বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

উয়েফা ইউরো: জেসি লিংগার্ড বাদ, ইংল্যান্ডের ২৬ সদস্যের দলে আছে আলেক্সান্ডার আর্নোল্ড

প্রকাশ: বুধবার, ২ জুন, ২০২১ | ০১:৫২:৫১

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

উয়েফা ইউরো: জেসি লিংগার্ড বাদ, ইংল্যান্ডের ২৬ সদস্যের দলে আছে আলেক্সান্ডার আর্নোল্ড ছবিঃ সংগৃহীত
উয়েফা ইউরো: জেসি লিংগার্ড বাদ, ইংল্যান্ডের ২৬ সদস্যের দলে আছে আলেক্সান্ডার আর্নোল্ড ছবিঃ সংগৃহীত

নানা নাটকীয়তা শেষে লিভারপুলের তারকা ডিফেন্ডার ট্রেন্ট-আলেক্সান্ডার আর্নোল্ডকে দলে রেখে আসন্ন ইউরোর জন্য ইংল্যান্ডের দল ঘোষণা করেছেন গ্যারেথ সাউথগেট। মঙ্গলবার ৩৩ সদস্যের  প্রাথমিক স্কোয়াড আরও ছোট করে ২৬ সদস্যের দল ঘোষণা করেন থ্রি লায়ন্স কোচ।

সাউথগেটের ৩৩ সদস্যের স্কোয়াডে জায়গা পাওয়া নতুন তিন মুখ অ্যারন র‌্যামসডেল, বেন হোয়াইট এবং বেন গডফ্রে বাদ পড়েছেন। আসন্ন ইউরোয় ইংল্যান্ডের চূড়ান্ত দলে জায়গা হয়নি ওয়েস্ট হ্যামের হয়ে ফর্মে ফেরা ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক মিডফিল্ডার জোসে লিংগার্ডের।

বাদ পড়েছেন জেমস-ওয়ার্ড প্রাউস ও অলি ওয়াটকিন্সও। পুরোপুরি ফিট না হওয়ায় আগেই দল থেকে নিজের নাম প্রত্যাহার করে নেন ইউনাইটেডের তরুণ ফরোয়ার্ড ম্যাসন গ্রিনউড।

ছবিঃ ইন্টারনেট

শঙ্কা থাকলেও দলে ফিরেছেন আলেক্সান্ডার আর্নোল্ড। সদ্য সমাপ্ত মৌসুমে ফর্ম উঠানামা করা লিভারপুল তারকাকে ডিফেন্সে শুরুর একাদশে জায়গা পেতে লড়াই করতে হবে চেলসির রিস জেমস, অ্যাথলেটিকো মাদ্রিদের কিরান ট্রিপিয়ার ও ম্যান সিটির ডিফেন্ডার কাইল ওয়াকারের সঙ্গে।

চোট থেকে এখনও পুরোপুরি সেরে না উঠলেও কোচ সাউথগেটের ঘোষিত ইউরোর জন্য ২৬ সদস্যের দলে আছেন ম্যানচেস্টার ইউনাইটেডের ডিফেন্ডার হ্যারি ম্যাগুইয়ার ও লিভারপুলের অধিনায়ক মিডফিল্ডার জর্ডান হেন্ডারসন।

এবারেএ ইউরোয় ডি’ গ্রুপে আছে ইংল্যান্ড। যেখানে ত্রি লায়ন্সদের প্রতিপক্ষ ক্রোয়েশিয়া, চেক রিপাবলিক ও স্কটল্যান্ড। আগামী ১৩ জুন ক্রোয়েশিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে মহাদেশীয় শ্রেষ্ঠত্বের লড়াইয়ে অভিযান শুরু করবে ইংল্যান্ড।

ইউরোয় ইংল্যান্ডের ঘোষিত ২৬ সদস্যের দলঃ

গোলরক্ষক: ডিন হেন্ডারসন, স্যাম জনস্টোন, জর্ডান পিকফোর্ড;

ডিফেন্ডার: ট্রেন্ট অ্যালেকজ্যান্ডার আর্নল্ড, বেন চিলওয়েল, কনর কোডি, রিস জেমস, হ্যারি ম্যাগুইরি, টাইরন মিঙ্গস, লুক শ, জন স্টোনস, কিরান ট্রিপিয়ার, কাইল ওয়াকার;

মিডফিল্ডার: জুড বেলিংহ্যাম, জর্ডান হেন্ডারসন, ম্যাসন মাউন্ট, কেলভিন ফিলিপস, ডেকল্যান রাইস;

ফরোয়ার্ড: ডমিনিক ক্যালভার্ট-লুইন, ফিল ফোডেন, জ্যাক গ্রিলিশ, হ্যারি কেইন,মার্কাস র‌্যাশফোর্ড, বুকায়ো সাকা, জেডন স্যানচো এবং রাহিম স্টার্লিং।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / টাইব্রেকারে তেজগাঁও থানাকে হারিয়ে চ্যাম্পিয়ন ওয়ারী থানা
আন্তর্জাতিক ফুটবল / বিরূপ আবহাওয়ায় সাফ ফাইনালের সংবাদ সম্মেলন হবে জুমে
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / চ্যাম্পিয়নের লক্ষ্যে টসে জিতে বোলিংয়ে সাকিবের কলকাতা
বাংলাদেশ ফুটবল / শিষ্যদের মালদ্বীপে রেখে ঢাকায় অস্কার ব্রুজন
আন্তর্জাতিক ফুটবল / বলিভিয়ার কাছে বিধ্বস্ত হয়ে বরখাস্ত হলেন প্যারাগুয়ের কোচ
আন্তর্জাতিক ফুটবল / গোল না পেয়ে ব্রাজিলিয়ান রেফারিকে নিয়ে ফুঁসলেন মেসি!
আন্তর্জাতিক ফুটবল / ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছে উরুগুয়ে
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি