বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

উত্তাপ ছড়ানো ম্যাচে মোহামেডানের জয়

প্রকাশ: শুক্রবার, ১১ জুন, ২০২১ | ১৮:৩৮:২৯

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

উত্তাপ ছড়ানো ম্যাচে মোহামেডানের জয়
ছবিঃ সংগৃহীত
উত্তাপ ছড়ানো ম্যাচে মোহামেডানের জয় ছবিঃ সংগৃহীত

অনেকদিন পর উত্তাপ ছড়ানো ম্যাচ দেখলো আবাহনী লিমিটেড ও মোহামেডান স্পোর্টিং ক্লাব, তবে সেটা সাকিব আল হাসানের অখেলোয়াড় সুলভ আচরণের কারণেই। বিতর্ক ও বৃষ্টি ছাপিয়ে শেষ পর্যন্ত হাসি নিয়েই মাঠ ছেড়েছে সাকিবরা, বৃষ্টি আইনে মোহামেডানের জয় ৩১ রানে।

মোহামেডানের দেওয়া ১৪৬ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে চরম ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে আবাহনী লিমিটেড, ৯ রানের মধ্যেই ৩ উইকেট হারিয়ে ফেলে দলটি। এরপর ইনিংসের ষষ্ঠ ওভারে বৃষ্টির কারণে খেলা বন্ধ হয়ে যায়, তবে তার আগে ঘটে যায় অপ্রত্যাশিত এক ঘটনা।

আম্পায়ারের সিদ্ধান্তে সন্তুষ্ট না হতে পেরে স্ট্যাম্পে লাথি মারেন সাকিব আল হাসান, নিজের বলে মুশফিকুর রহিমকে লেগ-বিফোরের ফাঁদে ফেলেন সাকিব। মোহামেডান স্পোর্টিং ক্লাবের ক্রিকেটারদের জোড়ালো আবেদনে সাড়া দেয়নি আম্পায়ার ইমরান পারভেজ, সাথে সাথেই স্ট্যাম্পে লাথি মারেন সাকিব।

এরপর আম্পায়ারের সাথে তর্কে জড়ান সাকিব, সেই সময় আবাহনীর সংগ্রহ ছিল ৪.৫ ওভারে ৩ উইকেটে ২১ রান। বৃষ্টির সম্ভাবনা থাকায় উইকেট তুলে নিতে মরিয়া ছিল মোহামেডান স্পোর্টিং ক্লাব, সেই ঘটনার পর আবারও খেলা শুরু হয়। তবে বৃষ্টির কারণে খেলা থামিয়ে দেয় দুই আম্পায়ার, সেই সিদ্ধান্তেও খুশি হতে পারেননি সাকিব।

এবার মিড অফ থেকে দৌড়ে এসে স্ট্যাম্প হাতে তুলে নিয়ে আছাড় মারেন, এরপর আরও এক দফা তর্কে জড়ান তিনি। বৃষ্টি বেড়ে যাওয়ার কারণে ড্রেসিংরুমে ফিরছিলেন মোহামেডানের ক্রিকেটাররা, সাকিবের আচরণে ক্ষুদ্ধ হয়ে তার দিকে তেড়ে আসেন আবাহনী লিমিটেডের হেড কোচ খালেদ মাহমুদ সুজন। তাকে আটকান মোহামেডানের শামসুর রহমান শুভ।

বৃষ্টিতে খেলা বন্ধ হওয়ার সময় আবাহনীর সংগ্রহ ছিল ৫.৫ ওভারে ৩ উইকেটে ৩১ রান, বিরতির পর আবারও খেলা শুরু হলে বৃষ্টি আইনে আবাহনীর সামনে নতুন লক্ষ্য দাঁড়ায় ৯ ওভারে ৭৬ রান। অর্থ্যাৎ জয়ের জন্য শেষ ১৯ বল থেকে আবাহনীর প্রয়োজন ছিল ৪৫ রান, তবে ১৩ রানের বেশি তুলতে পারেননি মুশফিকুর রহিম, মোসাদ্দেক হোসেন সৈকতরা।

আরও খেলার খবরঃ   অস্ট্রেলিয়ার বিপক্ষে টানা দুই ম্যাচ জিততে ১২২ রান দুরে বাংলাদেশ

বৃষ্টি আইনে ৩১ রানে জয় পায় মোহামেডান, টানা তিন হারের পর জয়ে ফিরলো সাকিবরা। নাজমুল হোসেন শান্ত ২০ বলে ১৫ রান করে আউট হন, ১৮ বলে ১৮ রান করে অপরাজিত থাকেন আবাহনীর অধিনায়ক মুশফিকুর রহিম। মোহামেডানের হয়ে টপ অর্ডার গুড়িয়ে দেওয়ার শুভাগত হোম ১৭ রান দিয়ে ৩ ও তাসকিন আহমেদ ৫ রান দিয়ে নেন ২ উইকেট।

এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নেমে মোহামেডানকে ৩৭ রানের উদ্বোধনী জুটি এনে দুই ওপেনার পারভেজ হোসেন ইমন ও আব্দুল মাজেদ, ২৬ রান করে আউট হন ইমন। আব্দুল মাজেদ ১৬, ইরফান শুক্কুর ১৪ ও শামসুর রহমান শুভ ১ রান করে আউট হলে ৭ রানের ব্যবধানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে মোহামেডান।

রান খরায় ভুগতে থাকা সাকিব আল হাসান ও ব্যাটিং অর্ডারে নিচে নেমে আসা মাহমুদুল হাসান লিমন মোহামেডানকে লড়াইয়ের পুঁজি এনে দেন। ২৭ বলে ১ চার ও ২ ছক্কায় ইনিংস সর্বোচ্চ ৩৭ রান করেন সাকিব, ২২ বলে ২ চার ও ১ ছয়ে ৩০ রানে অপরাজিত থাকেন লিমন। আবাহনীর হয়ে ২৪ রান দিয়ে ৩ উইকেট নেন একেএস স্বাধীন, তানজিম হাসান সাকিব ১৭ রান দিয়ে নেন ২ উইকেট।

সংক্ষিপ্ত স্কোর:

মোহামেডান স্পোর্টিং ক্লাব ১৪৫/৬, ২০ ওভার; (সাকিব আল হাসান ৩৭, মাহমুদুল হাসান লিমন ৩০*, পারভেজ হোসেন ইমন ২৬, আব্দুল মাজেদ ১৬, ইরফান শুক্কুর ১৪, একেএস স্বাধীন ৩/২৪, তানজিম হাসান সাকিব ২/১৭)।

আবাহনী লিমিটেড ৪৪/৬ ৯ ওভার; (টার্গেট ৭৬ রান, ৯ ওভারে); (মুশফিকুর রহিম ১৮*, নাজমুল হোসেন শান্ত ১৫, মোসাদ্দেক হোসেন সৈকত ৩, শুভাগত হোম চৌধুরী ৩/১৭, তাসকিন আহমেদ ২/৫, আবু জায়েদ রাহি ১/৬)।

ফলাফল: মোহামেডান স্পোর্টিং ক্লাব বৃষ্টি আইনে ৩১ রানে জয়ী।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / লা লিগায় রাতে পৃথক ম্যাচে মাঠে নামছে রিয়াল-বার্সা
ক্লাব ফুটবল / মারমুখী সমর্থকদের ‘সামাজিক সমস্যা’ বললেন বার্সা কোচ!
আন্তর্জাতিক ক্রিকেট / বাবর আজমের বিরুদ্ধে আবারও বিয়ের প্রলোভনে ধর্ষণের অভিযোগ
আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশের কাছ থেকে কঠিন চ্যালেঞ্জই প্রত্যাশা বাটলারের
বাংলাদেশ ক্রিকেট / টি-টোয়েন্টিতে প্রথমবার ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ
বাংলাদেশ ক্রিকেট / ইঞ্জুরীতে বিশ্বকাপ শেষ সাইফুদ্দিনের, দলে ফিরলেন রুবেল
আন্তর্জাতিক ক্রিকেট / ভারতের পর কিউই বধে পাকিস্তানের ‘দুইয়ে দুই’
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি