উয়েফা ইউরো: ম্যাচ ৫-৫ গোলে ড্র হোক, তবুও যেন কেউ না জিতে!

প্রকাশ: মঙ্গলবার, ১৫ জুন, ২০২১ | ০৭:৩৬:০২

ডেস্ক রিপোর্ট

উয়েফা ইউরো: ম্যাচ ৫-৫ গোলে ড্র হোক, তবুও যেন কেউ না জিতে! ছবিঃ টুইটার

আজ বাংলাদেশ সময় রাত ১টায় উয়েফা ইউরো চ্যাম্পিয়ন্সশীপে গ্রুপ ‘এফ’ এর হাই ভোল্টেজ ম্যাচে মুখোমুখি হবে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স ও চার বারের বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি। এই ম্যাচ ঘিরে সাধারণ দর্শক সহ সাবেক ফুটবলারদের মধ্যেও বিরাজ করছে উত্তেজনা।

এই যেমন ফ্রাঙ্ক রিবেরি, জন্ম উত্তর ফ্রান্সে। ফ্রান্স জাতীয় দলের জার্সিতে খেলেছেন ৮১টি ম্যাচ, করেছেন ১৬টি গোল। ফ্রান্সের হয়ে ২০০৬ ফিফা বিশ্বকাপের ফাইনাল ম্যাচেও খেলেছিলেন এই ফরোয়ার্ড।

এছাড়া ক্লাব পর্যায়ে দীর্ঘ ১২ বছর খেলেছেন জার্মানীর বায়ার্ন মিউনিখের হয়ে। যে কারণেই এই দেশের প্রতি আলাদা এক ভালবাসা জন্মেছে রিবেরির। এই ভালবাসা থেকেই আজকের এই বিগ ম্যাচে দুই দলকেই সাপোর্ট দিচ্ছেন রিবেরি। তার চাওয়া কেউ যেন না জিতে, ম্যাচ যেন ড্র হয়। রিবেরি আরো জানিয়েছেন’

“এই ম্যাচের জন্য আমার বুকে দুটি হৃদয় অবস্থান করবে। বায়ার্ন মিউনিখে ১২ বছর কাটানোয় আমি জার্মানিকে ভালবাসি কিন্তু আমি এখনো একজন ফ্রেঞ্চ নাগরিক। যে কারণেই আমি এই ম্যাচের ফল গোল শূণ্য ড্র চাই। তবে ১-১ হলে দর্শকেরা গোল দেখতে পাবে বা ৫-৫ হোক।”

ফ্রান্স জাতীয় দল থেকে অবসর নিলেও ক্লাব পর্যায়ে এখনো নিয়মিত মাঠে দেখা যায় ফ্রাঙ্ক রিবেরিকে। ২০২০-২১ সিজনে ইতালিয়ান ক্লাব ফিওরেন্তিনার হয়ে মাঠ মাতিয়েছেন এই ৩৮ বছর বয়সী ফুটবলার। সিরি’আতে ২৯ ম্যাচ খেলে করেছেন মাত্র ২ গোল।