বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

উয়েফা ইউরো: অস্কার, লেমোসের বাজি ‘ফ্রান্স ও পর্তুগাল’

প্রকাশ: শুক্রবার, ১১ জুন, ২০২১ | ১৭:৪৭:০৯

মোঃ রানা শেখ

ইউরোপিয়ান সুপার লিগঃ কি বলছেন বাংলাদেশে অবস্থানরত দুই ইউরোপিয়ান কোচ?
ছবিঃ সম্পাদিত।
ইউরোপিয়ান সুপার লিগঃ কি বলছেন বাংলাদেশে অবস্থানরত দুই ইউরোপিয়ান কোচ? ছবিঃ সম্পাদিত।

বাংলাদেশের ঘরোয়া ফুটবলে অস্কার ব্রুজন ও মারিও লেমোস একে অপরে বিপক্ষে দাড়ালেও এবার দুইজন হেটেছেন একই পথে। আজ (শুক্রবার) থেকে শুরু হওয়া উয়েফা ইউরো চ্যাম্পিয়নশীপ নিয়ে ডেইলিস্পোর্টসবিডিকে নিজেদের মতামত জানিয়েছেন এই দুই ইউরোপিয়ান কোচ। কাকতালীয় ভাবে দুইজনের বাজির ঘোড়া গ্রুপ ‘এফ’। যেখানে লড়বে দুই বারের চ্যাম্পিয়ন ফ্রান্স, তিন বারের চ্যাম্পিয়ন ফ্রান্স, একবারের চ্যাম্পিয়ন পর্তুগাল এবং দুইবার সেমিফাইনাল খেলা হাঙ্গেরি। তাই নিশ্চিত ভাবেই গ্রুপ ‘এফ’কে গ্রুপ অফ ডেথ হিসেবে মানছে ফুটবল বিশ্ব।

বসুন্ধরা কিংস কোচ অস্কার ব্রুজন একজন স্প্যানিশ, তার জন্মভূমি স্পেনও অংশ নিচ্ছে এবারের আসরে। কিন্তু নিজের দেশকে এগিয়ে না রেখে অস্কার ব্রুজনের চোখে এবারের আসরে ফেভারিট ফ্রান্স ও পর্তুগাল। কি কারণে এই দুই দলকে এগিয়ে রাখছেন সেটা ব্যাখ্যা দিয়ে বলেন,

“আমি ফ্রান্স ও পর্তুগালকেই এগিয়ে রাখছি। কারণ তারা ব্যালেন্স একটা দল। দুই দলেই আলাদা আলাদা কিছু খেলোয়াড় আছে যারা যে কোন মুহুর্তে ম্যাচের চিত্র বদলে দিতে পারে।”

নিজ দেশ স্পেনকে ফেভারিট হিসেবে কেন দেখছেন না এমন প্রশ্নের জবাবে অস্কার ব্রুজন বলেন,

“স্পেন মূলত যুব ফুটবলারদের প্রতি বেশি মনোযোগ দিয়েছে। তারা নতুন একটা প্রজন্মের দল গঠণের চেস্টা করছে। সম্প্রতি তারা যুব ফুটবলে বেশ সফলতা পেয়েছে।”

তরুণ ও অভিজ্ঞদের মিশেলে পর্তুগাল। ছবিঃ ইন্টারনেট

এদিকে আবাহনী লিমিটেডের কোচ মারিও লেমোস একজন পর্তুগিজ। স্বভাবতই নিজ দেশকে সমর্থন করেন এটাই কাম্য। সেই সাথে তিনি ফ্রান্স ও জার্মানিকেও চ্যাম্পিয়ন হওয়ার পথে এগিয়ে রাখছেন। ডেইলিস্পোর্টসবিডিকে তিনি বলেন,

“ ইউরোতে ফ্রান্স ও জার্মানি সব সময় ফেভারিট হিসেবে খেলে থাকে। দেখেন, তাদের অভিজ্ঞতা সম্পন্ন এবং প্রতিভাবান স্কোয়াড রয়েছে।”

নিজের দেশকেও পিছিয়ে রাখছেন না লেমোস। তিনি বলেন,

“ব্রুনো ফার্নান্দেজ, ক্যানসেলো, রুবেন দিয়াস, ফেলিক্সের মত প্রতিভাবান ফুটবলারদের সাথে আছে অভিজ্ঞ ক্রিশ্চিয়ানো রোনালদো। তাই আমি মনে করি গ্রুপ ‘এফ’ থেকে যে দুই দল পরের রাউন্ডে যাবে সেই দলের যে কোন এক দল চ্যাম্পিয়ন হতে পারে।”

এমবাপ্পে, বেঞ্জেমারা কি পারবে এবার? ছবিঃ ইন্টারনেট

আজ (শুক্রবার) থেকে ইউরো চ্যাম্পিয়নশীপ মাঠে গড়ালেও গ্রুপ ‘এফ’এর ম্যাচ শুরু হবে ১৫ ই জুন, লড়বে হাঙ্গেরি ও পর্তুগাল এবং জার্মানি ও ফ্রান্স। টুর্নামেন্টে আজ রাতে প্রথম ম্যাচে মাঠে নামছে ইতালি ও তুরস্ক।

আরও খেলার খবরঃ   উয়েফা ইউরো: দেখে নিন সেমির লড়াইয়ে কে কার বিপক্ষে লড়বে

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / মারমুখী সমর্থকদের ‘সামাজিক সমস্যা’ বললেন বার্সা কোচ!
আন্তর্জাতিক ক্রিকেট / বাবর আজমের বিরুদ্ধে আবারও বিয়ের প্রলোভনে ধর্ষণের অভিযোগ
আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশের কাছ থেকে কঠিন চ্যালেঞ্জই প্রত্যাশা বাটলারের
বাংলাদেশ ক্রিকেট / টি-টোয়েন্টিতে প্রথমবার ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ
বাংলাদেশ ক্রিকেট / ইঞ্জুরীতে বিশ্বকাপ শেষ সাইফুদ্দিনের, দলে ফিরলেন রুবেল
আন্তর্জাতিক ক্রিকেট / ভারতের পর কিউই বধে পাকিস্তানের ‘দুইয়ে দুই’
বাংলাদেশ ফুটবল / ক্যাম্পে যোগ দিলেন আরও তিন ফুটবলার, তবুও অপেক্ষায় লেমোস
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি