উয়েফা ইউরো: গোলরক্ষকের আত্মঘাতী গোলের মাশুল দিলো লেওয়ানডস্কির পোল্যান্ড!

প্রকাশ: মঙ্গলবার, ১৫ জুন, ২০২১ | ০১:৫১:৪১

ডেস্ক রিপোর্ট

উয়েফা ইউরো: গোলরক্ষকের আত্মঘাতী গোলের মাশুল দিলো লেওয়ানডস্কির পোল্যান্ড! ছবিঃ সংগৃহীত

ম্যাচের বয়স তখন মাত্র আঠারো মিনিট। বাম প্রান্ত দিয়ে দুই ডিফেন্ডারকে কাটিয়ে ভেতরে ঢুকে কাছের পোস্টে নিচু শট নেন স্লোভাকিয়ার মাক। বল ঝাপিয়ে পড়া পোল্যান্ডের গোলরক্ষক ভয়চেখ স্ট্যাসনির হাতে লেগে পোস্টে বাধা পেয়ে ফিরে তার পিঠে লেগে চলে যায় সরাসরি জালে। ইউরো চ্যাম্পিয়নশীপের ইতিহাসে প্রথম গোলরক্ষকের আত্মঘাতী গোলের মাশুল দিতে হয় পোল্যান্ডকে।

প্রথমার্ধে গোলরক্ষকের আত্মঘাতী গোলের পর বিরতির পর পোল্যান্ড সমতায় ফিরে বটে, তবে শেষ পর্যন্ত হার নিয়ে মাঠ ছাড়তে হয় রবার্ট লেওয়ানডস্কির দলকে।

ছবিঃ ইন্টারনেট

সোমবার উয়েফা ইউরো চ্যাম্পিয়নশীপের গ্রুপ ‘ই’ এর নিজেদের প্রথম ম্যাচে রাশিয়ার সেন্ট পিটার্সবুর্গে স্লোভাকিয়ার কাছে ২-১ গোলে হেরেছে পোল্যান্ড। ইউরোর ইতিহাসের সবচেয়ে দ্রুততম আত্মঘাতী গোলে পোল্যান্ড পিছিয়ে পড়ার পর দ্বিতীয়ার্ধের শুরুতে সমতা টানেন কারল লিনাটতে।

তবে দ্বিতীয় হলুদকার্ড দেখে মিডফিল্ডার জেগোস ক্রিখোভিয়াক মাঠ ছাড়লে আর পেরে উঠেনি পোল্যান্ড। ডি বক্স থেকে জোরালো শটে গোল করে স্লোভাকিয়াকে এগিয়ে দেন মিলান স্ক্রিনিয়ার। বাকি সময় অনেক চেষ্টা করেও আর ম্যাচে ফিরতে পারেনি পোল্যান্ড। ফলে মহাদেশীয় লড়াই হার দিয়েই শুরু হলো পোল্যান্ডের।

পুরো ম্যাচে নিজের ছায়া হয়ে ছিলেন ক্লাবের হয়ে গেল মৌসুমে ইউরোপিয়ান ফুটবলে সর্বোচ্চ গোল করা রবার্ট লেওয়ানডস্কি। দুবার সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি তারকা এই স্ট্রাইকার।

আগামী শনিবার সাবেক চ্যাম্পিয়ন স্পেনের বিপক্ষে গ্রুপপর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলতে নামবে পোল্যান্ড। তার ঠিক আগের দিন সুইডেনের বিপক্ষে খেলবে স্লোভাকিয়া।

ছবিঃ ইন্টারনেট

এদিকে দিনের প্রথম ম্যাচে জয় দিয়েই ইউরোর আসর শুভসূচনা করলো চেক রিপাবলিক। সোমবার গ্লাসগোর হ্যাম্পডেন পার্কে ‘ডি’ গ্রুপের নিজেদের প্রথম ম্যাচে পাত্রিক শিকের জোড়া গোলে স্কটল্যান্ডকে ২-১ গোলে হারিয়েছে দলটি। আগামী শুক্রবার নিজেদের দ্বিতীয় ম্যাচে ক্রোয়েশিয়ার বিপক্ষে মাঠে নামবে চেক রিপাবলিক। একই দিন ইংল্যান্ডের মুখোমুখি হবে স্কটল্যান্ড।