অনেক ব্যস্ততা থাকে, তারপরও অনেক চেষ্টা করেন।

কিন্তু হয়তো খেলোয়াড়দের সাথে ওই সময় উনার দেখা হয় না। আমার সাথে যেভাবে মন খুলে কথা বলতে পারে, সেটা হয়তো আকরাম ভাইয়ের সাথে পারে না। ওই সম্পর্কটা গড়ে ওঠে না। যেকোনো টপিক নিয়ে আমাকে বলতে পারে, ওই সময় আকরাম ভাইকে তো তারা পায় না। তো এটাই হয়তো কারণ হতে পারে। আমার মনে হয় আকরাম ভাই যথেষ্ট সময়ই দেয়।”

এদিকে জাতীয় দল থেকে বাদ পড়া ক্রিকেটারদের নিয়ে যে ছায়া দল গঠন করা হয়েছে তার দায়িত্ব দেয়া হয় বিসিবির দুই পরিচালক কাজী ইনাম আহমেদ ও খালেদ মাহমুদ সুজনকে। জানা গেছে নতুন এই দল গঠন করতে গিয়ে ক্রিকেট পরিচালনা বিভাগের সঙ্গেই কিছুটা সমস্যা হচ্ছে দায়িত্বপ্রাপ্ত এই কমিটির। আকরাম খানের কথাতেই নাকি এ দলের সাথে গঠন করতে হচ্ছে ছায়া দল।

এছাড়াও আকরাম খানের দায়িত্বে থাকা ‘এ’ দল নিয়েও আছে নানা অভিযোগ। শুধুমাত্র সিরিজ আয়োজনের সময় গঠন করা হয় ‘এ’ দল। কিন্তু সারাবছর তাদের থাকে না কোনও খেলা বলে জানিয়েছেন সুজন।

অভিযোগ থাকলেও এর দ্বারা কাউকে হেয় প্রতিপন্ন করছেন না দাবি করে সুজন আরো বলেন,

“আমি এখানে কাউকে দোষারোপ করতে আসিনি। আমরা সবাই বোর্ড। আকরাম ভাই, দুর্জয়, ইনাম ভাই, তানজিল চৌধুরী; সবাই কিন্তু আমরা বিসিবি। আমাদের সবার কিন্তু একই দায়িত্ব। আমরা যে সেক্টরেই থাকি না কেন, বাংলাদেশ ক্রিকেটের উন্নয়ন করাই আমাদের কাজ।”

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / ‘লিগ জমজমাট ও প্রতিযোগিতামূলক ছিল – সালাম মুর্শেদি’
ক্লাব ফুটবল / ‘করিম বেনজেমাকে ব্যালন ডি’অর দিতে চান জিদান’
বাংলাদেশ ক্রিকেট / ৬ষ্ঠ বোলারের বিবেচনাতেই প্রথম ম্যাচে ছিলেন সৌম্য – রাসেল ডোমিঙ্গো
ক্লাব ফুটবল / ব্রুজ ম্যাচেই ম্যানসিটির দলে ফিরছেন দুই ব্রাজিলিয়ান এডারসন-জেসুস?
বাংলাদেশ ফুটবল / বারিধারা ছেড়ে বসুন্ধরা কিংসে সুমন রেজা
ক্লাব ফুটবল / কুঁচকিতে চোট, চ্যাম্পিয়নস লিগে লেইপজিগের বিপক্ষে খেলা হচ্ছে না নেইমারের!
বাংলাদেশ ক্রিকেট / সারাবছর নাইমকে খেলিয়ে বিশ্বকাপে নেই কেন? – মিটিংয়ে পাপন ও আকরামের প্রশ্ন
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি