উয়েফা ইউরো: ফর্সবার্গের পেনাল্টিতে কপাল পুড়লো স্লোভাকিয়ার!

প্রকাশ: শুক্রবার, ১৮ জুন, ২০২১ | ২২:৪৭:০৫

ডেস্ক রিপোর্ট

উয়েফা ইউরো: ফর্সবার্গের পেনাল্টিতে কপাল পুড়লো স্লোভাকিয়ার! ছবিঃ সংগৃহীত

প্রথমার্ধের বেশিরভাগ সময় বল নিজেদের পায়ে রাখে। একের পর এক আক্রমণ করেও সুইডেনের জাল খুঁজে পায়নি৷ খেলা গড়াচ্ছিলো ড্রয়ের দিকে। গুরুত্বপূর্ণ এই ম্যাচে পয়েন্ট পেলেই শেষ ষোলোর পথ অনেকটাই মসৃণ হয়ে যেতো স্লোভাকিয়ার।

কিন্তু, দ্বিতীয়ার্ধে জ্বলে উঠে সুইডেনের সঙ্গে পারেনি আগের ম্যাচে রবার্ট লেওয়ানডস্কির পোল্যান্ডকে হারানো দলটি। নির্ধারিত সময়ের খেলা শেষ হওয়ার তেরো মিনিট আগে এমিল ফর্সবার্গের গোলে হার নিয়ে মাঠ ছাড়তে হয় স্লোভাকিয়ার। নিজেদের দ্বিতীয় ম্যাচে দুর্দান্ত এই জয়ে আসরের পরবর্তী রাউন্ড খেলার সুযোগ উজ্জল হলো সুইডেনের।

ছবিঃ ইন্টারনেট

শুক্রবার রাতে ইউরো চ্যাম্পিয়নশীপে নিজেদের দ্বিতীয় ম্যাচে বল দখলের লড়াইয়ে খানিকটা পিছিয়ে থেকেও স্লোভাকিয়াকে ১-০ গোলে হারিয়েছে সুইডেন। আক্রমণ প্রতি আক্রমণের ম্যাচে ৭৭তম মিনিটে সুইডেনের হয়ে পার্থক্য গড়ে দেন এমিল ফর্সবার্গ।

ডি বক্সে সুইডিশ ফরোয়ার্ড রবিন কোয়াইসনকে দুবব্রাউকাই ফাউল করলে পেনাল্টি পায় সুইডেন। স্পটকিকে ডান পায়ের জোরালো শটে ম্যাচজয়ী গোলটি করেন ফর্সবার্গ।

ছবিঃ টুইটার

এই জয়ে বড় টুর্নামেন্টে দুদলের প্রথম মুখোমুখি সাক্ষাতে স্লোভাকিয়াকে হারালো সুইডেন। বিশ্বকাপ ও ইউরো চ্যাম্পিয়নশীপে নিজেদের ৭ ম্যাচের ৪টিতেই জয় পেল সুইডিশরা। এই নিয়ে তৃতীয়বারের মত বড় টুর্নামেন্টে প্রথম দুই ম্যাচে কোন গোলও হজম করেনি দলটি। অন্যদিকে সবধরনের প্রতিযোগিতায় ছয় ম্যাচ পর হার নিয়ে মাঠ ছাড়লো স্লোভাকিয়া।

প্রথম ম্যাচ স্পেনের সঙ্গে গোলশূন্য ড্র করার পর গুরুত্বপূর্ণ এই জয়ে দুই ম্যাচে একটি করে জয় ও ড্রয়ে ৪ পয়েন্ট নিয়ে আপতত গ্রুপের শীর্ষে আছে সুইডেন। সমান ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে স্লোভাকিয়া। এক ম্যাচ খেলে স্পেনের পয়েন্ট ১, পোল্যান্ডের ০।

ছবিঃ ইন্টারনেট

আগামী বুধবার গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে পোল্যান্ডের বিপক্ষে খেলবে সুইডেন। একই দিন তিনবারের ইউরো জয়ী স্পেনের বিপক্ষে মাঠে নামবে স্লোভাকিয়া।