আবার ফিরে আসবো, রিয়ালকে চোখের জলে বিদায় জানালেন রামোস

প্রকাশ: বৃহস্পতিবার, ১৭ জুন, ২০২১ | ২১:৫৮:৫৯

ডেস্ক রিপোর্ট

ছবিঃ সংগৃহীত

রিয়াল মাদ্রিদের সঙ্গে প্রায় দেড় যুগের সম্পর্কের ইতি টেনেছেন সার্জিও রামোস। গতকালই স্প্যানিশ জায়ান্ট ক্লাবটি নিজেদের ওয়েবসাইটে এক বিবৃতিতে দলের কাপ্তানের বিদায়ের কথাটি নিশ্চিত করে।আজ মাদ্রিদে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে বাকি আনুষ্ঠানিকতাও শেষ হয়েছে।

চলতি মাসের ৩০ তারিখে রিয়াল মাদ্রিদের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হবে রামোসের। নতুন চুক্তি নিয়েই এতদিন দুই পক্ষের মধ্যে বেশ আলোচনা চলছিল। স্প্যানিশ প্রভাবশালী গণমাধ্যমগুলোর মতে, চুক্তির মেয়াদ শেষ হওয়ার আগে নতুন চুক্তির বিষয়ে দু পক্ষের মধ্যে কোন সমঝোতা হয়নি।

ছবিঃ সংগৃহীত

মাদ্রিদভিত্তিক সংবাদমাধ্যম মার্কা জানায়, করোনাকালীন এ সময়ে ক্লাবের আর্থিক অবস্থার কথা ভেবে ১০ শতাংশ বেতন কমিয়ে রামোসের সঙ্গে ১ বছরের চুক্তির প্রস্তাব দিয়েছিলো রিয়াল মাদ্রিদ । নিজের বেতন ১০ শতাংশ কমানোর পক্ষে মত দিয়েছিলেন রামোস, তবে স্প্যানিশ কিংবদন্তি ডিফেন্ডার এক বছর নয় রিয়ালের সঙ্গে আরও দুই বছরের চুক্তির মেয়াদ বাড়াতে চেয়েছিলেন।

যেহেতু রিয়াল মাদ্রিদে বর্তমান প্রেসিডেন্ট ফ্লোরিন্টিনো পেরেজের আমলে ত্রিশের বেশি বয়সী ফুটবলারদের সঙ্গে এক বছরের বেশি সময়ের চুক্তি করার রেওয়াজ নাই, মূলত এই নিয়েই দুই পক্ষের বনিবনা হচ্ছিলো না। যার সর্বশেষ পরিণতি, রিয়ালে রামোসের দেড় যুগের বর্ণাঢ্য ক্যারিয়ারের সমাপ্তি।

ছবিঃ সংগৃহীত

আজ মাদ্রিদে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে নিজের এতদিনে আগলে রাখা প্রিয় ক্লাবকে বিদায় জানিয়েছে রামোস। তার আগে রিয়াল মাদ্রিদে ছোট করে হয় তার বিদায়ী সংবর্ধনা। সেখানেই প্রেসিডেন্ট ফ্লোরিন্টিনো পেরেজের উপস্থিতি শেষবারের মত মাদ্রিদিস্তাদের বিদায় জানান রামোস। শেষবার প্রিয় আঙিনা বার্নাব্যু কে বিদায় জানানোর আক্ষেপ ঝড়ে স্প্যানিশ তারকা ডিফেন্ডারের কন্ঠে।

আবেগে আপ্লুত হয়ে অশ্রুসিক্ত কন্ঠে রামোস বলেন,

“আমার জীবনের কঠিনতম মুহূর্তগুলোর একটি এসে গেছে। রিয়াল মাদ্রিদকে বিদায় বলার সময় এসেছে। আমার বাবার হাত ধরে আমি এখানে এসেছিলাম। আবেগাক্রান্ত না হওয়াটা অসম্ভব। সান্তিয়াগো বার্নাব্যু থেকে বিদায় নিতে পারলে ভালো লাগতো। রিয়াল সব সময় আমার হৃদয়ে থাকবে।”

ছবিঃ সংগৃহীত

রিয়াল মাদ্রিদের হয়ে দেড় যুগে সবমিলিয়ে ৬৭১ ম্যাচে ম্যাচে সার্জিও রামোসের গোলসংখ্যা ১০১টি। বর্নাঢ্য এই ক্যারিয়ারে ৪টি চ্যাম্পিয়ন্স লিগ, ৪টি ক্লাব বিশ্বকাপ, ৫টি লা লিগাসহ জিতেছেন দ্বিতীয় সর্বোচ্চ মোট ২২টি শিরোপা। বিদায়ী সংবাদ সম্মেলনে শেষবার রিয়ালকে বিদায় জানালেও আবার চেনা আঙ্গিনায় ফিরে আসার বার্তা দিয়েছেন।

কোন একদিন আবারও রিয়ালে ফিরে আসার বার্তা দিয়ে সার্জিও রামোস আরও বলেন,

“আমি রিয়াল মাদ্রিদকে ধন্যবাদ দিতে চাই। আমি এই ক্লাবের সব সমর্থকদেরও ধন্যবাদ জানাবো। আমার ক্যারিয়ারে অপূর্ব, দারুণ একটি পর্বের সমাপ্তি হলো। তবে এটাকে চূড়ান্ত বিদায় বলবো না, বরং এটি সাময়িক বিদায়। কারণ, আগে হোক বা পরে, আমি ফিরবো। “